তৃতীয় সপ্তাহেও আয়ের ধারা অব্যাহত রেখেছে বিতর্কিত ‘দ্য কেরালা স্টোরি’

তৃতীয় সপ্তাহেও আয়ের

মুক্তির পর থেকেই ভারতীয় বক্স অফিসে দুর্দান্ত আয় করছে বলিউডের বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’। অবিশ্বাস্য প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহে বক্স অফিসে আরো অপ্রতিরোধ্য হয়ে উঠেছিলো বহুল আলোচিত এই সিনেমাটি। তামিল নাড়ু এবং কলকাতায় সিনেমাটির প্রদর্শনে নিষেধাজ্ঞা স্বত্বেও সিনেমাটি বক্স অফিসে আয়ের দারুণ ধারাবাহিকতা দেখিয়েছে। ইতিমধ্যে ‘পাঠান’-এর পর চলতি বছরের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে এটি। জানা গেছে মুক্তির তৃতীয় সপ্তাহেও আয়ের ধারা অব্যাহত রেখেছে সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে তৃতীয় সপ্তাহের আয়ে নূন্যতম পতন লক্ষ্য করা গেছে। হলিউডে জনপ্রিয় ‘ফাস্ট এবং ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির দশম সিনেমা মুক্তির পরও আয়ের ধারাবাহিকতায় রয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। এমনকি তৃতীয় শুক্রবার ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় গত বছরের আলোচিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার চেয়েও বেশী ছিলো। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে তৃতীয় সপ্তাহের প্রথম দিন সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ ছিলো ৫.৭৫ কোটি রুপি।

তৃতীয় শুক্রবার বক্স অফিসে আয়ের হিসেবে এটা নিশ্চিত যে, সিনেমাটির তৃতীয় সপ্তাহের আয় ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার তৃতীয় সপ্তাহের আয়ের চেয়ে বেশী হতে যাচ্ছে। তবে শেষ পর্যন্ত সিনেমাটির ভারতীয় বক্স অফিসে ‘দ্য কাশ্মীর ফাইলস’-কে ছাড়িয়ে যেতে পারবে না বলে অনুমান করা হচ্ছে। কারণ প্রথম দুই সপ্তাহের আয়ের হিসেবে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর চেয়ে ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার আয় ৪০ কোটি রুপি কম। তবে সামনের সপ্তাহগুলোতে বলিউডের বড় কোন সিনেমা মুক্তির অপেক্ষায় না থাকায়, সেই সম্ভাবনাকেও নাকচ করে দেয়া যাচ্ছে না। এছাড়া সিনেমাটি প্রদর্শনে নিষেধাজ্ঞা তুলে নিতে ইতিমধ্যে রাজ্য সরকারকে নির্দেশনা দিয়েছে উচ্চ আদালত।

তৃতীয় সপ্তাহেও আয়ের শক্তিশালী ধারা অব্যাহত রাখার মাধ্যমে নতুন মাইলফলকের সামনে রয়েছে বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’। এখন পর্যন্ত আয়ের হিসেবে ধারণা করা হচ্ছে তৃতীয় সপ্তাহের আয়ে ‘দ্য কেরালা স্টোরি’ পিছনে ফেলে দিতে পারে শাহরুখ খানের মেগা ব্লকবাস্টার ‘পাঠান’ সিনেমাকে। সেটি হলে, ‘দ্য কেরালা স্টোরি’ বলিউডের সর্বকালের সর্বোচ্চ তৃতীয় সপ্তাহের আয়ের সিনেমার তালিকায় নাম লিখাবে। এছাড়া তৃতীয় সপ্তাহ শেষে মোট আয়ের ক্ষেত্রে এটি পিছনে ফেলে দিবে অক্ষয় কুমার অভিনীত ‘সুরিয়াবংশী’ এবং কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাকে।

