অগ্রিম টিকেট বিক্রি শুরুঃ ভালো শুরুর অপেক্ষায় অজয় দেবগণের ‘ভোলা’

অজয় দেবগণের ‘ভোলা’

চলতি বছরে শাহরুখ খানের ‘পাঠান’ বক্স অফিসে ঐতিহাসিক ব্যবসা করতে সক্ষম হয়েছে। ‘পাঠান’ সিনেমার পর রনবির কাপুরের রোম্যান্টিক কমেডি ‘তু ঝুটি মে মাক্কার’ ভালো আয়ের ধারা অব্যাহত রেখেছে। ২০২৩ সালের বলিউড বক্স অফিসে ভালো সময়ের ধারাবাহিকতা ধরে রাখতে আসছে অজয় দেবগণের ‘ভোলা’ সিনেমাটি। সম্প্রতি শুরু হয়েছে ভারতীয় বক্স অফিসে ‘ভোলা’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি। অগ্রিম টিকেট বিক্রিতে প্রাথমিক প্রতিক্রিয়া অনুযায়ী, বক্স অফিসে সিনেমাটির দারুণ শুরুর প্রত্যাশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

এদিকে গত বছরের নভেম্বরে মুক্তি পেয়েছিলো অজয় দেবগণ অভিনীত সিনেমা ‘দৃশ্যাম ২’। একই নামের মালয়ালাম সুপারহিট সিনেমার হিন্দি সংস্করণটি বক্স অফিসে ব্লকবাস্টার হিসেবে আবর্ভুত হয়েছিলো। ভারতীয় বক্স অফিসে সিনেমাটির ২০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। ‘দৃশ্যাম ২’-এর বাণিজ্যিক সাফল্যের পর অজয় দেবগণের ‘ভোলা’ সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা অনেক বেশী। প্রধান চরিত্রে অভিনয়ের পাশাপাশি ‘ভোলা’ পরিচালনাও করেছেন অজয় দেবগণ। আর এতে অজয়ের সাথে আবারো হাজির হচ্ছেন টাবু।

আগামী ৩০শে মার্চ সিনেমাটির মুক্তিকে সামনে রেখে শুরু হয়েছে প্রেক্ষাগৃহে অগ্রিম টিকেট বিক্রি। অ্যাকশন গল্পের সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহের প্রতিফলন দেখা গেছে অগ্রিম টিকেট বিক্রিতে। মুক্তির ১১ দিন আগে শুরু হওয়া অজয় দেবগণের ‘ভোলা’ অগ্রিম টিকেট নিয়ে দর্শকদের মাঝে দারুণ আগ্রহ লক্ষ্য করা গেছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, শুরুর ২-৩ ঘন্টার মধ্যেই সিনেমাটির ১,২০০ এর বেশী টিকেট বিক্রি হয়েছে। বিক্রিত এই টিকেটের মধ্যে সিনেমাটির আইম্যাক্স এবং ৪ডিএক্স সংস্করণও রয়েছে।

মহামারী পরবর্তি বলিউড বক্স অফিস এবং দর্শকদের চাহিদা বিবেচনা করে নির্মাতারা দুর্দান্ত কৌশল অবলম্বন করেছেন। অজয় দেবগণের ‘ভোলা’ সিনেমাটির টিকেটের মূল্যে দারুণ কৌশল ঠিক করেছেন। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে অগ্রিম টিকেট বিক্রি থেকে ইতিমধ্যে প্রায় ৭ লাখ টাকা আয় করেছে। এরমধ্যে সিনেমাটির আইম্যাক্স থ্রিডি সংস্করণ থেকে আয় হয়েছে ৪.২৫ কোটি রুপি। সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিতে দর্শকদের আগ্রহ দেখে বক্স অফিসে এর ভালো শুরুর প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

সিনেমাটির বক্স অফিস ফলাফল নিয়ে আশাবাদী বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। অজয় দেবগণের ‘ভোলা’ সিনেমাটির বক্স অফিসের সম্ভাবনা নিয়ে ট্রেড বিশেষজ্ঞ তারন আদর্শ বলেন, ‘ইতিমধ্যে পর্যাপ্ত উম্মাদনা রয়েছে এবং ২০২৩ সালের প্রথম চতুর্থাংশের পরবর্তি বড় জিনিস আসছে চলতি মাসে। সবার দৃষ্টিতে এখন রয়েছে ভোলা। বড় শহরের মাল্টিপ্লেক্সের পাশাপাশি ছোট শহর কেন্দ্রিক একক প্রেক্ষাগৃহেও সিনেমাটির ভালো আয়ের সম্ভাবনা রয়েছে। ট্রেলার ইতিমধ্যে প্রশংসিত হয়েছে এবং সিনেমাটির পোষ্টার আমার পছন্দ হয়েছে। সত্তরের দশকের হাতে প্রিন্ট করা পোস্টারের স্মৃতি ফিরিয়ে এনেছে এটি।‘

