বক্স অফিসের প্রাণ ফেরালো অজয়ের ‘দৃশ্যাম ২’: প্রথম সপ্তাহে ১০০ কোটি

অজয়ের ‘দৃশ্যাম ২’

চলতি বছরে বলিউড বক্স অফিসে চলমান খারাপ অবস্থাকে পিছনে ফেলে নতুন কিছুর স্বপ্ন দেখাচ্ছে অজয়ের ‘দৃশ্যাম ২’ সিনেমাটি। মুক্তির এক সপ্তাহের মাথায় বক্স অফিসে সুপারহিট হিসেবে আবির্ভুত হতে যাচ্ছে এই সিনেমা। ১৮ই নভেম্বর মুক্তির পর পুরো সপ্তাহ জুড়ে দুর্দান্ত আয় করেছে অজয়ের ‘দৃশ্যাম ২’ সিনেমাটি। প্রথম সপ্তাহান্তের পর স্বাভাবিক কর্মদিবসেও প্রেক্ষাগৃহে দর্শক টানতে সক্ষম হয়েছে এই সিনেমা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত অজয়ের ‘দৃশ্যাম ২’ সিনেমার বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে, প্রথম সপ্তাহেই ১০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে এই সিনেমা। এমনকি সপ্তম দিন বৃহস্পতিবার সিনেমাটি বক্স অফিসে আয় করেছে ৮.৫ কোটি রুপি। মহামারী পরবর্তি সময়ে মুক্তিপ্রাপ্ত অনেক সিনেমা প্রথম দিনেও বক্স অফিসে এই অংকের আয় নিশ্চিত করতে পারেনি। সেই সাথে সিনেমাটি বলিউডে রিমেক সিনেমার সাফল্য আরো একবার নিশ্চিত করলো।

প্রথম সপ্তাহ শেষে অজয়ের ‘দৃশ্যাম ২’ সিনেমাটির ভারতীয় বক্স অফিসে আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১০৩ কোটি রুপি। ‘ব্রাম্মাস্ত্র’ এবং ‘সুরিয়াবংশী’ সিনেমার পর মহামারী পরবর্তি সময়ে বলিউডের তৃতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে এটি। সিনেমাটির প্রথম সপ্তাহের আয়ের হিসেব নিম্নরূপ –

বিবরণী আয় (কোটি রুপি)
প্রথম দিন (শুক্রবার) ১৫.০০
দ্বিতীয় দিন (শনিবার) ২১.০০
তৃতীয় দিন (রবিবার) ২৬.৭৫
চতুর্থ দিন (সোমবার) ১১.৭৫
পঞ্চম দিন (মঙ্গলবার) ১০.৫০
ষষ্ঠ দিন (বুধবার) ০৯.৫০
সপ্তম দিন (বৃহস্পতিবার) ০৮.৫০
প্রথম সপ্তাহ ১০৩

মাত্র সাত দিনে বক্স অফিসে ১০০ কোটি রুপির মাইলফলক সাম্প্রতিক সময়ের বলিউডের জন্য বিরল ঘটনা। আর এর মাধ্যমে অজয়ের ‘দৃশ্যাম ২’ সিনেমাটি বক্স অফিসে চলতি বছরের অনেক বড় বাজেটের সিনেমার পুরো আয়কেও পিছনে ফেলে দিয়েছে। এর সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘যুগ যুগ জিও’ (৮৫.২৫ কোটি রুপি), ‘বিক্রম ভেধা’ (৭৭.৫ কোটি রুপি), ‘রাম সেতু’ (৭১.৬২ কোটি রুপি), ‘সম্রাট পৃথ্বীরাজ’ (৬৮.০৫ কোটি রুপি) এবং ‘লাল সিং চাড্ডা’ (৫৮.৬৮ কোটি রুপি)।

