বর্ধিত প্রথম সপ্তাহে বক্স অফিসে মোটামুটি আয় করেছে ‘তু ঝুটি মে মাক্কার’

বর্ধিত প্রথম সপ্তাহে

মহামারী পরবর্তি বক্স অফিসে খারাপ অবস্থা কাটিয়ে ছন্দে ফেরার অপেক্ষায় বলিউড। ২০২৩ সালের ২৫শে জানুয়ারি মুক্তিপ্রাপ্ত শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি বক্স অফিসের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে। ভারতীয় বক্স অফিসে সর্বোচ্চ আয়ের হিন্দি সিনেমার রেকর্ডের পাশাপাশি বিশ্বব্যাপী বক্স অফিসে ১,০০০ কোটির বেশী আয় করতে সক্ষম হয়েছে ‘পাঠান’। সিনেমাটির বাণিজ্যিক সাফল্য বলিউড সংশ্লিষ্টদের নতুন করে আশার আলো দেখিয়েছিলো। অবশ্য এরপর কার্তিক আরিয়ান অভিনীত ‘শাহজাদা’ এবং অক্ষয় কুমার অভিনীত ‘সেলফি’ সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে। সর্বশেষ বর্ধিত প্রথম সপ্তাহে বক্স অফিসে মোটামুটি আয় করেছে ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি।

হোলির ছুটিকে কেন্দ্র করে গত ৮ই মার্চ মুক্তি পেয়েছিলো রনবীর কাপুরের রোম্যান্টিক কমেডি সিনেমা ‘তু ঝুটি মে মাক্কার’। মুক্তির প্রথম দিন বুধবার হওয়ার কারনে নয়দিনের বর্ধিত প্রথম সপ্তাহ উপভোগ করেছে সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে প্রথম দিনের পর চতুর্থ এবং পঞ্চম দিন বক্স অফিসে সিনেমাটির আয়ের সন্তোষজনক প্রগতি দেখা গিয়েছিলো। বৃহস্পতিবার (দ্বিতীয় দিন) এবং শুক্রবার (তৃতীয় দিন) স্বাভাবিক কর্মদিবসের পর সপ্তাহান্তে ছুটির দুই দিন সিনেমাটি বক্স অফিসে আবারো ভালো আয়ের ধারাবাহিকতায় ফিরেছিলো।

উদ্বোধনী দিনে ১৪ কোটি দিয়ে যাত্রা শুরু করা সিনেমাটির আয় দ্বিতীয় দিনে কমেছিলো। কারণ দ্বিতীয় দিন স্বাভাবিক কর্মদিবস ছিলো। দ্বিতীয় এবং তৃতীয় দিন ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো যথাক্রমে ৯ এবং ৮.৫ কোটি রুপি। তিনদিন শেষে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয় ছিলো ৩১.৫০ কোটি রুপি। এরপর ভারতীয় বক্স অফিসে ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমার আয়ে আবারো ঊর্ধ্বগামী প্রবণতা দেখা গেছে। এই দিন সিনেমাটির আয় ১৪ কোটি রুপির আশেপাশে ছিলো বলে জনিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটির পাঁচদিনের বর্ধিত প্রথম সপ্তাহান্তের আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহান্ত (পাঁচদিন) ৫৯.৭৫ কোটি রুপি
ষষ্ট দিন ০৫.২৫ কোটি রুপি
সপ্তম দিন ০৫.০০ কোটি রুপি
অষ্টম দিন ০৪.৫০ কোটি রুপি
নবম দিন ০৪.০০ কোটি রুপি
সর্বমোট ৮.৫০ কোটি রুপি

হিন্দি সিনেমার মূল বাজারে ‘তু ঝুটি মে মাক্কার’ আয়ের পরিমাণ সন্তোষজনক ছিলো না। বর্ধিত প্রথম সপ্তাহে বক্স অফিসের আয় অনুযায়ী সিনেমাটির বাণিজ্যিক সাফল্য অনেকটাই কঠিন হয়ে উঠেছে। এছাড়া ভারতীয় বক্স অফিসে সিনেমাটির শুরুটাও প্রত্যাশার চেয়ে কম ছিলো। প্রাথমিক ধারণা অনুসারে, বক্স অফিসে হিট হওয়ার জন্য বর্ধিত প্রথম সপ্তাহে অন্তত ৯০ কোটি রুপি দরকার ছিলো। ভারতীয় বক্স অফিসে ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটির বাণিজ্যিক সাফল্য নির্ভর করছে দ্বিতীয় সপ্তাহের আয়ের উপর। দ্বিতীয় শুক্রবার সিনেমাটির আয়ের বড় ধরনের পতন না হলে দ্বিতীয় সপ্তাহে ভালো আয়ের সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