দুই সপ্তাহ শেষে ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার মোট আয়ের পরিমাণ ছিলো ১৬১.৪৬ কোটি রুপি। অনেকটা চমক দিয়েই তৃতীয় সপ্তাহেও আয়ের ধারা অব্যাহত রেখেছে বিতর্কিত এই সিনেমাটি। তৃতীয় শুক্রবার পর্যন্ত ভারতীয় বক্স অফিসে ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার আয়ের হিসেব নীচে দেওয়া হলো –

প্রথম সপ্তাহ ৭৭.৬১ কোটি রুপি
দ্বিতীয় সপ্তাহ (মঙ্গলবার পর্যন্ত) ৮৪.২৫ কোটি রুপি
তৃতীয় শুক্রবার ৫.৭৫ কোটি রুপি
সর্বমোট (তৃতীয় শুক্রবার পর্যন্ত) ১৬৭.২১ কোটি রুপি

এদিকে ইতিমধ্যে নতুন একটি মাইলফলক অতিক্রম করেছে ‘দ্য কেরালা স্টোরি’। মুক্তির মাত্র বারো দিনেই বলিউডের ইতিহাসের সর্বোচ্চ আয়ের নারী কেন্দ্রিক সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। এর মাধ্যে এটি পিছনে ফেলে দিয়েছে কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘তনু ওয়েডস মনু রিটার্ন্স’ সিনেমাকে। এছাড়া মাত্র দ্বিতীয় সপ্তাহান্তেই ‘দ্য কেরালা স্টোরি’ ছাড়িয়ে গেছে আলিয়া ভাট অভিনীত গত বছরের আলোচিত বাণিজ্যিক সফল ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ সিনেমাকে। শেষ পর্যন্ত সিনেমাটির বক্স অফিস যাত্রা কোথায় থামে এখন সেটাই দেখার বিষয়।

উল্লেখ্য যে, সিনেমাটির প্রথম টিজার অনুসারে প্রায় ৩২,০০০ মহিলাকে ইসলাম ধর্মে রূপান্তরিত করা হয়েছে। কিন্তু তথ্যটিকে অনেকে ‘মিথ্যা’ এবং ‘বিকৃত’ দাবি করে নিন্দা প্রকাশ করলে নির্মাতারা এটিকে তিনজন মহিলাতে পরিবর্তন করতে বাধ্য হয়েছিলেন। কেরালায় বামপন্থীরাও সিনেমাটি নিয়ে হতাশা প্রকাশ করেছে এবং রাজ্যের অনেকেই দাবি করেছে যে, ‘দ্য কেরালা স্টোরি’ প্লট মিথ্যা এবং বানোয়াট। একটি সাম্প্রদায়িক বিদ্বেষ প্রচারের লক্ষ্যে সিনেমাটি নির্মান করা হয়েছে বলেও নির্মাতাদের প্রতি নিন্দা জানিয়েছেন অনেকে।

সুদীপ্ত সেন পরিচালিত বলিউডের বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন আদা শর্মা, যোগিতা বিহানি, সিদ্ধি ইনানি, সোনিয়া বালানি, প্রণব মিশ্র সহ আরো অনেকে। আর সিনেমাটি প্রযোজনা করেছেন বিপুল অমৃতলাল শাহ। পশ্চিমবঙ্গে এর প্রদর্শনি নিষিদ্ধ হওয়ার প্রেক্ষিতে রাজ্যের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন এই প্রযোজক। সিনেমাটি একটি বিশাল রাজনৈতিক দ্বন্দ্বের সূত্রপাত করবে বলে মনে করছেন অনেকেই।

আরো পড়ুনঃ
বলিউডের সর্বোচ্চ আয়ের নারী কেন্দ্রিক সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’
দ্বিতীয় সপ্তাহে আরো অপ্রতিরোধ্য বহুল আলোচিত ‘দ্য কেরালা স্টোরি’
ভারতীয় বক্স অফিস কাঁপাচ্ছে বলিউডের বিতর্কিত ‘দ্য কেরালা স্টোরি’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d