প্রথম দিনে বক্স অফিসে ভালো শুরু করেছে ‘রাম সেতু’: ‘থ্যাঙ্ক গড’ মোটামুটি

বক্স অফিসে ভালো শুরু

বক্স অফিসে ভালো শুরু

চলতি বছরের দীপাবলিকে কেন্দ্র করে মুক্তি পেয়েছে মোট দুটি সিনেমা। সিনেমাগুলো হচ্ছে অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’ এবং অজয় দেনগণ অভিনীত ‘থ্যাঙ্ক গড’। সিনেমাগুলোর মাধ্যমে ২০২২ সালের বলিউডের সিনেমার বক্স অফিসে খারাপ কাঠিয়ে উঠার স্বপ্ন দেখছেন হিন্দি সিনেমা সংশ্লিষ্টরা। দীপাবলির ছুটিকে কাজে লাগিয়ে দুটি সিনেমার বক্স অফিস লড়াইয়ে এগিয়ে আছে অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি। মুক্তির প্রথম দিনের বক্স অফিস হিসেবে ভালো শুরু করেছে ‘রাম সেতু’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত দীপাবলির সিনেমাগুলোর বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে ৩০%-৩৫% দর্শক সমাগমের মাধ্যমে প্রথম দিনে বক্স অফিসে ভালো শুরু করেছে ‘রাম সেতু’ সিনেমাটি। দীপাবলির কারনে ম্যাস সেন্টারগুলোতে সকালের প্রদর্শনীতে ভালো দর্শক সমাগম লক্ষ্য করা গেছে। সকালের প্রদর্শনীতে দর্শক সমাগমের হার বিবেচনায় দুপুর এবং বিকেলের প্রদর্শনীগুলো হাউজফুল হবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

মুক্তির আগে যদিও সিনেমাটির প্রথম দিনের আয় ২২ থেকে ২৫ কোটি রুপি অনুমান করা হয়েছিলো, সেটা আসলে অনেকটাই পরিস্থিতি বিবেচনা না করেই করা হয়েছিলো। কারন দীপাবলির উৎসব হলেও ‘রাম সেতু’ সিনেমাটি বক্স অফিসে অজয়ের ‘থ্যাঙ্ক গড’ সিনেমার মুখোমুখি হয়েছে। গত বছর এককভাবে মুক্তি পাওয়া ‘সুরিয়াবংশী’ সিনেমাটি উদ্বোধনী দিনে ২৬ কোটি রুপি আয় করেছিলো। কিন্তু ‘সুরিয়াবংশী’ সিনেমার মূল আকর্ষন ছিলেন নির্মাতা রোহিত শেঠি, মহারাষ্ট্রে যার বড় একটি অনুরাগী দল রয়েছে। এছাড়া মহামারীর পর প্রথম মুক্তির সিনেমাটিকে একটি ইভেন্ট সিনেমায় পরিণত করেছিলো।

এখন পর্যন্ত সিনেমাটির আয়ের ধারাবাহিকতা বিবেচনায় উদ্বোধনী দিনে অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমাটির আয় ১৫ কোটি রুপি অনেকটাই যৌক্তিক অনুমান। সিনেমাটিতে অক্ষয় কুমারকে তার স্বভাবসুলভ নায়কোচিত চরিত্রে দেখা যাবে না। তার সিনেমাটির আগামী দিনের বক্স অফিস আয় অনেকটাই নির্ভর করছেন এর বিষয়বস্তুর প্রতি দর্শকদের গ্রহণযোগ্যতা। এছাড়া দীপাবলি বিষয়টিও সিনেমাটিকে ভালো আয়ে সাহায্য করবে এতে কোন সন্দেহ নেই।

