দ্বিতীয় সপ্তাহান্ত শেষে ১০০ কোটির নীচেঃ ফ্লপ হলো ভাইজানের ঈদের সিনেমা

ভাইজানের ঈদের সিনেমা

গত ২১শে এপ্রিল মুক্তিপ্রাপ্ত সালমান খান অভিনীত পারিবারিক অ্যাকশন সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’ বক্স অফিসে ফ্লপ হওয়ার পথে রয়েছে। ঈদের ছুটিতে প্রথম সপ্তাহান্তে মোটামুটি আয় করতে সক্ষম হয়েছিলো সিনেমাটি। কিন্তু দ্বিতীয় সপ্তাহেই বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে সালমান খানের ঈদের সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’! দ্বিতীয় রবিবার শেষে মুক্তির পর ১০ দিনে ১০০ ভারতীয় বক্স অফিসে ১০০ কোটি রুপি স্পর্শ করতে ব্যর্থ হয়েছে এই সিনেমা। দ্বিতীয় সপ্তাহান্ত শেষে ইতিমধ্যে ফ্লপের খাতায় নাম লিকিয়েছে ভাইজানের ঈদের সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’।

মুক্তির দশম দিন (দ্বিতীয় রবিবার) ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ে মোটামুটি প্রগতি দেখা গেছে। শনিবারের তুলনায় রবিবার সিনেমাটির আয় বেড়েছে ৪০%-এর মত। তবে বক্স অফিসে ভালো অবস্থান নিশ্চিত করতে এটি যথেষ্ট ছিলো না। আর শনিবার আয়ে নূন্যতম প্রগতির কারনে রবিবার আয় কিছুটা বেশী হয়েছে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। সিনেমাটি মুক্তির দ্বিতীয় সপ্তাহে নতুন কোন সিনেমা মুক্তি পায়নি। বক্স অফিসে কোন প্রতিযোগিতা না থাকার পরও দ্বিতীয় সপ্তাহান্ত শেষে সিনেমাটির আয়ের পরিমাণ ১০০ কোটির নীচে অবস্থান করছে।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত সালমান খানের ঈদের সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে দ্বিতীয় রবিবার সিনেমাটি আয় করেছে ৪.২৫ কোটি রুপি। মুক্তির পঞ্চম দিন থেকেই ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ে নিম্নমুখী প্রবণতা শুরু হয়েছিলো। এর ধারাবাহিকতা অব্যাহত ছিলো সপ্তাহের পরের দিনগুলোতেও। ফলশ্রুতিতে দ্বিতীয় সপ্তাহান্ত শেষে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে মাত্র ৯৫ কোটি রুপি। সালমান খানের সিনেমা যেখানে তিনদিনে ১০০ কোটি আয় করে, সেখানে ঈদের এই সিনেমাটির আয় খুবই হতাশাজনক।

দ্বিতীয় সপ্তাহ শেষে সিনেমাটির আয়ের ধারাবাহিকতা বিবেচনা করলে দেখা যাচ্ছে যে, শেষ পর্যন্ত সালমান খানের ঈদের সিনেমাটি ১২০ কোটি রুপি স্পর্শ করতে ব্যর্থ হবে। প্রথম সপ্তাহে আয় মোটামুটি হলেও দ্বিতীয় সপ্তাহে প্রেক্ষাগৃহে পুরোপুরি মুখ থুবড়ে পরেছে এই সিনেমাটি। সিনেমাটির দ্বিতীয় সপ্তাহের আয় চলতি বছরের ‘ভোলা’ এবং ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমার চেয়েও কম হতে যাচ্ছে। দ্বিতীয় সপ্তাহে ভারতীয় বক্স অফিসে ‘ভোলা’ এবং ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাগুলোর আয়ের পরিমাণ ছিলো যথাক্রমে ১৬ এবং ২৪.৫০ কোটি রুপি। যেকোন বড় সিনেমা দ্বিতীয় সপ্তাহে ২৫ কোটির বেশী আয় করা বক্স অফিসের জন্য খুবই গুরুত্বপূর্ন।

