পোঙ্গল বক্স অফিস লড়াইয়ে এগিয়ে বিজয়: বিশ্বব্যাপী ২০০ কোটিতে ‘ভারিসু’

পোঙ্গল বক্স অফিস

তামিলের ঐতিহ্যবাহী উৎসব পোঙ্গাল উপলক্ষ্যে গত ১১ই জানুয়ারি মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত দুই সিনেমা ‘ভারিসু’ এবং ‘থুনিভু’। থালাপতি বিজয় এবং অজিত কুমার অভিনীত সিনেমাগুলো দর্শকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। সময়ের অন্যতম জনপ্রিয় দুই তারকার উপস্থিতির কারনে সিনেমাগুলো নিয়ে ভক্তদের মাঝে দেখা গেছে ব্যাপক উত্তেজনা। জানা গেছে পোঙ্গল বক্স অফিস লড়াইয়ে এগিয়ে বিজয় অভিনীত পারিবারিক গল্পের ‘ভারিসু’ সিনেমাটি।

মুক্তির প্রথম দিনে ভারতীয় বক্স অফিস আয়ে এগিয়ে ছিলো অজিত কুমার অভিনীত ‘থুনিভু’ সিনেমাটি। এছাড়া ভারতে থালাপতি বিজয়ের চেয়ে বেশী পর্দায় মুক্তি পেয়েছিলো অজিতের অ্যাকশন গল্পের সিনেমা ‘থুনিভু’। তবে কম সংখ্যক পর্দায় মুক্তির পর বেশ কিছু জায়গায় বিজয়ের ‘ভারিসু’ সিনেমাটি বেশী আয় করেছে বলে জানা গেছে বক্স অফিস প্রতিবেদন থেকে। আর মুক্তির এক সপ্তাহ পর বিশ্বব্যাপী গ্রোস আয়ের হিসেবেও অজিতের ‘থুনিভু’ থেকে এগিয়ে আছে বিজয় অভিনীত সিনেমা ‘ভারিসু’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে পোঙ্গল বক্স অফিস লড়াইয়ে এগিয়ে বিজয়। মুক্তির পর সাত দিনে সিনেমাটি ভারতীয় বক্স অফিসে আয় করেছে ১১৯.৪০ কোটি রুপি। এর মধ্যে সিনেমাটির তামিল, তেলুগু এবং হিন্দি সংস্করণের আয় অন্তর্ভূক্ত রয়েছে। তামিলের পাশাপাশি সিনেমাটির তেলুগু সংস্করণ বক্স অফিসে ভালো আয় করেছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। ‘ভারিসু’ সিনেমার মাধ্যমে তেলুগুতে থালাপতি বিজয়ের জনপ্রিয়তার প্রমাণ পাওয়া গেলো।

আর দক্ষিণের তারকাদের মধ্যে আন্তর্জাতিক বাজারে থালাপতি বিজয়ের জনপ্রিয়তা সবচেয়ে বেশী। ‘ভারিসু’ সিনেমার মাধ্যমে ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বক্স অফিসে নিজের ক্ষমতার ইঙ্গিত আরো একবার দিলেন এই তারকা। আন্তর্জাতিক বক্স অফিসে এখন পর্যন্ত সিনেমাটির মোট আয় ৬৭ কোটি রুপি। ভারতীয় বক্স অফিসে ১৪০.৮৯ গ্রোস আয়ের সাথে আন্তর্জাতিক বাজারের আয় মিলিয়ে বিশ্বব্যাপী ২০০ কোটি ছাড়িয়েছে বিজয়ের ‘ভারিসু’ সিনেমাটি। মুক্তির এক সপ্তাহে বিশ্বব্যাপী সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২০৭.৮৯ কোটি রুপি।

অন্যদিকে, তামিল এবং তেলুগু মিলিয়ে অজিতের ‘থুনিভু’ সিনেমার ভারতীয় বক্স অফিসে নেট আয়ের পরিমাণ ৮৭.৪০ কোটি রুপি। আন্তর্জাতিক বাজারে সিনেমাটি আয় করেছে ৪৩ কোটি রুপি। সে হিসেবে, ভারতীয় বক্স অফিসে ১০৩.১৩ কোটি রুপি গ্রোস আয়ের সাথে আন্তর্জাতিক বাজারের আয় যোগ করলে দেখা গেছে ইতিমধ্যে সিনেমাটি বক্স অফিসে ১৫০ কোটি রুপির কাছাকাছি পৌছে গেছে। সব মিলিয়ে বিশ্বব্যাপী বক্স অফিসে অজিত কুমার অভিনীত ‘থুনিভু’ সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৪৬.১৩ কোটি রুপি।

উল্লেখ্য যে, ভামশি প্যাডিপল্লীর ‘ভারিসু সিনেমায় প্রথমবারের মত পর্দায় জুটি হয়ে আসছেন থালাপতি বিজয় রবং রাশমিকা মান্দানা। বিজয় এবং রাশমিকা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন প্রকাশ রাজ, প্রাভু, শ্যাম, ইয়োগি বাবু, খুশবু, সংগীতা এবং সম্যুক্ত মেননসহ আরো অনেকে। একই সাথে তামিল এবং তেলুগু ভাষায় নির্মিত এই সিনেমাটি ভারতজুড়ে একাধিক ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। থালাপাতি বিজয়ের জনপ্রতিয়তার কথা চিন্তা করেই সিনেমাটি প্যান-ইন্ডিয়া সিনেমা হিসেবে মুক্তি দিতে চাচ্ছেন নির্মাতারা।

অন্যদিকে, টানা তৃতীয়বারের মত পরিচালক এইচ বিনোথের সিনেমায় অভিনয় করছেন তামিল সুপারস্টার থালা অজিত। অজিত কুমারের সাথে সিনেমাটিতে আরো অভিনয় করেছেন মঞ্জু ওয়ারিওর, সামুথিরাকানি, জন কোকেন, অজয়, ভিরা এবং সিবি চন্দ্রান। সিনেমাটির কাজ শুরুর পর থেকেই সিনেমাটি নিয়ে অজিত ভক্তদের মধ্যে কাজ করছে উম্মাদনা। আর অজিত কুমারও বিভিন্ন সময়ে সিনেমার সেট থেকে ভক্তদের সাথে ছবি শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো অজিতের জন্য গান করেছেন জিবরান।

আরো পড়ুনঃ
‘ভারিসু’ বনাম ‘থুনিভু’: বিশ্বব্যাপী বক্স অফিসে এগিয়ে থালাপতি বিজয়
‘থুনিভু’ বক্স অফিস: দ্বিতীয় দিনেও অজিতের অ্যাকশন ধামাকা অব্যাহত
‘ভারিসু’ বক্স অফিস: দুই দিনে বিশ্বব্যাপী আয় ৮০ কোটি রুপির কাছাকাছি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d