উদ্বোধনী দিন বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’

উদ্বোধনী দিন বক্স অফিসে

প্রায় ১,৫০০ দিন পর বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। যশ রাজ ফিল্মস প্রযোজিত শাহরুখ খানের প্রত্যাবর্তনের সিনেমা ‘পাঠান’ পরিচালনা করেছেন সিদ্ধার্ত আনন্দ। ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি প্রতীক্ষিত সিনেমাটি নিয়ে দর্শক এবং বলিউড সংশ্লিষ্টদের প্রত্যাশা আকাশচুম্বী। সম্প্রতি সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছে সিনেমাটি। অগ্রিম টিকেটের জন্য দর্শকদের উম্মাদনা থেকে বোঝা যাচ্ছে যে, উদ্বোধনী দিন বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে শাহরুখ খানের ‘পাঠান’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, সিনেমাটির মোট দৈর্ঘ হতে যাচ্ছে ২ ঘন্টা ২৬ মিনিট। ইতিমধ্যে প্রকাশিত টিজার এবং ট্রেলার থেকে নিশ্চিত হওয়া গেছে যে, এবার দুর্দান্ত অ্যাকশন তারকা রুপে হাজির হচ্ছেন শাহরুখ খান। এছাড়া সিনেমাটির প্রকাশিত ‘বেশরম রঙ’ এবং ‘ঝোমে জো পাঠান’ গানগুলো ব্যাপকভাবে আলোচিত হয়েছে। সব মিলিয়ে শাহরুখ খানকে প্রেক্ষাগৃহের পর্দায় দেখতে মুখিয়ে থাকা দর্শকদের জন্য দারুণ কিছু উপহার দিতে যাচ্ছে এর নির্মাতা প্রতিষ্ঠান।

প্রযোজনার পাশাপাশি শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি পরিবেশনার দায়িত্বেও আছে যশ রাজ ফিল্মস। জানা গেছে বলিউডের সর্বকালের সবচেয়ে বড় পরিসরে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। মুক্তির আগের দিন ২৪শে জানুয়ারি সিনেমাটির মোট পর্দার সংখ্যা নিশ্চিত হওয়া যাবে। তবে সংবাদ মাধ্যমের খবর অনুসারে হিন্দিতে ৪,৫০০ পর্দা সহ শুধুমাত্র ভারতে ৫,০০০-এর বেশী পর্দায় মুক্তি পাবে এই সিনেমাটি। হিন্দির পাশাপাশি ‘পাঠান’ সিনেমাটি তামিল এবং তেলুগু ভাষায়ও মুক্তি পেতে যাচ্ছে।

এদিকে ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি ভারতীয় প্রেক্ষাগৃহে আনুষ্ঠানিকভাবে ২০শে জানুয়ারি থেকে শুরু করতে যাচ্ছে যশ রাজ ফিল্মস। তবে এর একদিন আগেই ভারতে সীমিত পরিসরে শুরু হয়েছিলো সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি। শুরুর পর ইতিমধ্যে সুনামির ইঙ্গিত দিয়েছে ‘পাঠান’। জানা গেছে, সব মিলিয়ে ভারতে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি হয়েছে দুই লক্ষের বেশী। এর মধ্যে আইম্যাক্স, ফোরডিএক্স, টুডি এবং অন্যান্য ফরম্যাট অন্তর্ভূক্ত রয়েছে। আর টাকার অংকে ইতিমধ্যে আয় হয়েছে প্রায় সাত কোটি রুপি।

মুক্তির আগে এখনো পাঁচদিন সময় রয়েছে সিনেমাটির কাছে। এই পাঁচদিনে ‘পাঠান’ অগ্রিম টিকেট বিক্রি অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। মহামারী পরবর্তি সময়ে ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্সে এখন পর্যন্ত সবচেয়ে বেশী অগ্রিম বিক্রি হওয়া সিনেমা হচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’। সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহের কারনে এই অবস্থানে ‘পাঠান’ চলে আসাটা মোটামুটি নিশ্চিত বলেই মনে করছেন সবাই।