সিনেমাটির বিষয়বস্তু তেমন ভালো না হলেও, সালমান খান এবং ঈদের কারনে ধারণা করা হয়েছিলো অন্তত ‘গড়পড়তা’ আয় করে এটি। ঈদে মুক্তির কারনে নূন্যতম ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমার কাছাকাছি আয়ের প্রত্যাশা করেছিলেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। কিন্তু দ্বিতীয় সপ্তাহের শুরুতে সেই প্রত্যাশা অনেকটাই ফ্যাকাসে। কারণ দ্বিতীয় সপ্তাহে সিনেমাটি ভারতীয় বক্স অফিসে সিনেমাটি ১৫ কোটি রুপির কাছাকাছি আয় করতে সক্ষম হবে বলে মনে করছেন সবাই। শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি ঐতিহাসিক সাফল্যের পর বলিউড বক্স অফিসে খারাপ অবস্থা অব্যাহত রাখলো সিনেমাটি।

দ্বিতীয় সপ্তাহান্ত শেষে সালমান খানের ঈদের সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমার ভারতীয় বক্স অফিসে আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহ ৮৫.৬০ কোটি রুপি
দ্বিতীয় শুক্রবার ০২.১৫ কোটি রুপি
দ্বিতীয় শনিবার ০৩.০০ কোটি রুপি
দ্বিতীয় রবিবার ০৪.২৫ কোটি রুপি
দ্বিতীয় সপ্তাহান্ত ০৯.৪০ কোটি রুপি
সর্বমোট ৯৫.০০ কোটি রুপি

জনপ্রিয় তামিল অ্যাকশন-কমেডি ‘বীরাম’ সিনেমার হিন্দি সংস্করণ হচ্ছে ‘কিসিকা ভাই কিসি  জান’। সিনেমাটির চারটি গান ‘নাইয়ো লগদা’, ‘বিল্লি বিল্লি’, ‘বথুকাম্মা’ এবং ‘ইয়েনটাম্মা’ ব্যাপক আলোচনার জন্ম দিয়েছিলো। ‘বীরাম’ সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন অজিত কুমার। ফরহাদ সামজি পরিচালিত এ সিনেমায় সালমান খান এবং পূজা হেগড়ে ছাড়া আরো অভিনয় করেছেন ভেঙ্কটেশ দাগ্গুবাতি, জগপতি বাবু, ভূমিকা চাওলা, বিজেন্দর সিং, অভিমন্যু সিং, রাঘব জুয়াল, সিদ্ধার্থ নিগম, জাসি গিল, শেহনাজ গিল, পলক তিওয়ারি এবং ভিনালি ভাটনগর।

উল্লেখ্য যে, চার ভাইয়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে ভাইজানের ঈদের সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’। সিনেমাতে দেখা যাবে জহির ইকবাল এবং আসিম রিয়াজ নিজেদের সাথী পেয়ে গেছে। এরপর ছোট তিন ভাই বড় ভাই সালমান খানকে বিয়ে করাতে একসাথে হয়। সিনেমাটি পরিচালনা করেছেন ফরহাদ সামজি। আর এসকে ফিল্মসের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন সালমান খান নিজেই। সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র মতে, সিনেমাটিতে সালমান খানের চরিত্র বাস্তব জীবনে পরিবারে তিনি যে দায়িত্ব পালন করেন তার সাথে অনেক মিল রয়েছে। পরিবারের ভাইদের দায়িত্ব পালনে অভস্ত্য সালমান খান সিনেমাটিতে সত্যিকারের ভাইজান রুপে হাজির হতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
করণ জোহরের সাথে সিনেমা নিশ্চিত করলেন মেগাস্টার সালমান খান
দ্বিতীয় সপ্তাহেই মুখ থুবড়ে পরলো সালমান খানের ঈদের সিনেমা!
ঈদের সপ্তাহান্ত শেষে বক্স অফিসে সালমান খানের সিনেমার বড় পতন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d