তবে দ্বিতীয় সপ্তাহে অজয়ের ‘দৃশ্যাম ২’ সিনেমাটি বক্স অফিসে প্রতিযোগিতার মুখ পরতে যাচ্ছে। কারণ, ২৫শে নভেম্বর মুক্তি পেয়েছে বরুণ ধাওয়ান এবং কৃতি শেনন অভিনীত সিনেমা ‘ভেড়িয়া’। তবে বৃহস্পতিবার সিনেমাটির আয় ইতিমধ্যে অজয়ের ‘দৃশ্যাম ২’ এর গ্রহণযোগ্যতা নিশ্চিত করেছে। বিশেষ ভারতের সব জায়গায়ই সিনেমাটি ভালো আয় করেছে। শেষ পর্যন্ত বক্স অফিসে ২০০ কোটি না হলেও সিনেমাটি ১৭৫ কোটি আয় করতে সক্ষম হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। আর এটি করতে পারলে বক্স অফিসে ব্লকবাস্টার তকমা পাবে এই সিনেমা।

ভারতীয় সিনেমার অন্যতম জনপ্রিয় সাসপেন্স থ্রিলার ‘দৃশ্যাম’ সিনেমায় দেখা গিয়েছিলো বিজয় সালগাঁওকর তার পরিবারকে পুলিশ হেফাজত থেকে বাঁচাতে সফল হয়েছে। কিন্তু ৭ বছর পর মামলাটি পুনরায় খোলার কারনে গল্পের নতুন মোড় নিয়ে আসবে এই সিক্যুয়ালটি। গল্পে দেখা যাবে প্রথম পর্বে দেখানো হত্যা মামলার জন্য স্বীকারোক্তি দিচ্ছেন বিজয়। এরপরের গল্পে একের পর এক চমকের সাক্ষী হবেন দর্শকরা। মোহনলাল অভিনীত ‘দৃশ্যাম ২’ সিনেমার হিন্দি রিমেকটি মূল সিনেমার গল্প থেকে কিছুটা ভিন্ন ভাবে নির্মিত হয়েছে বলিউডে।

প্রথম পর্বের মত সিনেমাটির দ্বিতীয় পর্বেও থাকছেন টাবু। নিজের ছেলের হত্যাকারীদের খোঁজে বের করতে টাবুর যাত্রা এই পর্বেও অব্যাহত থাকবে। এছাড়া বিজয়ের পরিবারের প্রতি প্রতিশোধ ‘দৃশ্যাম ২’ সিনেমায় টাবু আরও আক্রমণাত্মক উপায়ে ফিরে আসছেন। অজয় এবং টাবুর এই লড়াইয়ে এবার যুক্ত হচ্ছেন বলিউডের শক্তিমান অভিনেতা অক্ষয় খান্না। বিজয়ের পরিবারের বিরুদ্ধে নতুন করে তদন্তের দায়িত্ব পাওয়া পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে তাকে।

২০২০ সালে মহামারীর সময়ে ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছিলো মালায়ালাম মেগাস্টার মোহনলাল অভিনীত ‘দৃশ্যাম’ সিনেমার দ্বিতীয় পর্ব ‘দৃশ্যাম ২’। মুক্তির পর দর্শক এবং সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছিলো সিনেমাটি। ইতিমধ্যে মুক্তি পেয়েছে ভেঙ্কেটেশ দাগ্গুবাতি অভিনীত সিনেমাটির তেলুগু সংস্করণ। আগের পর্বটি যেখানে শেষ হয়েছিলো সাত বছর পরের প্রেক্ষাপটে ঠিক সেই জায়গা থেকেই শুরু হবে ‘দৃশ্যাম ২’ সিনেমার হিন্দি সংস্করণের গল্প।

আরো পড়ুনঃ
মোহনলালের মূল সিনেমা থেকে ভিন্ন হতে যাচ্ছে অজয়ের ‘দৃশ্যাম ২’
‘দৃশ্যাম ২’ সিনেমার হিন্দি সংস্করণের মুক্তির তারিখ জানালেন অজয় দেবগণ
অজয় দেবগনকে নিয়ে শুরু হলো ‘দৃশ্যাম ২’ সিনেমার হিন্দি সংস্করণের কাজ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d