শাহরুখ খান এবং সালমান খানকে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নির্মাতার খোঁচা!

শাহরুখ খান এবং সালমান

শাহরুখ খান এবং সালমান

চলতি বছরের শুরুতে মুক্তিপ্রাপ্ত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি ভারতীয় বক্স অফিসে আলোড়ন তুলেছিলো। বড় কোন তারকা ছাড়া নির্মিত এই সিনেমাটি মাত্র ৬০০ স্ক্রিনে মুক্তি পেলেও, তিনদিন পর সিনেমাটি নিয়ে ভারতজুড়ে আলোচনা শুরু হয়। দুর্দান্ত ইতিবাচক রিভিউয়ের ভিত্তিতে সিনেমাটি দর্শকদের প্রথম পছন্দ হয়ে উঠে। এছাড়া রাজনৈতিক পৃষ্ট পোষকতার কারনে সিনেমাটির বক্স অফিস আয় প্রত্যাশাকে ছাড়িয়ে যায়। আর এই সিনেমার মাধ্যমে আলোচনায় আসেন নির্মাতা বিবেক অগ্নিহোত্রী।

‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার অপ্রত্যাশিত এই সাফল্যের কারনে বিভিন্ন বিষয়ে নিজের মতামত তুলে ধরে বারবার আলোচনায় আসেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। রাজনৈতিক, জাতীয় বিভিন্ন নীতিমালা থেকে শুরু করে সাধারণ বিষয়ে নিজের বক্তব্য তুলে ধরে আলোচনায় থাকার চেষ্টা করেন এই নির্মাতা। সর্বশেষ বলিউড প্রসঙ্গে শাহরুখ খান এবং সালমান খানকে পরোক্ষভাবে খোঁচা দিলেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ নির্মাতা বিবেক অগ্নিহোত্রী!

সম্প্রতি বলিউডে শাহরুখ খানের ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে একটি প্রতিবেদন প্রকাশ করে বিবিসি। প্রকাশিত এই প্রতিবেদনের শিরোনাম ছিলো ‘কেনো শাহরুখ খান এখনো বলিউডের রাজা?’ উক্ত প্রতিবেদনের প্রেক্ষিতে শাহরুখ খান এবং সালমান খানকে খোঁচা দিয়ে টুইটারে একটি স্ট্যাটাস দেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ নির্মাতা বিবেক অগ্নিহোত্রী। তবে উক্ত স্ট্যাটাসে এই দুই তারকার নাম উল্লেখ করেননি নির্মাতা বিবেক।

বিবিসির সেই প্রতিবেদনটি নিজের টুইটারে শেয়ার করে ‘দ্য কাশ্মীর ফাইলস’ নির্মাতা বিবেক অগ্নিহোত্রী লিখেন, ‘যতক্ষণ পর্যন্ত বলিউডে রাজা, বাদশা, সুলতান থাকবে, এটি ডুবতে থাকবে ক্রমাগতভাবে। মানুষের গল্পে এটিকে মানুষের ইন্ডাস্ট্রি হিসেবে প্রতিষ্ঠিত করতে পারলে বিশ্ব সিনেমা ইন্ডাস্ট্রি হিসেবে আবির্ভুত হবে বলিউড।‘ নিজের বক্তব্যকে বলিউডের সাম্প্রতিক অবস্থার মূল কারন হিসেবে ইঙ্গিত দিয়েছেন বলে মনে করছেন অনেকে।

প্রসঙ্গত, মুক্তির পর বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের কাছেও ব্যাপভাবে প্রশংসিত হয়েছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি। চলতি বছরে এখন পর্যন্ত বলিউডের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে এটি। ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী প্রমুখ।

উল্লেখ্য যে, ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার পর নির্মাতা বিবেক অগ্নিহোত্রী তার ‘ফাইলস’ সিরিজের তৃতীয় সিনেমা নির্মান করতে যাচ্ছেন। এই সিরিজের তৃতীয় পর্বটির নাম হচ্ছে ‘দ্য দিল্লী ফাইলস’। ইতিমধ্যে সিনেমাটি নির্মানের আনুষ্ঠানিক ঘোষণাও দিয়েছেন বিবেক অগ্নিহোত্রী। জানা গেছে বর্তমানে সিনেমাটি গল্প এবং চিত্রনাট্য চূড়ান্ত করার কাজে ব্যস্ত রয়েছেন আলোচিত এই নির্মাতা।

আরো পড়ুনঃ
ভারতের সবচেয়ে বড় বাজেটের অ্যাকশন সিনেমায় শাহরুখ এবং সালমান!
‘কাইথি’ রিমেক দিয়ে চতুর্থবারের মত পরিচালনায় ফিরছেন অজয় দেবগণ
মূল তিন তারকাকে নিয়ে ‘হেরা ফেরি ৩’ নিশ্চিত করলেন ফিরোজ নাদিওয়ালা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d