‘ভারিসু’ বনাম ‘থুনিভু’: বিশ্বব্যাপী বক্স অফিসে এগিয়ে থালাপতি বিজয়

বক্স অফিসে এগিয়ে থালাপতি

পোঙ্গাল উপলক্ষ্যে গত ১১ই জানুয়ারি মুক্তি পেয়েছে তামিলের বহুল প্রতীক্ষিত দুই সিনেমা ‘ভারিসু’ এবং ‘থুনিভু’। থালাপতি বিজয় এবং অজিত কুমার অভিনীত সিনেমাগুলো দর্শকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। সময়ের অন্যতম জনপ্রিয় দুই তারকার উপস্থিতির কারনে সিনেমাগুলো নিয়ে ভক্তদের মাঝে দেখা গেছে ব্যাপক উত্তেজনা। জানা গেছে প্রথম সপ্তাহান্ত শেষে অজিত কুমারের ‘থুনিভু’ থেকে বিশ্বব্যাপী বক্স অফিসে এগিয়ে থালাপতি বিজয় অভিনীত ‘ভারিসু’ সিনেমাটি।

মুক্তির প্রথম দিনে ভারতীয় বক্স অফিস আয়ে এগিয়ে ছিলো অজিত কুমার অভিনীত ‘থুনিভু’ সিনেমাটি। এছাড়া ভারতে থালাপতি বিজয়ের চেয়ে বেশী পর্দায় মুক্তি পেয়েছিলো অজিতের অ্যাকশন গল্পের সিনেমা ‘থুনিভু’। তবে কম সংখ্যক পর্দায় মুক্তির পর বেশ কিছু জায়গায় বিজয়ের ‘ভারিসু’ সিনেমাটি থেকে বেশী আয় করেছে বলে জানা গেছে বক্স অফিস প্রতিবেদন থেকে। আর বিশ্বব্যাপী গ্রোস আয়ের হিসেবেও অজিতের ‘থুনিভু’ থেকে এগিয়ে আছে বিজয় অভিনীত সিনেমা ‘ভারিসু’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে থালাপতি বিজয় অভিনীত ‘ভারিসু’ সিনেমাটি ভারতীয় বক্স অফিসে প্রথম পাঁচদিনে আয় করেছে ৮৫ কোটি রুপি। উদ্বোধনী দিনে ২৬.৭ কোটি রুপি দিয়ে যাত্রা শুরু করা এই সিনেমাটির পঞ্চম দিনে আয় করেছে প্রায় ১৮ কোটি রুপি। আর আন্তর্জাতিক বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ৫০ কোটি রুপি। সব মিলিয়ে বিশ্বব্যাপী বক্স অফিসে থালাপতি বিজয়ের ‘ভারিসু’ সিনেমাটির মোট গ্রোস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৪০ কোটি রুপির বেশী।

‘ভারিসু’ সিনেমাটির মাধ্যমে তামিলের পাশাপাশি আন্তর্জাতিক বাজারে নিজের জনপ্রিয়তা আরো একবার প্রমাণ করলেন তামিল সুপারস্টার থালাপতি বিজয়। ১১ই জানুয়ারি তামিলের পাশাপাশি তেলুগু ভাষায়ও মুক্তি পেয়েছে বিজয় অভিনীত ‘ভারিসু’। সিনেমাটির তেলুগু সংস্করণও বক্স অফিসে ভালো আয় করছে বলে জানা গেছে উক্ত প্রতিবেদনে। তামিল এবং তেলুগুর পর আন্তর্জাতিক বাজারে সিনেমাটির বক্স অফিস আয় ইতিমধ্যে ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। নির্মাতারা ইতিমধ্যে ‘ভারিসু’ সিনেমাকে পঙ্গাল লড়াই জয়ী হিসেবে ঘোষণা করেছেন।

এদিকে একই দিনে মুক্তি পাওয়া অজিত কুমার অভিনীত ‘থুনিভু’ সিনেমাটিও বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হচ্ছে। থালাপতি বিজয়ের মত অজিত কুমারেরও নিজস্ব একটি অনুরাগী দল রয়েছে। অ্যাকশন গল্পের সিনেমাটি নিয়ে ভক্তদের উম্মাদনাও ছিলো চোখে পরার মত। মুক্তির পর দর্শকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়ার পাশাপাশি উদ্বোধনী দিনে বক্স অফিসেও ঝড় তুলে অজিতের ‘থুনিভু’। তামিল এবং তেলুগু দুই সংস্করণ মিলিয়ে প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় ছিলো ২৫.৫ কোটি রুপির বেশী।