সাম্প্রতিক সময়ে ভারতীয় চলচ্চিত্রে অ্যাকশন সিনেমার প্রভাব ব্যাপকভাবে পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে দক্ষিণের অ্যাকশন সিনেমাগুলোর প্যান ইন্ডিয়া জনপ্রিয়তার কারনে নির্মাতাদের অ্যাকশন সিনেমার দিকে ঝুঁকতে দেখা যাচ্ছে। বলিউডও এর ব্যতিক্রম নয়। সর্বশেষ শাহরুখ খান অ্যাকশন সিনেমার মাধ্যমে বড় পর্দায় তার প্রত্যাবর্তনকে স্মরণীয় করেছেন। তবে অ্যাকশনের দৌরাত্ম্যে দীর্ঘদিন পর আসছে আধুনিক সম্পর্কের বলিউড রোম্যান্টিক কমেডি সিনেমা।  আর এতে প্রথমবারের মত ঝুটি হয়ে আসছেন রনবীর কাপুর এবং শ্রদ্ধা কাপুর।

উল্লেখ্য যে, লুভ রঞ্জন পরিচালিত রোম্যান্টিক কমেডি গল্পের ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটি পরিবেশনা করছে বলিউডের প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। সিনেমাটির মোট দৈর্ঘ হচ্ছে ২ ঘণ্টা ৪০ মিনিট। এর মধ্যে প্রথমার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা দশ মিনিট এবং দ্বিতীয়ার্ধের দৈর্ঘ হচ্ছে এক ঘণ্টা ত্রিশ মিনিট। এছাড়া সিনেমাটির জন্য স্বাভাবিক টিকেট মূল্যের কৌশল অবলম্বন করছে প্রতিষ্ঠানটি। সকালের প্রদর্শনীর টিকেটে মূল্য ১৬০ রুপি এবং বিকেল ও রাতের টিকেটের মূল্য ঠিক করা হয়েছিলো ২৫০ থেকে ৩০০ রুপি।

সিনেমাটির প্রকাশিত ট্রেলারে একটি আদর্শ রোম্যান্টিক কমেডির সব উপাদানের উপস্থিতি লক্ষ্য করা গেছে। ট্রেলারটি প্রধান জুটির মধ্যে পর্দা রসায়ন, অত্যাশ্চর্য ভিজ্যুয়াল এবং হাস্যকর সংলাপে ভরপুর ছিলো। এছাড়া সিনেমাটির গল্পও এর শিরোনামের মতোই মজাদার, অপ্রত্যাশিত এবং টুইস্ট সমৃদ্ধ বলে ধারণা পাওয়া গেছে। ‘তু ঝুটি মে মক্কার’ সিনেমাটি ২০২৩ সালে বড় পর্দায় মজাদার রোম্যান্টিক গল্প ফিরিয়ে আনবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। অন্যদিকে প্রীতম, অমিতাভ ভট্টাচার্য এবং অরিজিৎ সিং-এর সহযোগিতায় গানগুলোও দর্শকদের পছন্দের তালিকায় স্থান পেয়েছে।

রনবীর কাপুর এবনফ শ্রদ্ধা কাপুরের সাথে সিনেমাটিতে অভিনয় করেছেন আরো একঝাক তারকা। এই দুই তারকা ছাড়াও সিনেমাটির একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া। এছাড়া সিনেমাটির মাধ্যমে অনুভব সিং বাসি এবং প্রযোজক বনি কাপুর পূর্ণাঙ্গ অভিনয়ে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। লুভ রঞ্জন এর আগে ‘পেয়রা কা পাঞ্চনামা’, ‘সোনু কি টিট্টুকে সুইটি’ এবং ‘দে ধানা ধান’ এর মত বাণিজ্যিক সফল রোম্যান্টিক কমেডি সিনেমা উপহার দিয়েছেন। তার ‘তু ঝুটি মে মাক্কার’ সিনেমাটিও দর্শকরা বেশ আশাবাদী।

আরো পড়ুনঃ
তু ঝুটি মে মাক্কার: বর্ধিত প্রথম সপ্তাহান্তের শেষ দুই দিনে বক্স অফিসে আশার আলো
প্রথম তিনদিন বক্স অফিসে আশানুরূপ আয় করতে ব্যর্থ ‘তু ঝুটি ম্যা মাক্কার’
প্রেক্ষাগৃহে প্রদর্শনের ৫০ দিনে ৩০টি ঐতিহাসিক রেকর্ড গড়েছে ‘পাঠান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d