বক্স অফিসে দুর্দান্ত শুরুর অপেক্ষায় শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘পাঠান’

বক্স অফিসে দুর্দান্ত

যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমাটি। সম্প্রতি প্রকাশ করা হয়েছে অ্যাকশনে ভরপুর এই সিনেমার বহুল প্রতীক্ষিত ট্রেলার। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত এই সিনেমায় শাহরুখ খানের সাথে আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। এর আগে টিজার এবং দুটি গান প্রকাশের মাধ্যমে সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ সৃষ্টি করতে সক্ষম হয়েছেন নির্মাতারা। সবকিছু ঠিক থাকলে বক্স অফিসে দুর্দান্ত শুরু করতে যাচ্ছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমাটি।

২০১৮ সালের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত ‘জিরো’ সিনেমার ব্যর্থতার পর দীর্ঘ চার বছর বিরতি দিয়ে বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। গত বছর একাধিক সিনেমায় শাহরুখ খানকে অতিথি চরিত্রে দেখা গেছে। এর মধ্যে আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’, আর মাধবনের ‘রকেট্রি’ এবং রনবীর কাপুর অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ উল্লেখযোগ্য। আর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে কেন্দ্রীয় চরিত্রে বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। বলিউড বাদশার প্রত্যাবর্তনের সিনেমা হওয়ার কারনে, ‘পাঠান’ নিয়ে দর্শক এবং সংশ্লিষ্টদের প্রত্যাশাও আকাশচুম্বী।

এখন পর্যন্ত সিনেমাটি নিয়ে দর্শকদের উম্মাদনায় এটা স্পষ্ট যে, বক্স অফিসে দুর্দান্ত শুরুর অপেক্ষায় শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘পাঠান’। আগামী ২৫শে জানুয়ারি ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মুক্তি পাচ্ছে এই সিনেমা। উদ্বোধনী দিনে দারুণ শুরুর করতে যাচ্ছে সিনেমাটি। এরপর ২৬শে জানুয়ারি ছুটির দিনে বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে পারে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। অ্যাকশনে ভরপুর সিনেমাটির টিজার এবং ট্রেলার ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে।

শাহরুখ খানের প্রত্যাবর্তনের এই সিনেমায় দুর্দান্ত রুপে হাজির হচ্ছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। শাহরুখ খানের মত সিনেমাটিতে দীপিকাকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তা চরিত্রে দেখা যাবে। আর এতে জন আব্রাহামকে দেখা যাবে নেতিবাচক চরিত্রে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন বলিউডের ভাইজান সালমান খান। স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটিতে ‘টাইগার’ চরিত্রে হাজির হচ্ছেন এই সুপারস্টার।

যদিও ‘পাঠান’ সিনেমার ‘বেশারম রঙ’ গানটি নিয়ে ব্যাপক বিতর্ক দেখা গেছে। কিন্তু সিনেমার ট্রেলার এবং গান, আপনার পছন্দ হোক বা না হোক – এটি নিয়ে আলোচনা অস্বীকার করার উপায় নেই। বড় তারকাদের উপস্থিতি এবং এটিকে ঘীরে সৃষ্ট উম্মাদনা নিঃসন্দেহে সিনেমাটিকে বক্স অফিসে দুর্দান্ত শুরু এনে দিবে। শাহরুখ খান ভক্তদের পাশাপাশি সাধারণ দর্শকদের মাঝেও সিনেমাটি নিয়ে দারুণ উত্তেজনা কাজ করছে। ছুটির সময়কে কাজে লাগিয়ে রেকর্ড সপ্তাহান্তের সম্ভবনা দেখা গেছে সিনেমাটি নিয়ে।

শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমাটি মুক্তি পেতে এখনো ১০ দিন বাকী আছে। সিনেমাটির বক্স অফিস অনুমানের জন্য সময়টা হয়তো এখনো উপযুক্ত নয়। তবে এখন পর্যন্ত প্রাথমিক অনুমান অনুযায়ী, ভারতীয় বক্স অফিসে সিনেমাটি প্রথম দিনে ৪০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হবে। এরপর দ্বিতীয় দিন বলিউডের সিনেমার ইতিহাসের সর্বোচ্চ আয়ের দিন হতে পারে। ধারনা করা হচ্ছে ছুটির দিন হওয়ার কারনে ২৬শে জানুয়ারি ভারতীয় বক্স অফিসে সিনেমাটি ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এর রেকর্ড ভেঙ্গে দিতে পারে।

এদিকে আন্তর্জাতিক বক্স অফিসে সিনেমাটি ঝড় তুলতে যাচ্ছে, সেটা নিশ্চিত করেই বলা যায়। ট্রেলার প্রকাশের পরদিন আন্তর্জাতিক বাজারে ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছে এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। জানা গেছে, অগ্রিম টিকেট বিক্রি শুরু পরই সেখানে দেখা গেছে উম্মাদনা। কয়েক ঘণ্টার মধ্যেই সব টিকেট বিক্রি হয়ে গেছে বলে জানা গেছে। মধ্যপ্রাচ্য থেকে শুরু করে উত্তর আমেরিকা, যুক্তরাজ্য এবং অস্ট্রেলিয়া – সব জায়গায় দারুণ শুরু করার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে অগ্রিম টিকেট বিক্রি থেকে ইতিমধ্যে অনেক সিনেমার মোট আয়কে ছাড়িয়ে গেছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’।

উল্লেখ্য যে, ‘পাঠান’ সিনেমার প্রকাশিত ট্রেলারে স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে এর নির্মাতা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। এই ইউনিভার্সের অন্য দুটি সিনেমা হচ্ছে ‘টাইগার’ সিরিজ এবং ‘ওয়ার’। জানা গেছে ‘পাঠান’ সিনেমার একটি দৃশ্যে অতিথি চরিত্রে হাজির হচ্ছেন ‘টাইগার’ সালমান খান। একই ভাবে সালমান খানের ‘টাইগার থ্রী’ সিনেমায় দেখা যাবে ‘পাঠান’ শাহরুখ খানকে। আদিত্য চোপড়া প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন ‘ওয়ার’ খ্যাত নির্মাতা সিদ্ধার্ত আনন্দ।

আরো পড়ুনঃ
বহুল প্রতিক্ষিত ‘পাঠান’ ট্রেলারে অ্যাকশন হিরো শাহরুখ খানের ঝলক
‘বেশারম রঙ’ গানের কিছু দৃশ্যের কর্তন সাপেক্ষে ছাড়পত্র পেলো ‘পাঠান’
যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণাঃ লোগো উম্মোচন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d