তু ঝুটি মে মাক্কার বক্স অফিসঃ মহামারী পরবর্তি রনবীর কাপুরের টানা দ্বিতীয় হিট

মহামারী পরবর্তি রনবীর

মহামারী পরবর্তি সময়ে ২০২২ সালে রনবীর কাপুর অভিনীত দুটি সিনেমা মুক্তি পেয়েছিলো। এর মধ্যে যশ রাজ ফিল্মসের ‘শমসেরা’ সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। তবে এরপর এই তারকার ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বিশ্বব্যাপী ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। ভারতীয় বক্স অফিসে ২৫৩ কোটি রুপি আয়ের পাশাপাশি বিশ্বব্যাপী সিনেমাটির গ্রোস আয় ছিলো ৪০০ কোটি রুপির বেশী। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির সাফল্যের পর চলতি বছরে মুক্তি পেয়েছিলো রনবীর কাপুরের রোম্যান্টিক কমেডি সিনেমা ‘তু ঝুটি মে মাক্কার’। এই সিনেমার মাধ্যমে মহামারী পরবর্তি টানা দ্বিতীয় হিট উপহার দিলেন রনবীর কাপুর।

অন্যদিকে চলতি বছরের ২৫শে জানুয়ারি শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলেছে। ৫২৫ কোটি রুপি আয়ের মাধ্যমে ভারতীয় বক্স অফিসে সর্বকালের সর্বোচ্চ আয়ের হিন্দি সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে শাহরুখ খানের বড় পর্দায় প্রত্যাবর্তনের সিনেমা ‘পাঠান’। এছাড়া বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটি ১,০৫০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। ‘পাঠান’ সিনেমার পর বেশ কয়েকটি বলিউড সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। সিনেমাগুলোর ব্যর্থতার পর রনবীর কাপুরের ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি নিয়ে সংশ্লিষ্টদের প্রত্যাশা ছিলো আকাশচুম্বী।

হিন্দি সিনেমার মূল বাজারে ‘তু ঝুটি মে মাক্কার’-এর প্রথম সপ্তাহের আয় সন্তোষজনক ছিলো না। বর্ধিত প্রথম সপ্তাহে বক্স অফিসের আয় অনুযায়ী সিনেমাটির বাণিজ্যিক সাফল্য অনেকটাই কঠিন হয়ে উঠেছিলো। এছাড়া ভারতীয় বক্স অফিসে সিনেমাটির শুরুটাও প্রত্যাশার চেয়ে কম ছিলো। তবে শেষ পর্যন্ত সিনেমাটি বক্স অফিসে ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। আর এর মাধ্যমে মহামারী পরবর্তি রনবীর কাপুরের টানা দ্বিতীয় হিট সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘তু ঝুটি মে মাক্কার’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে তৃতীয় সপ্তাহ শেষে ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ১১৭ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। চতুর্থ সপ্তাহে অজয় দেবগণ অভিনীত ‘ভোলা’ মুক্তির কারনে সিনেমাটির আয় কমে আসবে। তবে তৃতীয় সপ্তাহেও ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ে ইতিবাচক ধারা লক্ষ্য করা গেছে। সার্বিকভাবে রনবীর কাপুর অভিনীত ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি মুম্বাই এবং দিল্লীতে ভালো আয় করতে সক্ষম হয়েছে। এর বাইরে পাঞ্জাবে সিনেমাটি মোটামুটি ভালো আয় করতে সক্ষম হয়েছে।

তৃতীয় সপ্তাহে ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি মোট আয় ছিলো ১৩ কোটি রুপি। তৃতীয় সপ্তাহে সিনেমাটির আয় ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’, ‘সুরিয়াবংশী’ এবং ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাগুলোর কাছাকাছি ছিলো। সব মিলিয়ে শেষ পর্যন্ত সিনেমাটির আয় ১২৫ কোটি রুপি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তিন সপ্তাহ শেষে এই সিনেমার আয়ের হিসেব নিম্নরূপ –

