কার্তিকের ভৌতিক জাদুতে কুপোকাত এজেন্ট অগ্নিঃ আবারো ব্যর্থ কঙ্গনা

কার্তিকের ভৌতিক জাদুতে

২০২২ সালে এখন পর্যন্ত বলিউডের মাত্র দুইটি সিনেমা বক্স অফিসে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে। ‘দ্য কাশ্মীর ফাইলস’ এবং ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ ছাড়া বাকি সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। নতুন সিনেমা মুক্তির ধারাবাহিকতায় আজ মুক্তি পেয়েছে বলিউডের দুটি সিনেমা ‘ভুল ভুলাইয়া ২’ এবং ‘ধাকড়’। মুক্তির প্রথম দিনে জানা গেছে কার্তিকের ভৌতিক জাদুতে বক্স অফিসে কুপোকাত এজেন্ট অগ্নি রুপি কঙ্গনা রানাউত।

- Advertisement -

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী মুক্তির প্রথম দিনে বক্স অফিসে ভালো শুরু করেছে আনিস বাজমী পরিচালিত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি। গতকাল পর্যন্ত সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি থেকেই বোঝা গিয়েছিলো বলিউডের জন্য ভালো কিছু অপেক্ষা করছে। অবশেষে ব্যর্থতার বৃত্ত থেকে বলিউডের উত্তরণের ইঙ্গিত দিলো ‘বুল বুলাইয়া’ ফ্র্যাঞ্ছাইজির দ্বিতীয় সিনেমাটি।

বক্স অফিসে ইন্ডিয়ার প্রতিবেদন থেকে জানা গেছে ভারতের মাল্টিপ্লেক্স গুলোতে ভালো শুরুর মাধ্যমে বক্স অফিস যাত্রা শুরু করেছে ‘ভুল ভুলাইয়া ২’। সিনেমাটির সকালের প্রদর্শনিগুলোতে ৩০% এর মত দর্শক সমাগম দেখা গেছে। প্রেক্ষাগৃহে দর্শক টানার ক্ষেত্রে সাম্প্রতিক সময়ে বলিউডের মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে এই সিনেমা। এছাড়া ভালো প্রচারণার কারনে দুপুরের পর থেকে সিনেমাটি দেখতে আরো বেশী সংখ্যক দর্শক আসতে শুরু করেছেন বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

- Advertisement -

প্রাথমিক ধারনা অনুযায়ী মুক্তির প্রথম দিনে সিনেমাটির বক্স অফিস আয় দাঁড়াবে প্রায় ১৫ কোটি রুপির কাছাকাছি। যদি এই অংকে সিনেমাটি পৌঁছাতে নাও পারে, করোনা পরবর্তি সময়ের বিবেচনায় এই আয়কে ভালো হিসেবে বলছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। আর এর মাধ্যমে কার্তিক আরিয়ান প্রথম দিনে আয়ের ক্ষেত্রে নিজের আগের রেকর্ডটি ভাঙ্গতে চলেছেন। এর আগে কার্তিক অভিনীত ‘লাভ আজ কাল’ সিনেমাটির তার ক্যারিয়ারের সর্বোচ্চ প্রথম দিনের আয়ের সিনেমা ছিলো।

বক্স অফিসে ভালো শুরু পাশাপাশি ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি সমালোচকদেরও প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়েছে। মুক্তির পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকদের পাশাপাশি সমালোচকরাও সিনেমাটির দারুণ প্রশংসা করছেন। ‘ভুল ভুলাইয়া ২’ নিয়ে কয়েকটি রিভিউ রেটিং নীচে দেওয়া হলো –

পিংক ভিলা ৩/৫
টাইমস অফ ইন্ডিয়া ৩.৫/৫
ডিএনএ ৩.৫ /৫
সুমিত কেডেল ৪.৫/৫
তারান আদর্শ ৪/৫
বলিউড হাঙ্গামা ৪.৫/৫
দ্যা ইন্ডিয়া এক্সপ্রেস ২/৫
- Advertisement -

এদিকে মুক্তিপ্রাপ্ত অন্য সিনেমা ‘ধাকড়’ প্রথম দিনে বক্স অফিসে কোন প্রভাবই ফেলতে পারেনি। সিনেমাটি নিয়ে দর্হকদের মাঝে দেখা যায়নি কোন উত্তেজনা। ধারনা করা হচ্ছে প্রথম দিনে সিনেমাটি ১ কোটি রুপির কাছাকাছি আয় করতে সক্ষম হতে পারে। কঙ্গনা রানাউতকে নিয়ে বাজেটের এই সিনেমাটি এই তারকার ব্যর্থতার পাল্লাকে আরো ভারী করেছে। সিনেমাটির মাধ্যমে ‘যত গর্জে তত বর্ষে না’ কথাটির সত্যতা আবারো প্রমাণ করলেন কঙ্গনা রানাউত।

সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর বক্স অফিসে ব্যর্থতাকে পিছনে ফেলে আবারো নতুন সময়ের প্রত্যাশায় বলিউড নির্মাতারা। কার্তিক আরিয়ান, কিয়ারা আদভানি এবং টাবু অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটি সেরকম কিছুর ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। অন্যদিকে গোয়েন্দা গল্পের সিনেমা ‘ধাকড়’ পরিচালনা করেছেন রজনীশ ঘাই। সিনেমাটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন অর্জুন রামপাল।

আরো পড়ুনঃ
অগ্রীম টিকেট বিক্রিতে বক্স অফিসে ভালো শুরু ইঙ্গিত দিচ্ছে ‘ভুল ভুলাইয়া ২’
সালমান খানকে নিয়ে ‘নো এন্ট্রি’ সিক্যুয়েল নিশ্চিত করলেন আনিস বাজমী
বলিউডের ভবিষ্যৎ নির্ধারন করবে আসন্ন যে দশটি বিগ বাজেটের সিনেমা!

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