এছাড়া বলিউড প্রযোজক এবং বাণিজ্য বিশ্লেষক গিরিশ জোহর বলেন, ‘সিনেমাটি নিয়ে দারুণ উম্মাদনা রয়েছে এবং প্রেক্ষাগৃহে এর কোন প্রতিযোগিতা নেই। মার্চের ৩০ তারিখের মধ্যে চলমান সিনেমাগুলোর প্রদর্শন শেষ পর্যায়ে চলে আসবে। দ্বিতীয়ত, এটি অজয়ের অ্যাকশন সিনেমা। যদিও এটি একটি রিমেক, সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ আকাশচুম্বী। সিনেমাটির প্রচারণায় নির্মাতারা দারুণ মুনশিয়ানা দেখিয়েছেন। এখন পর্যন্ত সিনেমাটির প্রচারণায় অজয়ের আয়োজন সবার কাছে নজর কেড়েছে। বক্স অফিসে সিনেমাটির ভালো আয়ের যতেষ্ট সম্ভাবনা রয়েছে।‘

এখন পর্যন্ত সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ বিবেচনায় বক্স অফিসে ১০০ কোটি রুপি খুবই সম্ভব লক্ষ্য বলে মনে করছেন সবাই। তারন আদর্শ এবং গিরিশ জোহরের সাথে সহমত পোষণ করে অতুল মোহান বলেন, ‘হ্যাঁ, এটি ১০০ কোটির মাইলফলক অতিক্রম করতে পারবে। বক্স অফিসে সিনেমাটির উদ্বোধনী খুবই শক্তিশালী হতে যাচ্ছে এবং সামনের দিনগুলোতে সিনেমাটি নিয়ে আগ্রহ আরো বাড়বে। পাঠান সিনেমার পর ২০২৩ সালের অন্যতম বড় উদ্বোধনী পাওয়া সিনেমা হওয়া উচিৎ ভোলা। চারদিনের সপ্তাহান্তে সিনেমাটি ভালো আয়ের পথ সৃষ্টি করবে।‘

অজয় দেবগণের ‘ভোলা’ সিনেমাটি টুডি ফরম্যাটের পাশাপাশি থ্রিডি এবং আইম্যাক্স ফরম্যাটেও মুক্তি পেতে যাচ্ছে। প্রকাশিত ট্রেলারে দুর্দান্ত একটি অ্যাকশন সিনেমার ইঙ্গিত পাওয়া গেছে। একজন বন্দীর গল্পকে ঘীরে আবর্তিত হয়েছে অজয় দেবগণের ‘ভোলা’ সিনেমার গল্প, যেখানে প্রধান চরিত্রে অভিনয় করেছেন এই তারকা। ‘ভোলা’ তামিল ব্লকবাস্টার ‘কাইথি’ সিনেমাটির অফিশিয়াল রিমেক। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত লোকেশ কানারাজ পরিচালিত এই অ্যাকশন থ্রিলার সিনেমাটি ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো। নাম ভূমিকায় কার্থির পাশাপাশি সিনেমাটির অন্য প্রধান চরিত্রে অভিনয় করেছেন নারায়ণ এবং ধীনা।

প্রসঙ্গত, ‘ভোলা’ সিনেমার মাধ্যমে চতুর্থবারের মত পরিচালনায় ফিরছেন অজয় দেবগণ। আগামী ৩০শে মার্চ মুক্তি পেতে যাচ্ছে প্রতীক্ষিত এই সিনেমাটি। এর আগে অজয় দেবগণ ‘ইউ মি অর হাম’, ‘শিবায়’ এবং ‘রানওয়ে ৩৪’ সিনেমাগুলো নির্মান করেছিলেন। ইতিমধ্যে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাগুলোর মধ্যে ‘শিবায়’ ছাড়া বাকী দুটি সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। তবে তামিল ব্লকবাস্টার ‘কাইথি’ সিনেমাটির মাধ্যমে আবারো বক্স অফিসে ঝড় তোলার ইঙ্গিত দিচ্ছেন অভিনেতা-নির্মাতা অজয় দেবগণ।

আরো পড়ুনঃ
‘ভোলা’ সিনেমায় হিংস্র পুলিশ রুপে টাবুঃ প্রকাশ্যে অভিনেত্রীর ফার্স্টলুক
২০২২ সালে বক্স অফিসে মুখ থুবড়ে পড়া নয়টি বলিউড রিমেক সিনেমা
নীরাজ পান্ডের তারকাবহুল সিনেমায় অজয়ের সাথে যুক্ত হলেন টাবু

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d