ভারতের সবচেয়ে বড় বাজেটের অ্যাকশন সিনেমায় শাহরুখ এবং সালমান!

ভারতের সবচেয়ে বড় বাজেটের

ভারতের সবচেয়ে বড় বাজেটের

যশ রাজ ফিল্মসের ব্যানারে স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে ‘টাইগার’ এবং ‘পাঠান’ চরিত্রে বড় পর্দায় আসছেন বলিউডের দুই সুপারস্টার সালমান খান এবং শাহরুখ খান। শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমায় অতিথি চরিত্রে দেখা যাবে সালমান খানকে এবং একই ভাবে সালমান খানের ‘টাইগার ৩’ সিনেমায় অতিথি চরিত্রে হাজির হবেন শাহরুখ খান। এদিকে সম্প্রতি জানা গেছে যশ রাজ ফিল্মসের ব্যানারে ভারতের সবচেয়ে বড় বাজেটের অ্যাকশন সিনেমায় একসাথে হাজির হচ্ছেন শাহরুখ খান এবং সালমান খান।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভ্যালীর প্রতিবেদন থেকে জানা গেছে, দুই নায়ক নিয়ে একটি অ্যাকশন সিনেমা পরিকল্পনা করছে বলিউডের অন্যতম প্রভাবশালী এই প্রযোজনা প্রতিষ্ঠান। ‘টাইগার’ এবং ‘পাঠান’ দুই চরিত্র নিয়ে একটি পুর্ন অ্যাকশন ধামাকা হতে যাচ্ছে সিনেমাটি। আদিত্য চোপড়ার গল্প এবং চিত্রনাট্যে এই সিনেমাটির দৃশ্যধারনের কাজ ২০২৩ সালের শেষে বা ২০২৪ সালে প্রথমভাগে শুরু হবে বলে জানা গেছে।

একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘শাহরুখ খান এবং সালমান খান দুজনেই তাদের লম্বা শিডিউল রেখেছেন সিনেমাটির জন্য। সিনেমাটির চিত্রনাট্য চূড়ান্ত হলে নির্মান কাজ শুরুর বাকী প্রস্তুতি চলতি বছরের শেষে আরম্ভ করবে এই নির্মাতা প্রতিষ্ঠান। এছাড়া সিনেমাটির পরিচালকও এখনো চূড়ান্ত করা হয়নি। তবে গল্প এবং চিত্রনাট্য লিখা থেকে শুরু করে ক্রিয়েটিভ সবকিছু আদিত্য চোপড়ার নিয়ন্ত্রণে থাকছে।‘

জানা গেছে ‘পাঠান’ এবং ‘টাইগার ৩’ সিনেমাগুলোর কাজ শেষ হওয়ার পর নতুন এই সিনেমার চিত্রনাট্য বর্ননার কাজ শুরু করবেন আদিত্য চোপড়া। যশ রাজ ফিল্মসের প্রযোজনায় নির্মিতব্য এই সিনেমাটি ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমা হতে যাচ্ছে বলে জানা গেছে। ভারতের অন্যতম বড় এই দুই সুপারস্টারকে একসাথে বড় পর্দায় নিয়ে আসাকে স্মরণীয় করে রাখতে কোন কমতি রাখতে চান না আদিত্য চোপড়া।

এ প্রসঙ্গে সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘আদিত্য চোপড়া বেশ কয়েকটি প্লট নিয়ে কাজ করছেন এবং সম্ভবত এর মধ্যে সবচেয়ে দুর্দান্তটি তিনি খোঁজে পেয়েছেন।‘ ২০২৩ সালে প্রজাতন্ত্র দিবসে মুক্তি প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমার মাধ্যমে যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্স শুরু হতে যাচ্ছে। সিনেমাটিতে শাহরুখ খানকে একজন নির্মম এজেন্ট চরিত্রে দেখা যাবে। আর সিনেমাটিতে সালমান খানের অতিথি চরিত্রে হাজির হওয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করছে স্পাই ইউনিভার্স।

প্রসঙ্গত, শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমার পর আগামী বছরের ঈদে মুক্তি পাচ্ছে সালমান খান অভিনীত ‘টাইগার ৩’ সিনেমাটি। এই সিনেমায় সালমান খানের সাথে আরো অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ এবং ইমরান হাশমি। সিনেমাটিতে ইমরান হাশমি খলনায়ক চরিত্রে অভিনয় করছেন। ‘পাঠান’ সিনেমার গল্পের সাথে ‘টাইগার ৩’ সিনেমার একটি সংযোগ থাকছে বলে জানা গেছে। ‘পাঠান’ সিনেমা যেখানে শেষ হচ্ছে সেখান থেকেই শুরু হবে ‘টাইগার ৩’ সিনেমার গল্প।

এদিকে জানা গেছে খুব শীগ্রই শুরু হতে যাচ্ছে যশ রাজ ফিল্মস প্রযোজিত আরো একটি স্পাই ভিত্তিক সিনেমার দ্বিতীয় পর্ব। হৃতিক রোশন অভিনীত ‘ওয়ার ২’ নামের এই সিনেমাটির প্লট ইতিমধ্যে হৃতিকের কাছে বর্ননা করছেন নির্মাতারা। প্রাথমিক বিষয়বস্তু পছন্দ হওয়ায় চিত্রনাট্য চূড়ান্ত করার কথাও নির্মাতাদের বলেছেন হৃতিক রোশন। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের শেষ ভাগে শুরু হতে পারে ‘ওয়ার ২’ সিনেমার দৃশ্যধারনের কাজ।

আরো পড়ুনঃ
শাহরুখ খানের প্যান ইন্ডিয়া সিনেমায় খলনায়ক চরিত্রে বিজয় সেতুপতি
‘কাভি ঈদ কাভি দিওয়ালী’ সিনেমার নাম পরিবর্তনঃ নতুন নামে চলছে কাজ
ঘোষণাতেই ঝড় তুললো শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘জওয়ান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d