দ্বিতীয় শুক্রবারও আয়ের ধারা অব্যাহতঃ ‘বাহুবলী ২’ রেকর্ড ভাঙ্গবে ‘পাঠান’

দ্বিতীয় শুক্রবারও আয়ের

বক্স অফিসে স্বপ্নের যাত্রা অব্যাহত রেখেছে শাহরুখ খানের বড় পর্দায় প্রত্যাবর্তনের সিনেমা ‘পাঠান’। ২৫শে জানুয়ারি মুক্তির পর বলিউড সিনেমা হিসেবে বিশ্বব্যাপী বক্স অফিসে সম্ভাব্য সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে সিনেমাটি। সবচেয়ে দ্রুততম সময়ে ভারতীয় বক্স অফিসে ৩০০ কোটি রুপির পর মাত্র নয়দিনে সিনেমাটি পিছনে বলিউডের দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে। আর দক্ষিণের সিনেমার হিন্দি সংস্করণ বিবেচনা করলে নয়দিন শেষে অবস্থান দাঁড়াচ্ছে চতুর্থ। জানা গেছে দ্বিতীয় শুক্রবারও আয়ের ধারা অব্যাহত রাখতে সক্ষম হয়েছে ‘পাঠান’।

নয়দিন শেষে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার ভারতীয় বক্স অফিসে আয় দাঁড়িয়েছে ৩৪৮ কোটি রুপি (হিন্দি)। আর সিনেমাটির তামিল এবং তেলুগু সংস্করণ থেকে এসেছে আরো ১২ থেকে ১৩ কোটি রুপি। সব মিলিয়ে ‘দাঙ্গাল’, ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার পর হিন্দিতে ‘পাঠান’ চতুর্থ সর্বোচ্চ আয়ের সিনেমা। আর বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস আয়ের হিসেবে সিনেমাটি ইতিমধ্যে ৭০০ কোটি রুপির বেশী আয় করেছে। বলিউডের সিনেমার জন্য নতুন সব মাইলফলক তৈরির ধারা অব্যাহত রেখেছে সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী, দ্বিতীয় শুক্রবারও আয়ের ধারা অব্যাহত রেখেছে ‘পাঠান’। প্রাথমিক অনুমান অনুসারে মুক্তির দ্বিতীয় সপ্তাহের প্রথম দিন সিনেমাটি আয় করেছে প্রায় ১৩ কোটি রুপি। অবিশ্বাস্য প্রথম সপ্তাহের পর দ্বিতীয় শুক্রবারের এই আয় একক স্ক্রিনের প্রেক্ষাগৃহের দর্শকদের কাছে এর গ্রহণযোগ্যতা প্রমাণ করে। আগের দিন (বৃহস্পতিবার) থেকে শুক্রবার সিনেমাটির আয় কমেছে মাত্র ১২%। দ্বিতীয় সপ্তাহান্তের বাকী দুইদিন সিনেমাটি আয়ে দারুণ প্রগতি আসবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

দ্বিতীয় শুক্রবার শেষে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৩৬০ কোটি রুপি (হিন্দি)। দ্বিতীয় শনিবার বক্স অফিসে ‘দাঙ্গাল’ সিনেমার আয়কে ছাড়িয়ে যাবে ‘পাঠান’। আর এর মাধ্যমে মূল বলিউড সিনেমা হিসেবে ইতিহাসের সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায় নাম লিখাবে শাহরুখ খানের ‘পাঠান’। এরপর সিনেমাটির সামনে লক্ষ্য দাঁড়াবে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমাগুলোর হিন্দি সংস্করণের আয়কে ছাড়িয়ে নতুন রেকর্ড গড়া। ভারতীয় বক্স অফিসে এই দুই সিনেমার আয়ের পরিমাণ যথাক্রমে ৪২৭ এবং ৫১০ কোটি রুপি।

