প্রথম সপ্তাহান্তে দর্শক টানতে ব্যর্থঃ ফ্লপের পথে হৃতিকের ‘বিক্রম ভেধা’

হৃতিকের ‘বিক্রম ভেধা’

হৃতিকের ‘বিক্রম ভেধা’

আর মাধবন এবং বিজয় সেতুপতি অভিনীত তামিল ‘বিক্রম ভেধা’ সিনেমাটি বক্স অফিসে বিশাল সাফল্য অর্জন করেছিলো। একই সিনেমাটির হিন্দি সংস্করণে অভিনয় করেছেন সাইফ আলী খান এবং হৃতিক রোশন। গত ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেয়েছে চলতি বছরের বলিউডের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি। মুক্তির প্রথম দিনে প্রত্যাশার চেয়ে অনেক কম আয়ের মাধ্যমে বক্স অফিসে যাত্রা শুরু করেছিলো হৃতিকের ‘বিক্রম ভেধা’। জানা গেছে প্রথম সপ্তাহান্তে দর্শক টানতে পুরোপুরি ব্যর্থ হয়েছে হৃতিকের ‘বিক্রম ভেধা’ সিনেমাটি।

মুক্তির উদ্বোধনী দিনে মাত্র ১০.৫৮ কোটি রুপি আয় করেছিলো সিনেমাটি। দ্বিতীয় দিন শনিবার সিনেমাটির বক্স অফিস আয়ে কিছুটা উন্নতি দেখা গেলেও সেটা যতেষ্ট ছিলো না। প্রথম দিনে ১৫ কোটি রুপির প্রত্যাশার বিপরীতে এই আয় হতাশ করেছে বলিউড সংশ্লিষ্টদের। ধীর গতিতে শুরু করা সিনেমার সপ্তাহান্তে শক্তিশালী আয়ের জন্য দ্বিতীয় দিনে প্রবৃদ্ধি আরো বেশী হওয়া দরকার যা ‘বিক্রম ভেধা’ সিনেমার ক্ষেত্রে দেখা যায়নি।

দ্বিতীয় দিনে সিনেমাটি বক্স অফিসে ১২.৫১ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। প্রথম দিন শুক্রবারের তুলনায় শনিবার সিনেমাটির আয়ে ২৫% প্রবৃদ্ধি পেয়েছিলো। এরপর তৃতীয় দিন আরো ১৫% প্রবৃদ্ধি অর্জনের মাধ্যমে রবিবার সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো মাত্রা ১৪.৫০ কোটি থেকে ১৫ কোটি রুপি। সে হিসেবে প্রথম সপ্তাহান্ত শেষে সিনেমাটির মোট আয় দাঁড়াচ্ছে ৩৮ কোটি রুপি, যেখানে ৫০ কোটি রুপি ছিলো নূন্যতম প্রত্যাশা। প্রথম তিনদিনের আয়ের পর ফ্লপের পথে হৃতিকের ‘বিক্রম ভেধা’ সিনেমাটি।

মুল তামিল ‘বিক্রম ভেধা’ মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছিল। এরপর সিনেমাটির হিন্দি ডাব সংস্করণটিও ব্যাপকভাবে আলোচনার জন্ম দিয়েছিলো। সিনেমাটির রিমেক ফ্যাক্টরের সাথে অপর্যাপ্ত প্রচারণা হৃতিকের ‘বিক্রম ভেধা’ সিনেমার বিপরীতে কাজ করেছে। তবে প্রথম সপ্তাহান্তে দর্শক টানতে ব্যর্থ হলেও আগামী ৪দিন যদি সিনেমাটি বক্স অফিস আয়ে স্থিতিশীলতা ধরে রাখতে পারে তাহলে ৬৮ কোটি রুপি দিয়ে সপ্তাহ শেষ করার সম্ভাবনা রয়েছে। এরপর দ্বিতীয় সপ্তাহে পূজার ছুটিতে দর্শক সমাগম বৃদ্ধি পেলে বক্স অফিসে সম্মনাজনক আয়ের পথে যেতে পারে ‘বিক্রম ভেধা’।

সিনেমাটির প্রথম সপ্তাহান্তের ব্যবসা গুজরাটে নভরাত্রি এবং কলকাতায় দূর্গা পূজার কারনে ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে। হৃতিকের ‘বিক্রম ভেধা’ সিনেমার প্রথম সপ্তাহান্তের আয় অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার কাছাকাছি এবং রণবীর কাপুর অভিনীত ‘শমশেরা’ সিনেমার চেয়ে কিছুটা ভালো অবস্থানে রয়েছে। এছাড়া ছুটির সময়ে মুক্তিপ্রাপ্ত ‘বচ্চন পাণ্ডে’, ‘রক্ষা বন্ধন’ এবং ‘লাল সিং চাড্ডা’ সিনেমার চেয়েও প্রথম সপ্তাহান্তে এগিয়ে রয়েছে ‘বিক্রম ভেধা’ সিনেমাটি। দর্শকদের ইতিবাচক প্রতিক্রিয়ার কারনে সিনেমাটি নিয়ে এখনো প্রত্যাশা রয়েছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে। সিনেমাটি একই নামের তামিল সিনেমা আনুষ্ঠানিক হিন্দি রিমেক।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

আরো পড়ুনঃ
দ্বিতীয় দিনে বক্স অফিস আয়ে ‘বিক্রম ভেধা’ সিনেমার সীমিত প্রবৃদ্ধি
গড়পড়তা অগ্রিমঃ প্রথম দিনে এই পরিমাণ আয়ের পথে ‘বিক্রম ভেধা’
উদ্বোধনী দিনের আয়ে প্রত্যাশা পূরণে ব্যার্থ বহুল প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d