দ্বিতীয় সপ্তাহে আরো অপ্রতিরোধ্য বহুল আলোচিত ‘দ্য কেরালা স্টোরি’

দ্বিতীয় সপ্তাহে আরো অপ্রতিরোধ্য

গত ৫ই মে মুক্তি পেয়েছে বলিউড সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’। মুক্তির পর থেকেই গত বছরের ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার মত দারুণ আয় করছে সিনেমাটি। বিষয়বস্তু নিয়ে বিতর্কের প্রেক্ষিতে এই সিনেমার প্রদর্শন বন্ধ করে দিয়েছে তামিল নাডুর বেশ কয়েকটি প্রেক্ষাগৃহ। এরপর কলকাতার রাজ্য সরকার সিনেমাটির প্রদর্শন নিষিদ্ধ করেছিলো। তবে সবকিছু ছাপিয়ে ভারতীয় বক্স অফিস কাঁপাচ্ছে ‘দ্য কেরালা স্টোরি’। জানা গেছে অবিশ্বাস্য প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহে বক্স অফিসে আরো অপ্রতিরোধ্য বহুল আলোচিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী, মুক্তির দ্বিতীয় সপ্তাহান্তে ‘দ্য কেরালা স্টোরি’ ৫০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। দ্বিতীয় সপ্তাহের প্রথম তিনদিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৫৪ কোটি রুপি। মুক্তির প্রথম দিন (প্রথম সপ্তাহান্ত) সিনেমাটির এই আয় ছিলো ৩৪ কোটি রুপি। দ্বিতীয় সপ্তাহান্ত শেষে ভারতীয় বক্স অফিসে ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমাটি আয় করেছে ১৩১ কোটি রুপি। ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে এটি ইতিমধ্যে ‘পাঠান’-এর পর দ্বিতীয় অবস্থানে রয়েছে।

এর আগে মুক্তির প্রথম দিন ৬ কোটি দিয়ে বক্স অফিস যাত্রা শুরুর পর সপ্তাহের বাকী ছয়দিনের প্রতিদিন দুই অংকের আয় নিশ্চিত করেছিলো ‘দ্য কেরালা স্টোরি’। এমনকি সপ্তাহের স্বাভাবিক কর্মদিবসেও দুর্দান্ত আয়ের ধারা অব্যাহত রেখেছিলো সিনেমাটি। মুক্তির দ্বিতীয় সপ্তাহান্ত শেষে মুম্বাইয়ে সিনেমাটির আয় করেছে ৫৫ কোটি রুপি। এরমধ্যে মহারাষ্ট্রে এই সিনেমার আয়ের ধারাবাহিকতা অবিশ্বাস্য বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। অন্যান্য জায়গায়ও সিনেমাটি ভালো আয় করছে, কিন্তু মুম্বাইয়ের তুলনায় সেটি অনেক কম।

এখন পর্যন্ত সিনেমাটির বক্স অফিস আয় সবার জন্য চমক হিসেবে হাজির হয়েছে। গত বছর মুক্তিপ্রাপ্ত একই ধারার ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার ক্ষেত্রেও এমনটা দেখা গিয়েছিলো। এছাড়া প্রাথমিক অনুমান অনুযায়ী, দ্বিতীয় সোমবারও বক্স অফিসে সিনেমাটি দুই অংকের ঘরে আয় করেছে। এই ধারাবাহিকতা বিবেচনা করলে, ‘দ্য কেরালা স্টোরি’ ভারতীয় বক্স অফিসে ৩০০ কোটি রুপি আয় করলেও অবাক হওয়ার কিছু থাকবে না। যদিও ধারণা করা হয়েছিলো শেষ পর্যন্ত সিনেমাটি ২২৫ কোটি রুপি আয় করতে সক্ষম হবে, এখন মনে হচ্ছে মোট আয়ের পরিমাণটা আরো অনেক বেশী হতে যাচ্ছে।

দ্বিতীয় সপ্তাহে আরো অপ্রতিরোধ্য ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমাটির প্রথম দশ দিনের (দ্বিতীয় সপ্তাহান্ত) আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহ ৭৭.৬১ কোটি রুপি
দ্বিতীয় শুক্রবার ১১.৫০ কোটি রুপি
দ্বিতীয় শনিবার ১৯.০০ কোটি রুপি
দ্বিতীয় রবিবার ২৩.২৫ কোটি রুপি
দ্বিতীয় সপ্তাহান্ত ৫৩.৭৫ কোটি রুপি
সর্বমোট (প্রথম দশদিন) ১৩১.৩৬ কোটি রুপি

উল্লেখ্য যে, সিনেমাটির প্রথম টিজার অনুসারে প্রায় ৩২,০০০ মহিলাকে ইসলাম ধর্মে রূপান্তরিত করা হয়েছে। কিন্তু তথ্যটিকে অনেকে ‘মিথ্যা’ এবং ‘বিকৃত’ দাবি করে নিন্দা প্রকাশ করলে নির্মাতারা এটিকে তিনজন মহিলাতে পরিবর্তন করতে বাধ্য হয়েছিলেন। কেরালায় বামপন্থীরাও সিনেমাটি নিয়ে হতাশা প্রকাশ করেছে এবং রাজ্যের অনেকেই দাবি করেছে যে, ‘দ্য কেরালা স্টোরি’ প্লট মিথ্যা এবং বানোয়াট। একটি সাম্প্রদায়িক বিদ্বেষ প্রচারের লক্ষ্যে সিনেমাটি নির্মান করা হয়েছে বলেও নির্মাতাদের প্রতি নিন্দা জানিয়েছেন অনেকে।

সুদীপ্ত সেন পরিচালিত বলিউডের বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সিদ্ধি ইনানি, সোনিয়া বালানি, প্রণব মিশ্র সহ আরো অনেকে। আর সিনেমাটি প্রযোজনা করেছেন বিপুল অমৃতলাল শাহ। পশ্চিমবঙ্গে এর প্রদর্শনি নিষিদ্ধ হওয়ার প্রেক্ষিতে রাজ্যের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন এই প্রযোজক। সিনেমাটি একটি বিশাল রাজনৈতিক দ্বন্দ্বের সূত্রপাত করবে বলে মনে করছেন অনেকেই।

আরো পড়ুনঃ
ভারতীয় বক্স অফিস কাঁপাচ্ছে বলিউডের বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’
এবার কলকাতায় নিষিদ্ধ হলো বলিউডের বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’
‘চেঙ্গিজ’ বক্স অফিস: খারাপ শুরুর পর ঈদে দেখা গেলো জিৎ ম্যাজিক

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d