বক্স অফিসে ৩০০ কোটি রুপির বেশী আয় করা পাঁচটি তামিল সিনেমা

বক্স অফিসে ৩০০ কোটি

ভারতের অন্যতম প্রভাবশালী সিনেমা ইন্ডাস্ট্রি কলিউড বা তামিল সিনেমা ইন্ডাস্ট্রি। সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকটি ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছে তামিল সিনেমা ইন্ডাস্ট্রি। ১০০ কোটি রুপি আয় এবং লাভজনক সিনেমা নিয়মিত হয়ে দাঁড়িয়েছে কলিউডের জন্য। ভারত ছাড়াও বিশ্বব্যাপী বক্স অফিসে তামিলের সিনেমাগুলো জগর তুলছে নিয়মিত বিরতিতে। এছাড়া সম্প্রতি বক্স অফিসে ৩০০ কোটি রুপি আয়ের সিনেমাও নিয়মিত হয়ে দাঁড়িয়েছে তামিলে। এই তালিকায় সর্বশেষ যুক্ত হয়েছে মণি রত্নমের তারকাবহুল ‘পোনিয়িন সেলভান’ সিনেমাটি।

বর্তমানে তামিলে বেশ কয়েকজন তারকা রয়েছেন যারা বক্স অফিসে নিয়মিত ব্লকবাস্টার সিনেমা উপহার দিচ্ছেন। রজনীকান্ত, কমল হাসান থেকে শুরু করে সময়ের সবচেয়ে বড় তারকা থালাপতি বিজয় রয়েছেন এই তালিকায়। এই তারকাদের সিনেমাগুলো নিয়মিত বিশ্বব্যাপী বক্স অফিসে ঝড় তুলছে। ভারতের পাশাপাশি ভারতের বাইরেও সিনেমাগুলো ভালো আয় করতে সক্ষম হচ্ছে। বিশ্বব্যাপী বক্স অফিসে ৩০০ কোটি রুপির বেশী আয় করা পাঁচটি তামিল সিনেমার বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

বক্স অফিসে ৩০০ কোটি

০১। টু পয়েন্ট জিরো
সুপারস্টার রজনীকান্ত এবং তামিলের আলোচিত নির্মাতা শঙ্করের বিজ্ঞান কল্পকাহিনী ভিত্তিক সিনেমা ‘রোবট’ বক্স অফিসে বাণিজ্যিক সফলতা অর্জনের পর সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘টু পয়েন্ট জিরো’ মুক্তি পেয়েছিলো ২০১৮ সালে। ভারতসহ বিশ্বব্যাপী সিনেমাটি একাধিক ভাষায় টুডি এবং থ্রিডি ফরম্যাটে মুক্তি পেয়েছিলো। ভারী মাত্রার ভিএফএক্সের কারনে আলোচনায় থাকা সিনেমাটি মুক্তির পর বিশ্বব্যাপী বক্স অফিসে ৭০০ কোটির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। এখন পর্যন্ত সর্বোচ্চ আয়ের তামিল সিনেমা হিসেবে রেকর্ডের খাতায় শীর্ষে অবস্থান করছে এই সিনেমা।

বক্স অফিসে ৩০০ কোটি

০২। বিগিল
পরপর দুটি ব্লকবাস্টার ‘থেরি’ এবং ‘মার্সাল’ সিনেমার পর থালাপতি বিজয় এবং অ্যাটলি তৃতীয়বারের মত একসাথে আসেন ‘বিগিল’ সিনেমার মাধ্যমে। ফুটবলের গল্প নিয়ে নির্মিত এই সিনেমাটিতে থালাপতি বিজয় বাবা এবং ছেলে দুই চরিত্রে অভিনয় করেছেন। অ্যাকশন, রোম্যান্স, কমেডি এবং অনুভূতিতে ভরপুর এই সিনেমাটি তামিলের অন্যতম বড় ব্যবসাসফল সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছিলো। বিশ্বব্যাপী বক্স অফিসে প্রায় ৩৩০ কোটি রুপি আয়ের মাধ্যমে সিনেমাটি বিজয়ের সর্বোচ্চ আয়কারী সিনেমায় পরিণত হয়।

বক্স অফিসে ৩০০ কোটি

০৩। বিক্রম
‘বিক্রম’ সিনেমার মাধ্যমে কমল হাসান পরিচালক লোকেশ কানারাজের সাথে জুটি বেঁধেছেন। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি বক্স অফিস আয়ের দিক থেকে সবার প্রত্যাশাকে ছাড়িয়ে গিয়েছিলো। অ্যাকশনে ভরপুর সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলে এবং কমল হাসানের সবচেয়ে বড় হিট হিসাবে আবির্ভুত হয়েছে। ‘বিক্রম’ সিনেমাটি বিশ্বব্যাপী ৪৫০ কোটি রুপি আয় করেছে এবং তামিলনাড়ুতে ১০০ কোটির বেশি আয় করে একটি অত্যন্ত লাভজনক সিনেমায় পরিণত হয়েছে।

০৪। কাবালি
রজনীকান্তের ‘কাবালি’ অনেক প্রত্যাশা নিয়ে মুক্তি পায় এবং সিনেমাটি ব্যাপক সাড়া ফেলে। রজনীকান্ত অভিনীত সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত আয় করে। বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটির আয় ৩৫০ কোটি রুপির বেশী ছিলো। সম্প্রতি, ‘কাবালি’ প্রযোজক থানুও বক্স অফিসে সিনেমাটির সাফল্য নিশ্চিত করেছেন এবং বলেছেন যে সিনেমাটি সামগ্রিকভাবে প্রায় ১০০০ কোটি রুপি আয় করেছে।

০৫। পোনিয়িন সেলভান ১
চলতি বছরে মুক্তিপ্রাপ্ত আরো একটি তামিল সিনেমা বিশ্বব্যাপী বক্স অফিসে আলোড়ন তুলেছে। মণি রত্নম পরিচালিত ‘পোনিয়িন সেলভান’ সিনেমাটির প্রথম পর্বটি গত সপ্তাহে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে, এবং বক্স অফিসে দুর্দান্ত আয় করতে সক্ষম হয়েছে। বিশ্বব্যাপী বক্স অফিসে ২০০ কোটি রুপিতে পৌঁছানো দ্রুততম তামিল সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘পোনিয়িন সেলভান ১’। ইতিমধ্যে বক্স অফিসে ৩২০ কোটি রুপি আয় করেছে। সিনেমাটি তার দ্বিতীয় সপ্তাহের শেষে ৫০০ কোটি রুপিতে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

প্রিয় পাঠক উপরে উল্লখিত সিনেমাগুলোর মধ্যে আপনার কাছে কোন সিনেমাটি সবচেয়ে বেশী ভালো লেগেছে সেটা জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া বর্তমানে তামিলের বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। বড় বাজেটে এবং বড় তারকাদের নিয়ে নির্মিতব্য এই সিনেমাগুলো বক্স অফিসে ঝড় তুলবে বলে মনে করছেন অনেকেই। এই সিনেমাগুলোর কোন সিনেমাটি উপরের পাঁচটি সিনেমাকে ছাড়িয়ে যেতে পারে বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
‘পোনিয়িন সেলভান’ তাণ্ডবে পিছিয়ে গেলো চার তামিল সিনেমার মুক্তি
‘ব্ল্যাক অ্যাডাম’ মুক্তিতে দিওয়ালীতে ত্রিমুখী লড়াইয়ে ভারতীয় বক্স অফিস

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d