‘কাইথি’ রিমেক দিয়ে চতুর্থবারের মত পরিচালনায় ফিরছেন অজয় দেবগণ

পরিচালনায় ফিরছেন অজয়

গত বছরেই জানা গিয়েছিলো কার্থি অভিনীত তামিল ব্লকবাস্টার ছবি ‘কাইথি’ সিনেমার রিমেক হতে যাচ্ছে বলিউডে। হিন্দিতে সিনেমাটির নাম ‘ভোলা’। জানা গিয়েছিল, এই সিনেমার প্রধান দুটি চরিত্রে অভিনয় করবেন অজয় দেবগণ এবং টাবু। সম্প্রতি সিনেমাটি নিয়ে জানা গেছে নতুন খবর। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী অভিনয়ের পাশাপাশি সিনেমাটি পরিচালনাও করছেন অজয়।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে ‘কাইথি’ সিনেমার রিমেক দিয়ে চতুর্থবারের মত পরিচালনায় ফিরছেন অজয় দেবগণ। সবকিছু ঠিক থাকলে আগামী ২০শে আগস্টের মধ্যে শেষ হতে যাচ্ছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্যামেরার পিছনে নিজের একটি ছবি শেয়ার করে ভক্তদের খবরটি জানিয়েছেন অজয় নিজেই। সেই পোষ্ট থেকে আরো জানা গেছে আগামী বছরের ৩০শে মার্চ মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

এদিকে গত এপ্রিলে ঈদে মুক্তি পেয়েছে অজয় দেবগণ পরিচালিত তৃতীয় সিনেমা ‘রানওয়ে ৩৪’। এত কম সময়ের মধ্যে নতুন সিনেমার নির্মানের জন্য সময় কিভাবে বের করলেন জানতে চাইলে একটি রহস্যময় হাসি দিয়ে অজয় বলেন, ‘সব ধরণের প্রস্তুতি আগেই শেষ করা হয়েছিলো। এখন বিষয়টি হচ্ছে ক্যামেরার পিছনে গিয়ে তিনটি ম্যাজিক শব্দ- লাইট, ক্যামেরা, অ্যাকশন বলা।‘

‘ভোলা’ তামিল ব্লকবাস্টার ‘কাইথি’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। সিনেমাটি ২০১৯ সালে মুক্তি পেয়েছিল এবং লোকেশ কানারাজ পরিচালিত এই অ্যাকশন থ্রিলার সিনেমাটি ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো। তামিল মূল সিনেমাটি একজন বন্দীর গল্পকে ঘীরে আবর্তিত হয়েছে, যে চরিত্রে অভিনয় করেছেন কার্তি। প্রধান এই চরিত্রটিকে চোরাকারবারীদের দ্বারা আক্রান্ত পুলিশকে সাহায্য দেখা গেছে। বিনিময়ে, পুলিশ তাকে তার মেয়ের সাথে পুনরায় মিলিত হতে সহায়তা করে।

নাম ভূমিকায় কার্থির পাশাপাশি সিনেমাটির অন্য প্রধান চরিত্রে অভিনয় করেছেন নারায়ণ এবং ধীনা। ড্রিম ওয়ারিয়র পিকচার্সের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন এস.আর. প্রকাশবাবু এবং এস.আর. প্রভু। আর বিবেকানন্দ পিকচার্সের ব্যানারে সিনেমাটির সহ-প্রযোজক হিসেবে আছেন তিরুপুর বিবেক। সম্প্রতি লোকেশ খানাগরাজ পরিচালিত ‘বিক্রম’ মুক্তির পর ‘কাইথি’ এবং ‘বিক্রম’ নিয়ে একটি সিনেম্যাটিক ইউনিভার্স নির্মানের পরিকল্পনা করছেন এই নির্মাতা।

এদিকে অজয় দেবগণকে সর্বশেষ দেখা গেছে তার নিজের পরিচালিত ‘রানওয়ে ৩৪’ সিনেমায়। গত এপ্রিলে মুক্তিপ্রাপ্ত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন এবং রাকুল প্রীত সিং। সিনেমাটি বক্স অফিসে তেমন ভালো ব্যবসা করতে সক্ষম হয়নি। বর্তমানে অজয় দেবগণ অভিনীত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন সিদ্ধার্ত মালহোত্রা এবং রাকুল প্রীত সিং।

প্রসঙ্গত, ‘ভোলা’ অজয় দেবগণ পরিচালিত চতুর্থ সিনেমা হতে যাচ্ছে। এর আগে অজয় দেবগণ ‘ইউ মি অর হাম’, ‘শিবায়’ এবং ‘রানওয়ে ৩৪’ সিনেমাগুলো নির্মান করেছিলেন। ইতিমধ্যে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাগুলোর মধ্যে ‘শিবায়’ ছাড়া বাকী দুটি সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। তবে তামিল ব্লকবাস্টার ‘কাইথি’ সিনেমাটির মাধ্যমে আবারো বক্স অফিসে ঝড় তোলার ইঙ্গিত দিচ্ছেন অভিনেতা-নির্মাতা অজয় দেবগণ।

আরো পড়ুনঃ
‘দৃশ্যাম ২’ সিনেমার হিন্দি সংস্করণের মুক্তির তারিখ জানালেন অজয় দেবগণ
অজয় দেবগণের সাথে ‘সিংঘাম ৩’ নিশ্চিত করলেন নির্মাতা রোহিত শেঠি
আসছে দিওয়ালীতে বক্স অফিসে মুখোমুখি অজয় দেবগণ এবং অক্ষয় কুমার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d