গড়পড়তা অগ্রিমঃ প্রথম দিনে এই পরিমাণ আয়ের পথে ‘বিক্রম ভেধা’

‘বিক্রম ভেধা’ সিনেমার

‘বিক্রম ভেধা’ সিনেমার

গত সপ্তাহে শুরু হয়েছিলো হৃতিক রোশন এবং সাইফ আলী খান অভিনীত ‘বিক্রম ভেধা’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি। অগ্রিম টিকেট বিক্রির ক্ষেত্রে সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মত না হলেও একদম খারাপও নয়। অগ্রিম টিকেট বিক্রিতে গড়পড়তা আয় করেছে সিনেমাটি। মুক্তির আগের দিন সকাল পর্যন্ত, সিনেমাটি ভারতের তিনটি জাতীয় চেইন মাল্টিপ্লেক্সে প্রায় ৩০,০০০ টিকেট বিক্রি করেছে৷ তবে এই তিনটি মাল্টিপ্লেক্স – পিভিআর, আইনক্স এবং সিনেপোলিসে সিনেমাটি ‘রক্ষা বন্ধন’, ‘সম্রাট পৃথ্বীরাজ’ এবং ‘শমশেরা’ সিনেমাগুলোর আয়কে ছাড়িয়ে যাবে।

জাতীয় এই তিনটি চেইন মাল্টিপ্লেক্স ছাড়া বাকী চেইনগুলোতেও অগ্রিম টিকেট বিক্রিতে গড়পড়তা ভাব দেখা গেছে। তবে শুক্রবার থেকে সিনেমাটি দেখতে দর্শকদের একটি ভাল পদচারণা আশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা। কারণ হৃতিক রোশনের সাথে সাইফ আলি খানের উপস্থিতি সিনেমাটিকে আরও উত্তেজনাপূর্ণ করে তোলেছে। জাতীয় তিনটি চেইনে ‘বিক্রম ভেধা’র অগ্রগতি বৃহস্পতিবার মধ্যরাতের মধ্যে ‘লাল সিং চাড্ডা’ সিনেমার মতো হবে। প্রথম দিনে ‘বিক্রম ভেধা’ সিনেমার শুরুটা বড় হবে কারণ ‘লাল সিং চাড্ডা’র তুলনায় ‘বিক্রম ভেধা’ একক স্ক্রিনের দর্শকদের কাছে অনেক বেশি আকর্ষণীয় হতে যাচ্ছে।

সব মিলিয়ে ভারতে ‘বিক্রম ভেধা’ সিনেমার প্রায় ১৫০,০০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। যার ফলে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির নেট সংগ্রহ দাঁড়িয়েছে ৩.৭৫ কোটি রুপি। তবে মুক্তির আগের রাত পর্যন্ত প্রথম দিনে অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের পরিমাণ দাঁড়াবে ৪.২৫ থেকে ৪.৫০ কোটি রুপি। যা উদ্বোধনী দিনের প্রত্যাশিত অগ্রিমের চেয়ে কম। প্রাথমিক ভাবে ধারনা করা হয়েছিলো উদ্বোধনী দিনে ‘বিক্রম ভেধা’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি থেকে আয় করবে ৭ থেকে ৮ কোটি রুপি। বাকিটা নির্ভর করছেন শুক্রবার সিনেমাটি মুক্তির পর দর্শকদের প্রতিক্রিয়ার উপর।

সৌভাগ্যক্রমে, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার পর মুক্তি পাওয়া সবচেয়ে বড় সিনেমা হতে যাচ্ছে ‘বিক্রম ভেধা’। সিনেমাটির প্রধান তারকাদের অভিনয় সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। হৃতিক রোশন ‘ওয়ার’ সিনেমার পর ‘বিক্রম ভেধা’র মাধ্যমে বড় পর্দায় ফিরছেন। করোনা মহামারীর কারনে তিন বছর পর এই সুপারস্টারকে আবারো অ্যাকশন সিনেমার দেখা যাবে। এছাড়া সাইফ আলি খানের জন্যও সিনেমাটি বিশেষ কারণ ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’-এর দুই বছরেরও বেশি সময় পরে বড় পর্দায় ফিরে আসছেন তিনি।

মূল তামিল সিনেমার নির্মাতা জুটি গায়ত্রী-পুষ্করের মাধবন-বিজয় সেতুপতি অভিনীত তামিল সিনেমার রিমেক ‘বিক্রম ভেধা’ দুর্দান্ত ট্রেলারের মাধ্যমে দর্শদের মাঝে উত্তেজনা তৈরি করেছে। অবশ্য, এটি বলিউড থেকে আসা সেরা বাণিজ্যিক বিনোদনকারীদের থেকে আলাদা, যার অর্থ ছবিটির বাম্পার শুরুর আশা করা যায় না। তবুও, এখানে ভাল বিনোদনের মান রয়েছে যা বক্স অফিসে গড়পড়তা শুরুর প্রতিশ্রুতি দিচ্ছে। সিনেমাটি হৃতিক রোশনের ‘সুপার ৩০’ এর ১১.৮৩ কোটি টাকার চেয়ে বেশী আয় করতে সক্ষম হবে।

সর্বশেষ পরিস্থিতি অনুযায়ী, ‘বিক্রম ভেধা’ সিনেমাটির দুই অংকের সংগ্রহ নিশ্চিত করবে। মুক্তির প্রথম দিন শুক্রবার সিনেমাটি নিশ্চিতভাবে ১৪ কোটির মাইলফলক অতিক্রম করবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘ব্রহ্মাস্ত্র’ এবং ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার প্রথম দিনের আয়ের বিবেচনায় এটি অবশ্যই একটি ভালো সংখ্যা ‘বিক্রম ভেধা’ সিনেমার জন্য। আর যদি সকালের প্রদর্শনীগুলোতে দর্শকদের কাছে ইতিবাচক প্রতিক্রিয়া পেতে সক্ষম হয় তাহলে সিনেমাটি প্রথম দিনে ১৫ কোটি রুপি ছাড়িয়ে যেতে পারে।

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে। সিনেমাটি একই নামের তামিল সিনেমা আনুষ্ঠানিক হিন্দি রিমেক।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রিতে ভালো শুরু করেছে হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’
হৃতিক রোশনের ক্যারিয়ারের সবচেয়ে বড় পাঁচটি বক্স অফিস সংঘর্ষ!
বক্স অফিসে আবারো বলিউড বনাম দক্ষিণের সিনেমার লড়াই

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d