বক্স আফিসে ‘পাঠান’ সুনামি অব্যাহতঃ পঞ্চম দিনে নতুন মাইলফলক অর্জন

বক্স আফিসে ‘পাঠান’ সুনামি

দীর্ঘ চার বছর পর বলিউড বাদশার প্রত্যাবর্তনে বক্স অফিসে দারুণ কিছু হবে এটা প্রত্যাশিত ছিলো। কিন্তু ‘পাঠান’ সিনেমার মাধ্যেমে সব প্রত্যাশাকে অতিক্রম করে গেছেন শাহরুখ খান। মুক্তির পর থেকেই বিশ্বব্যাপী রেকর্ডের বন্যা বইয়ে দিচ্ছে বলিউডের সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে বক্স আফিসে ‘পাঠান’ সুনামি অব্যাহত রয়েছে। মুক্তির পঞ্চম দিনে নতুন মাইলফলক অর্জন করতে সক্ষম হয়েছে ‘পাঠান’।

‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এর মত প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার সিনেমার রেকর্ড ভেঙ্গে বক্স অফিসে যাত্রা শুরু করেছিলো ‘পাঠান’। হিন্দি সিনেমার ইতিহাসের সর্বোচ্চ উদ্বোধনী পাওয়া সিনেমা থেকে শুরু করে এদিনে বক্স অফিসে সবচেয়ে বেশী আয় – প্রাথমিক সব রেকর্ডই এখন শাহরুখ খানের দখলে। সেই সাথে প্রথম চারদিনের তিন দিনই ৫০ কোটি রুপি বেশী আয়ের বিরল কীর্তি গড়েছে এই সিনেমা। আর এর মাধ্যমে দ্রুততম সময়ে ভারতীয় বক্স অফিসে ২০০ কোটি রুপি আয়ের গৌরব অর্জন করেছে ‘পাঠান’।

এদিকে জানা গেছে মুক্তির পঞ্চম দিন (প্রথম রবিবার) সিনেমাটি বক্স আফিসে আবারো দুর্দান্ত আয়ের পথে এগুচ্ছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে পঞ্চম দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটি ৬০ কোটি রুপি আয় করতে যাচ্ছে। সাধারণত ভারতের একক স্ক্রিন থেকে আয়ের জন্য সপ্তাহের সবচেয়ে ভালো দিন হচ্ছে রবিবার। তাই স্বভাবতই একক স্ক্রিনে সিনেমাটির আয় আগের দিনের তুলনায় অনেক বেশী হবে। এছাড়া সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের ইতিবাচক প্রতিক্রিয়ার কারনে এর সম্ভাবনা আরো বেড়ে গিয়েছে।

বক্স আফিসে ‘পাঠান’ সুনামি অব্যাহত রেখে পঞ্চম দিনে নতুন মাইলফলক অর্জনের পথে বলিউড বাদশা শাহরুখ খান। কারণ আজকে সিনেমাটি ভারতীয় বক্স অফিসে ২৫০ কোটি রুপি অতিক্রমের বিষয়টি ইতিমধ্যে নিশ্চিত হয়েছে। রবিবার পর্যন্ত সিনেমাটির হিন্দি সংস্করণ থেকে আয়ের পরিমাণ নিম্নরূপ –

প্রথম দিন ৫৫ কোটি রুপি
দ্বিতীয় দিন ৬৮ কোটি রুপি
তৃতীয় দিন ৩৭.৫ কোটি রুপি
চতুর্থ দিন ৫১ কোটি রুপি
পঞ্চম দিন* ৬০ কোটি রুপি
মোট ২৭১.৫০ কোটি রুপি
*প্রাথমিক অনুমান

হিন্দি সংস্করণ থেকে ২৭১.৫০ কোটি রুপির পাশাপাশি, তামিল এবং তেলুগু সংস্করণ থেকে ‘পাঠান’ সিনেমাটি আয় করেছে আরো ৮ কোটি রুপি। এর মাধ্যমে সবচেয়ে কম সময়ে ভারতীয় বক্স অফিসে ২৫০ কোটির মাইলফলক অর্জন করেছে সিনেমাটি। ২৫০ কোটি রুপি আয়ের ক্ষেত্রে আগের রেকর্ডগুলো নীচে দেওয়া হলো –

ক্রম সিনেমার নাম মোট সময়
০১ পাঠান ৫ দিন
০২ কেজিএফ চ্যাপ্টার ২ ৭ দিন
০৩ বাহুবলী ২ ৮ দিন
০৪ দাঙ্গাল ১০ দিন
০৫ সাঞ্জু ১০ দিন
০৬ টাইগার জিন্দা হ্যাঁ ১০ দিন

এদিকে ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বক্স আফিসে ‘পাঠান’ সুনামি অব্যাহত রয়েছে। উত্তর অ্যামেরিকা, যুক্তরাজ্য এবং মধ্যপ্রাচ্যে ইতিমধ্যে সিনেমাটি ছাড়িয়ে গেছে গত বছরের বাণিজ্যিক সফল সিনেমাগুলোকে। বিশ্বব্যাপী বক্স অফিসে গড়ে প্রতিদিন সিনেমাটি ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। চারদিনে বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির আয় ছিলো ৪২৯ কোটি রুপি। পঞ্চম দিন ছুটির দিন হওয়ায় আরো ১০০ কোটি নিশ্চিত বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। সব মিলিয়ে বিশ্বব্যাপী ‘পাঠান’ সিনেমার গ্রোস আয় দাঁড়াবে ৫০০ কোটি রুপির বেশী।

প্রসঙ্গত, শাহরুখ খানের বড় পর্দায় প্রত্যাবর্তনের সিনেমাকে স্মরণীয় করে রাখতে প্রস্তুত ছিলেন ভক্তরা। তাই এর নির্মাতা যশ রাজ ফিল্মস সিনেমাটির মুক্তি দিয়েছে বিশাল আয়োজনে। প্রথমে ভারতে ৫,২০০ স্ক্রিনে মুক্তির পর দর্শকদের চাহিদার কারনে প্রথম দিনে আরো ৩০০ স্ক্রিন বাড়াতে বাধ্য হয়েছিলেন প্রদর্শকরা। এছাড়া ভারত ছাড়া বিশ্বের ১০০ দেশে সিনেমাটি মুক্তি পেয়েছে ২,৫০০ স্ক্রিনে। সব মিলিয়ে বিশ্বব্যাপী মোট ৮,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। আর সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

আরো পড়ুনঃ
প্রেক্ষাগৃহে ‘পাঠান’ উম্মাদনা চলছেঃ ‘জওয়ান’ দৃশ্যধারনে ফিরছেন শাহরুখ
চারদিনের মধ্যে তৃতীয়বারের মত বক্স অফিসে ‘পাঠান’ সিনেমার অর্ধশতক
‘কেজিএফ ২’ এখন ইতিহাসঃ তৃতীয় দিনেও বক্স অফিসে ‘পাঠান’ সুনামি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d