অন্যদিকে অজয় দেবগণ অভিনীত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি বক্স অফিসে মোটামুটি শুরু করেছে। বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে উদ্বোধনী দিনে এই সিনেমাটির দর্শক সমাগমের পরিমাণ ছিলো ২০% থেকে ২৫% এর মত। সামগ্রিকভাবে ‘রাম সেতু’ সিনেমা থেকে অনেকটাই পিছিয়ে বক্স অফিসে যাত্রা শুরু করলেও, কিছু কিছু এলাকায় সিনেমাটি ‘রাম সেতু’ সিনেমার কাছাকাছি আয় নিশ্চিত করতে সক্ষম হয়েছে। এরমধ্যে রয়েছে গুজরাট, রাজস্থান এবং সেন্ট্রাল ইন্ডিয়া। কমেডি সিনেমা হিসেবে এই এলাকায় দর্শকের পছন্দে থাকা অনেকটাই স্বাভাবিক হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা।

প্রথম দিনে বক্স অফিসে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ সিনেমাগুলোর আয় গতকাল পর্যন্ত কেউই প্রত্যাশা করতে পারেননি। কারন, আলোচিত হওয়া স্বতেও অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি চলতি বছরের ফ্লপ ‘রক্ষা বন্ধন’ সিনেমার চেয়েও অনেক কম ছিলো। আর অজয়ের ‘থ্যাঙ্ক গড’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রিত অবস্থা ছিলো আরো শোচনীয়। তবে দীপাবলির কারনে অগ্রিম টিকেটের চেয়ে সরাসরি প্রেক্ষাগৃহে দর্শক সমাগম আশার আলো হয়ে সামনে এসেছে।

অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমাটির জন্য ভালো খবর হচ্ছে দুপুর এবং বিকেলের প্রদর্শনীগুলোতে ম্যাস দর্শকদের আগ্রহ তুলনামূলকভাবে অনেক ভালো ছিলো। কিছু ক্ষেত্রে সিনেমাটি বিকেল এবং রাতের একাধিক প্রদর্শনীতে শতভাগ দর্শক সমাগম লক্ষ্য করা গেছে। সব মিলিয়ে গতকাল পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রি নিয়ে সিনেমাগুলোর ব্যাপারে সে হতাশা ছিলো সেটা অনেকটাই কেটে গেছে প্রথম দিনের আয়ে। দীপাবলির ছুটিকে সামনে রেখে ছয় দিনের বর্ধিত সপ্তাহান্তে সিনেমাগুলোর আয় কেমন হয় এখন সেটাই দেখার বিষয়।

উল্লেখ্য যে, অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা। প্রাইম ভিডিও-এর উপস্থাপনায় অ্যাকশন অ্যাডভেঞ্চার ‘রাম সেতু’ সিনেমার মাধ্যমে সহ-প্রযোজনায় আত্মপ্রকাশ করতে যাচ্ছে প্রাইম ভিডিও। জানা গেছে একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চারধর্মী এই সিনেমাটি ভারতীয় সাংস্কৃতিক ও ঐতিহাসিক ঐতিহ্যের সাথে সম্পৃক্ত গভীরে প্রোথিত একটি গল্পকে সামনে নিয়ে আসে। সিনেমাটিতে অক্ষয় কুমারের সাথে আছেন জ্যাকুলিন ফার্নান্দেজ ও নুশরাত ভরুচা।

আর ইন্দ্র কুমার পরিচালিত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি প্রযোজনা করেছেন ভূষণ কুমার, কৃষাণ কুমার, অশোক ঠাকেরিয়া, সুনির ক্ষেত্রপাল, দীপক মুকুট, আনন্দ পণ্ডিত এবং মার্কন্ড অধিকারী। সিনেমাটির সহ-প্রযোজক হিসেবে আছেন যশ শাহ। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ এবং রাকুল প্রীত সিং। অজয় এবং রাকুল ছাড়াও সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্ত মালহোত্রা।

আরো পড়ুনঃ
‘রাম সেতু’ বনাম ‘থ্যাঙ্ক গড’: প্রথম দিনে বক্স অফিস আয়ের অনুমান
অগ্রিম টিকেট বিক্রিতে প্রত্যাশার চেয়ে অনেক নীচে অক্ষয়ের ‘রাম সেতু’
আসছে দিওয়ালীতে বক্স অফিসে মুখোমুখি অজয় দেবগণ এবং অক্ষয় কুমার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d