তবে দ্বিতীয় সপ্তাহান্ত শেষে ‘পাঠান’ ভারতীয় বক্স অফিসে ৪০০ কোটি রুপি ছাড়িয়ে যাবে। আর দ্বিতীয় সপ্তাহ শেষ হওয়ার আগেই ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাকে পিছনে ফেলে দিবে ২০২৩ সালের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। সেটি করতে পারলে সিনেমাটির পরবর্তি লক্ষ্য হবে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার হিন্দি সংস্করণের আয় ৫১০ কোটি রুপি। তৃতীয় সপ্তাহেও বড় কোন সিনেমা মুক্তি পাচ্ছে না, তাই ভারতীয় বক্স অফিসে ৫০০ কোটি রুপি সিনেমাটির জন্য অনেকটাই সম্ভব একটি লক্ষ্য। তাছাড়া দ্বিতীয় শুক্রবারের আয় সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহের ইঙ্গিত দিচ্ছে।

এদিকে মুক্তির প্রথম সপ্তাহের আয় বিবেচনা করলে, ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার আয় থেকে প্রায় ১০০ কোটি রুপি বেশী আয় করেছে ‘পাঠান’। সে হিসেবে আগামী দুই সপ্তাহ ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার সমান অথবা ১৫%-২০% কম আয় করলেও ‘পাঠান’ সিনেমার মোট আয় দাঁড়াবে ৫২৫ কোটি রুপি। ‘পাঠান’ সিনেমাটির এখন পর্যন্ত আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহ ৩১৫.৫০ কোটি রুপি
প্রথম বুধবার ১৭.২৫ কোটি রুপি
প্রথম বৃহস্পতিবার ১৫ কোটি রুপি
দ্বিতীয় শুক্রবার ১৩ কোটি রুপি
সর্বমোট ৩৬০.৭৫ কোটি রুপি
* এর বাইরে সিনেমাটির তামিল এবং তেলুগু সংস্করণ থেকে আয় হয়েছে আরো ১৩ কোটি রুপি

ভারতীয় বক্স অফিসে পাশাপাশি আন্তর্জাতিক বক্স অফিসেও সিনেমাটি দুর্দান্ত আয়ের ধারা অব্যাহত রেখেছে। বিশ্বব্যাপী বক্স অফিসে ‘পাঠান’ ইতিমধ্যে অতিক্রম করেছে নতুন মাইলফলক। মুক্তির মাত্র আটদিনে সিনেমাটি আন্তর্জাতিক বক্স অফিসে সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে। যুক্তরাজ্য থেকে শুরু করে মধ্যপ্রাচ্য সব দেশেই ঝড় তুলেছে শাহরুখ খানের ‘পাঠান’। সাম্প্রতিক বছরগুলোতে বলিউডের সিনেমার জন্য প্রায় মৃত অনেকগুলো দেশের বক্স অফিসকে নতুন করে চাঙ্গা করেছে ‘পাঠান’ সিনেমাটি।

প্রসঙ্গত, শাহরুখ খানের বড় পর্দায় প্রত্যাবর্তনের সিনেমাকে স্মরণীয় করে রাখতে প্রস্তুত ছিলেন ভক্তরা। তাই এর নির্মাতা যশ রাজ ফিল্মস সিনেমাটির মুক্তি দিয়েছে বিশাল আয়োজনে। প্রথমে ভারতে ৫,২০০ স্ক্রিনে মুক্তির পর দর্শকদের চাহিদার কারনে প্রথম দিনে আরো ৩০০ স্ক্রিন বাড়াতে বাধ্য হয়েছিলেন প্রদর্শকরা। এছাড়া ভারত ছাড়া বিশ্বের ১০০ দেশে সিনেমাটি মুক্তি পেয়েছে ২,৫০০ স্ক্রিনে। সব মিলিয়ে বিশ্বব্যাপী মোট ৮,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে শাহরুখের ‘পাঠান’ সিনেমাটি। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। দীপিকাকে সিনেমাটিতে পাকিস্থানের গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা গেছে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। আর সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

আরো পড়ুনঃ
বলিউড সিনেমা হিসেবে আন্তর্জাতিক বক্স অফিসে রেকর্ড গড়েছে ‘পাঠান’
প্রথম সপ্তাহ শেষে বক্স অফিসে অনন্য উচ্চতায় শাহরুখ খানের ‘পাঠান’
দ্রুততম সময়ে ৩০০ কোটি রুপি আয়ের রেকর্ড গড়েছে শাহরুখের ‘পাঠান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d