প্রথম সপ্তাহ ৭৮.৪৮ কোটি রুপি
দ্বিতীয় সপ্তাহ ২৪.৬৭ কোটি রুপি
তৃতীয় সপ্তাহ ১৩.০০ কোটি রুপি
তিন সপ্তাহের মোট আয় ১১৬.১৫ কোটি রুপি

ভারতীয় বক্স অফিসে পাশাপাশি বিশ্বব্যাপী বক্স অফিসেও ভালো আয় করতে সক্ষম হয়েছে রনবীর কাপুর অভিনীত ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি। ইতিমধ্যে বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির গ্রোস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২০১.২৬ কোটি রুপি। শাহরুখ খান, দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’ সিনেমার পর দ্বিতীয় সিনেমা হিসেবে বিশ্বব্যাপী ২০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করেছে ‘তু ঝুটি মে মাক্কার’। সব মিলিয়ে বক্স অফিসে মহামারী পরবর্তি রনবীর কাপুরের টানা দ্বিতীয় হিট সিনেমার খাতায় নাম লিখিয়েছে এটি।

সাম্প্রতিক সময়ে ভারতীয় চলচ্চিত্রে অ্যাকশন সিনেমার প্রভাব ব্যাপকভাবে পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে দক্ষিণের অ্যাকশন সিনেমাগুলোর প্যান ইন্ডিয়া জনপ্রিয়তার কারনে নির্মাতাদের অ্যাকশন সিনেমার দিকে ঝুঁকতে দেখা যাচ্ছে। বলিউডও এর ব্যতিক্রম নয়। সর্বশেষ শাহরুখ খান অ্যাকশন সিনেমার মাধ্যমে বড় পর্দায় তার প্রত্যাবর্তনকে স্মরণীয় করেছেন। তবে অ্যাকশনের দৌরাত্ম্যে দীর্ঘদিন পর আসছে আধুনিক সম্পর্কের বলিউড রোম্যান্টিক কমেডি সিনেমা।  আর এতে প্রথমবারের মত ঝুটি হয়ে আসছেন রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর।

উল্লেখ্য যে, লুভ রঞ্জন পরিচালিত রোম্যান্টিক কমেডি গল্পের ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি পরিবেশনা করছে বলিউডের প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। সিনেমাটির মোট দৈর্ঘ হচ্ছে ২ ঘণ্টা ৪০ মিনিট। এর মধ্যে প্রথমার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা দশ মিনিট এবং দ্বিতীয়ার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা ত্রিশ মিনিট। এছাড়া সিনেমাটির জন্য স্বাভাবিক টিকেট মূল্যের কৌশল অবলম্বন করছে প্রতিষ্ঠানটি। সকালের প্রদর্শনীর টিকেটে মূল্য ১৬০ রুপি এবং বিকেল ও রাতের টিকেটের মূল্য ঠিক করা হয়েছিলো ২৫০ থেকে ৩০০ রুপি।

রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুরের সাথে সিনেমাটিতে অভিনয় করেছেন আরো একঝাক তারকা। এই দুই তারকা ছাড়াও সিনেমাটির একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া। এছাড়া সিনেমাটির মাধ্যমে অনুভব সিং বাসি এবং প্রযোজক বনি কাপুর পূর্ণাঙ্গ অভিনয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। লুভ রঞ্জন এর আগে ‘পেয়রা কা পাঞ্চনামা’, ‘সোনু কি টিট্টুকে সুইটি’ এবং ‘দে ধানা ধান’ এর মত বাণিজ্যিক সফল রোম্যান্টিক কমেডি সিনেমা উপহার দিয়েছেন। রনবির কাপুরের ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি নিয়েও দর্শকদের মাঝে আগ্রহ দেখা গিয়েছিলো।

আরো পড়ুনঃ
ভারতীয় বক্স অফিসে ১০০ কোটি ছাড়াল রনবির কাপুরের ‘তু ঝুটি মে মাক্কার’
বর্ধিত প্রথম সপ্তাহে বক্স অফিসে মোটামুটি আয় করেছে ‘তু ঝুটি মে মাক্কার’
তু ঝুটি মে মাক্কার: বর্ধিত প্রথম সপ্তাহান্তের শেষ দুই দিনে বক্স অফিসে আশার আলো

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d