বক্স অফিসে ডিজাজস্টার দিয়ে শুরুঃ প্রথম দিনে বড় ধাক্কা খেলো ‘ধাকড়’

বক্স অফিসে ডিজাজস্টার

বক্স অফিসে ডিজাজস্টার

চলতি সপ্তাহে মুক্তি পেয়েছে বলিউডের আলোচিত অভিনেত্রী কঙ্গনা রানাউত অভিনীত বিগ বাজেটের অ্যাকশন সিনেমা ‘ধাকড়’। গোয়েন্দা ভিত্তিক গল্পের এই সিনেমাটিতে কঙ্গনা রানাউত এজেন্ট অগ্নি চরিত্রে অভিনয় করেছেন। মুক্তির আগে সিনেমাটি নিয়ে আলোচনার জন্ম হলেও বক্স অফিসে ডিজাজস্টার দিয়ে শুরু করলো কঙ্গনা রানাউতের ‘ধাকড়’। মুক্তির প্রথম দিনেই বড় ধাক্কা খেলো আলোচিত এই সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বলিউড ট্রেড বিশেষজ্ঞদের ধারনা অনুযায়ী প্রথম দিনে ৪ কোটি রুপি আয় করতে সক্ষম হবে। কিন্তু শেষ পর্যন্ত সেই প্রত্যাশার কোন প্রতিফলন দেখা যায়নি সিনেমাটির প্রথম দিনের আয়ে। জানা গেছে উদ্ভোদনী দিনে মাত্র ১ কোটি রুপি আয়ের মাধ্যমে বক্স অফিসে ডিজাজস্টার দিয়ে শুরু করলো কঙ্গনা রানাউতের ‘ধাকড়’। সিনেমাটির বাজেট বেশী হওয়ায় সিনেমাটি নিয়ে কোন আশা আর অবশিষ্ট থাকলো না।

প্রথম দিনে সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে দর্শকদের কোন আগ্রহই দেখা যায়নি। শহরের মাল্টিপ্লেক্স থেকে শুরু করে একক স্ক্রিন – সব জায়গায়ই দর্শকশুণ্য ছিলো সিনেমাটির সবগুলো প্রদর্শনি। এছাড়া সকালের প্রদর্শনির পর দুপুর রাতের প্রদর্শনিতে সাধারণত দর্শক সমাগম বৃদ্ধির কথা থাকলেও ‘ধাকড়’ সিনেমাটির ক্ষেত্রে দেখা গেছে তার ঠিক উল্টোটা। দুপুর এবং রাতের প্রদর্শনিগুলোতেও সিনেমাটি ছিলো দর্শকশূন্য।

এদিকে বক্স অফিসে ব্যর্থতার পাশাপাশি সমালোচকদের কাছ থেকেও প্রত্যাখ্যাত হয়েছে। সিনেমাটির মুক্তির পর সমালোচকদের হতাশা প্রকাশ করতে দেখা গেছে। বেশীরভাগ ক্ষেত্রেই সমালোচকরা সিনেমাটিকে ১ থেকে ১.৫ রেটিং দিয়েছেন। গল্প থেকে শুরু করে চিত্রনাট্য সবকিছুতে দেখা গেছে দুর্বলতা। দর্শকদের পাশাপাশি সমালোচকদের কাছ থেকে নেগেটিভ রিভিউ পাওয়ার কারনে কঙ্গনা রানাউত ও অর্জুন রামপাল অভিনীত সিনেমাটির ভাগ্যে আর কিছু অবশিষ্ট নেই বলে মনে করছেন সবাই।

লেডি অ্যাকশন গল্পে নির্মিত সিনেমাটির কিছু আকর্ষনীয় অ্যাকশন দৃশ্য ছাড়া দর্শকদের বিনোদনের কোন উপাদানই উপস্থিত ছিলো না বলে দাবী করছেন সমালোচকরা। এধরণের  সিনেমাগুলোর ব্যবসায়িক সফলতার জন্য দুটি উপাদান জরুরী, সেগুলো হচ্ছে প্রধান চরিত্রে অভিনয় শিল্পীর তারকা খ্যাতি অথবা বিনোদনের যতেষ্ট উপাদান। কিন্তু বাস্তবে কঙ্গনা রানাউত মিডিয়ার আলোচনায় থাকতে চাওয়া একজন তারকা ছাড়া আর কিছুই না।

অন্যদিকে একই দিনে মুক্তিপ্রাপ্ত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত শুরু করেছে। প্রথম দিনে ১৩.৭৫ কোটি রুপি আয়ের মাধ্যমে চলতি বছরে সবচেয়ে বড় উদ্ভোদনী নিশ্চিত করেছে এই সিনেমা। দর্শকশূন্যতার কারনে মুক্তির প্রথম দিনই ভারতের একাধিক প্রেক্ষাগৃহ ‘ধাকড়’ সিনেমাটির প্রদর্শনি বাতিল করেছে। এই সিনেমার পরিবর্তে প্রেক্ষাগৃহ মালিকরা জি স্টুডিওস এর কাছে ‘ভুল ভুলাইয়া ২’ প্রদর্শনের ইচ্ছে প্রকাশ করেছেন বলে জানা গেছে।

গোয়েন্দা গল্পের সিনেমা ‘ধাকড়’ পরিচালনা করেছেন রজনীশ ঘাই। সিনেমাটির প্রধান চরিত্রে কঙ্গনা রানাউত হাজির হয়েছেন পুরোপুরি অ্যাকশন তারকা রুপে। পর্দায় একজন গোয়েন্দা এজেন্ট হিসেবে হাজির হয়েছেন তিনি। অন্যদিকে অর্জুন রামপাল অভিনয় করেছেন সিনেমাটির প্রধান খলনায়ক চরিত্রে। কঙ্গনা রানাউত এবং অর্জুন রামপাল ছাড়াও সিনেমাটির আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন দিব্যা দত্ত।

আরো পড়ুনঃ
কার্তিকের ভৌতিক জাদুতে কুপোকাত এজেন্ট অগ্নিঃ আবারো ব্যর্থ কঙ্গনা
বলিউডের ভবিষ্যৎ নির্ধারন করবে আসন্ন যে দশটি বিগ বাজেটের সিনেমা!
অগ্রীম টিকেট বিক্রিতে বক্স অফিসে ভালো শুরু ইঙ্গিত দিচ্ছে ‘ভুল ভুলাইয়া ২’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d