প্রাথমিক অনুমান অনুযায়ী, পাঁচদিনের প্রথম সপ্তাহান্ত শেষে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ৬৭ কোটি রুপি। তবে আন্তর্জাতিক বক্স অফিসে ‘ভারিসু’ সিনেমা থেকে পিছিয়ে আছে অজিতের ‘থুনিভু’। গ্রোস আয়ের হিসেবে ভারতে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৮০ কোটি রুপি। আর আন্তর্জাতিক বাজারে সিনেমাটি আয় করেছে ৪০ কোটি রুপির মত। সব মিলিয়ে বিশ্বব্যাপী বক্স অফিসে অজিত কুমার অভিনীত ‘থুনিভু’ সিনেমাটির আয় দাঁড়িয়েছে ১২০ কোটি রুপি। ভারতে ‘থুনিভু’ বিজয়ের সিনেমার সাথে সমান্তরালে আয় করলেও আন্তর্জাতিক বাজারে পিছিয়ে আছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।

চলতি বছরের মত পঙ্গালে নিজেদের সিনেমা নিয়ে বক্স অফিসে অতীতেও মুখোমুখি হয়েছিলেন থালাপতি বিজয় এবং অজিত কুমার। বেশ লম্বা সময় ধরেই বক্স অফিসে নিজেদের শক্ত অবস্থান ধরে রেখেছেন সমসাময়িক দুই সুপারস্টার। এখন পর্যন্ত প্রাপ্ত হিসেব এবং ধারণা অনুযায়ী, শেষ পর্যন্ত ‘ভারিসু’ এবং ‘থুনিভু’ – দুটি সিনেমাই বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হবে। এছাড়া তামিল নাডুতে পঙ্গালের ছুটির কারনে আগামী সোমবার এবং মঙ্গলবার সিনেমাগুলোর আয়ে আবারো প্রবৃদ্ধি দেখা যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

তবে অন্তর্জাতিক বাজারে এগিয়ে থাকবে থালাপতি বিজয় অভিনীত ‘ভারিসু’। ভারতের বাইরের প্রেক্ষাগৃহে সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে এখনো আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। দুটি সিনেমার আয়কে একসাথে ধরলে, পোঙ্গালে বক্স অফিস থেকে সর্বোচ্চ আয় দেখা গেছে চলতি বছরে। এমনকি ধারণা করা হচ্ছে একই দিনে মুক্তি না পেলেও দুটি সিনেমাই বক্স অফিসে ৪০ কোটি রুপির বেশী উদ্বোধনী পেতে পারত। চলতি সপ্তাহের বাকী দিনগুলোতেও এই দুই সিনেমার বক্স অফিস আয়ের ধারা অব্যাহত থাকবে বলে আশা করছেন সবাই।

উল্লেখ্য যে, ভামশি প্যাডিপল্লীর ‘ভারিসু’ সিনেমায় প্রথমবারের মত পর্দায় জুটি হয়ে আসছেন থালাপতি বিজয় রবং রাশমিকা মান্দানা। বিজয় এবং রাশমিকা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন প্রকাশ রাজ, প্রাভু, শ্যাম, ইয়োগি বাবু, খুশবু, সংগীতা এবং সম্যুক্ত মেননসহ আরো অনেকে। একই সাথে তামিল এবং তেলুগু ভাষায় নির্মিত এই সিনেমাটি ভারতজুড়ে একাধিক ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। থালাপাতি বিজয়ের জনপ্রতিয়তার কথা চিন্তা করেই সিনেমাটি প্যান-ইন্ডিয়া সিনেমা হিসেবে মুক্তি দিতে চাচ্ছেন নির্মাতারা।

অন্যদিকে, টানা তৃতীয়বারের মত পরিচালক এইচ বিনোথের সিনেমায় অভিনয় করছেন তামিল সুপারস্টার থালা অজিত। অজিত কুমারের সাথে সিনেমাটিতে আরো অভিনয় করেছেন মঞ্জু ওয়ারিওর, সামুথিরাকানি, জন কোকেন, অজয়, ভিরা এবং সিবি চন্দ্রান। সিনেমাটির কাজ শুরুর পর থেকেই সিনেমাটি নিয়ে অজিত ভক্তদের মধ্যে কাজ করছে উম্মাদনা। আর অজিত কুমারও বিভিন্ন সময়ে সিনেমার সেট থেকে ভক্তদের সাথে ছবি শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো অজিতের জন্য গান করেছেন জিবরান।

আরো পড়ুনঃ
‘ভারিসু’ বনাম ‘থুনিভু’ বক্স অফিসঃ প্রথম দিনে কিছুটা এগিয়ে বিজয়
ভারিসু বনাম থুনিভু: মুক্তির আগেই অজিতকে পিছনে ফেলে দিলেন বিজয়
আগামী পোঙ্গালে বক্স অফিস সংঘর্ষের জন্য প্রস্তুত ৬টি দক্ষিণ ভারতীয় সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d