শুধু তাই নয়, বলিউডের সর্বকালের সবচেয়ে বেশী অগ্রিম টিকেট বিক্রি হওয়া সিনেমার তালিকায় খুব সহজেই থাকবে ‘পাঠান’। এই তালিকার প্রথম তিনটি অবস্থানে রয়েছে ‘ওয়ার’ (৪.০৫ লাখ), ‘প্রেম রতন ধন পায়ো’ (৩.৪০ লাখ) এবং ‘থাগ অফ হিন্দুস্থান’ (৩.১৬ লাখ)। তবে এই প্রতিটি সিনেমাই মুক্তি পেয়েছিলো ছুটির দিনে। অন্যদিকে ‘পাঠান’ মুক্তি পাচ্ছে সপ্তাহের স্বাভাবিক কর্মদিবসে আর ছুটির দিন হচ্ছে মুক্তির দ্বিতীয় দিন। সে হিসেবে ‘পাঠান’ মুক্তির দ্বিতীয় দিনের অগ্রিম টিকেট বিক্রি নতুন মাইলফলক হিসেবে আবির্ভুত হবে।

আর আয়ের হিসেবে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটি উদ্বোধনী দিন বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে বলে অনুমান করছেন ট্রেড বিশেষজ্ঞরা। সাধারণ কর্মদিবসে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে উদ্বোধনী দিনে সবচেয়ে বেশী আয় করেছে ‘সাঞ্জু’ সিনেমাটি। এই সিনেমার প্রথম দিনে মোট আয় ছিলো ৩৪.১৯ কোটি রুপি। আর ৩৪.১২ কোটি রুপি আয়ের মাধ্যমে এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে সালমান খানের ‘টাইগার জিন্দা হ্যাঁ’ সিনেমাটি। ছুটির দিন ছাড়াই ‘পাঠান’ উদ্বোধনী বক্স অফিসে ৪০ কোটি রুপি আয়ের সম্ভাবনা তৈরি করেছে।

‘পাঠান’ সিনেমার উদ্বোধনী দিনে আয়ের নতুন রেকর্ডের সম্ভাবনা এখানেই শেষ হচ্ছে না। শুধু বলিউড নয় সাধারণ কর্মদিবসে মুক্তির পর প্রথম দিনে এখন পর্যন্ত সর্বোচ্চ আয়ের সিনেমা হচ্ছে ‘বাহুবলীঃ দ্যা কনক্লুশন’। সিনেমাটির উদ্বোধনী আয় ছিলো ৪০.৭৩ কোটি রুপি। এখন পর্যন্ত অনুমান অনুযায়ী, ‘পাঠ’ন’ সিনেমাটি এই রেকর্ড ভেঙ্গে দিতে যাচ্ছে। কারণ সিনেমাটির অগ্রিম টিকেট নিয়ে ভারতজুড়ে দর্শকদের উত্তেজনা খুব সহজেই সিনেমাটিকে ৪০ কোটি রুপির বেশী আয়ের সুযোগ তৈরি করে দিয়েছে।

উদ্বোধনী দিনের আয়ে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ সিনেমার রেকর্ড ভাঙতে না পারলেও, একদিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়তে যাচ্ছে সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত এই সিনেমাটি। কারণ মুক্তির দ্বিতীয় দিন ২৬শে জানুয়ারি ভারতের স্বাধীনতা দিবসের ছুটির দিন। এদিন দর্শকদের চাহিদার কথা বিবেচনা করে সকাল ৭টা থেকে প্রেক্ষাগৃহে সিনেমাটির প্রদর্শনী শুরুর কথা শোনা যাচ্ছে। অন্যদিকে দৈর্ঘ তুলনামূলক কম হওয়ার কারনে সিনেমাটির বেশী প্রদর্শনী পাবে বলেও মনে করছেন অনেকে।

উল্লেখ্য যে, যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমাটি। শাহরুখ খানের সাথে এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহাম থাকছেন নেতিবাচক চরিত্রে। এছাড়া এতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে ‘টাইগার’ চরিত্রে হাজির হচ্ছেন এই সুপারস্টার।

আরো পড়ুনঃ
‘পাঠান’ অগ্রিম টিকেট: বলিউড বাদশার রাজকীয় প্রত্যাবর্তনের ইঙ্গিত
‘পাঠান’ উম্মাদনা শুরু: নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন শাহরুখ খান
অগ্রিম টিকেট বিক্রিতে আন্তর্জাতিক বাজারে ‘পাঠান’ সিনেমার ঝড়

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d