তৃতীয় সপ্তাহেও বক্স অফিসে দুর্দান্ত ‘ব্রহ্মাস্ত্র’: সম্ভাব্য টার্গেট ২৭৫ কোটি রুপি

বক্স অফিসে দুর্দান্ত ‘ব্রহ্মাস্ত্র’

মুক্তির পর থেকে ধারাবাহিকভাবে বক্স অফিসে দুর্দান্ত আয় করছেন অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। মুক্তির দ্বিতীয় শুক্রবার ভালো আয়ের পর দ্বিতীয় শনিবার আয়ে বিশাল প্রবৃদ্ধি অর্জন করছিলো সিনেমাটি। সেই ধারাবাহিকতায় দ্বিতীয় রবিবার আরো একধাপ এগিয়ে গেছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহান্তে শনিবারের তুলনায় রবিবার সিনেমাটি বক্স অফিসে ১৫% বেশী আয় করতে সক্ষম হয়েছিলো সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহে প্রায় ৫৪ কোটি রুপি আয়ের মাধ্যমে সিনেমাটির সম্ভাব্য টার্গেট ২৭৫ কোটি রুপিতে পৌঁছেছে।

- Advertisement -

দ্বিতীয় সপ্তাহে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার অর্জিত ৫৫ কোটির মধ্যে দ্বিতীয় সপ্তাহান্তে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ৪০ কোটি রুপি আর সপ্তাহের বাকী দিনগুলোতে সিনেমাটির আয়ের পরিমাণ ছিলো ১৪ কোটি রুপি। ইতিমধ্যে বক্স অফিসে কাঙ্ক্ষিত ২০০ কোটি রুপির মাইলফলক ছাড়িয়ে গেছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। আর দ্বিতীয় সপ্তাহ শেষে সিনেমাটির মোট বক্স অফিস আয়ে দাঁড়িয়েছেন ২১৫ কোটি রুপি। ‘ব্রহ্মাস্ত্র’ হিন্দি সিনেমার ইতিহাসে দ্বিতীয় সপ্তাহে ৫০ কোটি রুপি আয় করা ১৯তম সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে।

দ্বিতীয় সপ্তাহ শেষে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি এখন বলিউডের সবচেয়ে বেশী আয়ের সিনেমার তালিকায় আরো শক্ত অবস্থান নিশ্চিত করেছে। এই মুহুর্তে সিনেমাটির জন্য পরবর্তি মাইলস্টোন হচ্ছে ২৫০ কোটি রুপি। এই মাইলস্টোন অর্জনের মাধ্যমে সিনেমাটি পিছনে ফেলে দিবে ‘উরি – দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ (২৪৫.৩৬ কোটি রুপি), কৃষ ৩ (২৪৪.৯২ কোটি রুপি), সিম্বা (২৪০.৩১ কোটি রুপি) এবং ‘কিক’ (২৫৩ কোটি রুপি) এরমত ব্লকবাস্টার সিনেমাগুলোকে। এছাড়া শীগ্রই সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাকে পিছনে ফেলে চলতি বছরের সর্বোচ্চ আয়ের সিনেমা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’।

- Advertisement -

হিন্দির পাশাপাশি সিনেমাটি দক্ষিণ ভারতেও ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছে, বিশেষ করে তেলুগু ভাষায়। দক্ষিণ ভারতীয় বক্স অফিসে দ্বিতীয় সপ্তাহ শেষে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ২২ কোটি রুপিতে। সব মিলিয়ে দ্বিতীয় সপ্তাহ শেষে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয়ের পরিমাণ নিম্নরূপ –

ময়সীমা হিন্দি (কোটি রুপি) অন্যান্য (কোটি রুপি) মোট (কোটি রুপি)
প্রথম সপ্তাহ ১৪২.৯১ ১৮.৮২ ১৬১.৭৩
দ্বিতীয় সপ্তাহ ৫০.১ ৩.২৫ ৫৩.২৫
সর্বমোট ১৯৩.০১ ২২.০৭ ২১৪.৯৮

এদিকে তৃতীয় সপ্তাহেও বক্স অফিসে দুর্দান্ত শুরু করেছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। ভারতের মাল্টিপ্লেক্স উৎসবের কারনে তৃতীয় সপ্তাহের প্রথম দিন সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি ছিলো রেকর্ড পরিমাণ। মাত্র ৭৫ রুপিতে মাল্টিপ্লেক্সে সিনেমা দেখার সুযোগ শতভাগ কাজে লাগাচ্ছেন দর্শকরা। আর এর সবচেয়ে বড় সুবিধা নিচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে মুক্তির তৃতীয় শুক্রবার সিনেমাটি দেখতে মাল্টিপ্লেক্সে ৮০%-৯০% দর্শক সমাগম হয়েছে। টিকেটের মূল্য কম হওয়ার কারনে নতুন মুক্তিপ্রাপ্ত সিনেমার চেয়ে ‘ব্রহ্মাস্ত্র’র প্রতি দর্শকদের আগ্রহ বেশী দেখা যাচ্ছে।

- Advertisement -

সিনেমাটির এখন পর্যন্ত বক্স অফিসে ধারা অনুযায়ী তৃতীয় সপ্তাহে ২২-২৩ কোটি রুপি খুবই সহজ টার্গেট ছিলো। তবে শুক্রবার সিনেমাটি দেখতে দুর্দান্ত দর্শক সমাগমের কারনে স্বাভাবিকের চেয়ে তৃতীয় সপ্তাহে বেশী আয় করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তবে উল্টোটা হওয়ারও সম্ভাবনা রয়েছে। কারন মাল্টিপ্লেক্সে শুক্রবার বেশী সংখ্যক দর্শক সমাগমের কারনে তৃতীয় সপ্তাহান্তের বেশীরভাগ দর্শক সিনেমাটি উপভোগ করে ফেলবেন, যা বাকী দুই দিনের আয়ের প্রভাব ফেলবে। তবে ইতিমধ্যে সিনেমাটির সম্ভাব্য টার্গেট ২৭৫ কোটি রুপি বলে ধারনা করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

চলতি বছরের বলিউডের সিনেমার বক্স অফিসের খারাপ অবস্থাকে পিছনে ফেলে নির্মাতাদের নতুন কিছুর স্বপ্ন দেখাচ্ছে অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। এই সিনেমাটি মুক্তির আগেও সামাজিক যোগাযোগ মাধ্যমে এর বিরুদ্ধে নেতিবাচক প্রচারণা দেখা গিয়েছিলো। কিন্তু ‘ব্রহ্মাস্ত্র’ প্রমাণ করলো যে, বক্স অফিসে সিনেমার ব্যর্থতা তথাকথিত বয়কটের উপর নির্ভর করে না। চলতি বছরে মুক্তি প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’, ‘থ্যাঙ্ক গড’, ‘রাম সেতু’ এবং ‘কিসি কি ভাই কিসি কি জান’ সিনেমাগুলো এই ধারা অব্যাহত রাখবে বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

অয়ন মুখার্জির ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিবা’। সিনেমাটিতে রণবীর কাপুর এবং আলিয়া ভাট ছাড়া আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা এবং মৌনি রায়। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে মৌনি রায় প্রধান খলচরিত্রে অভিনয় করছেন। অন্যদিকে শাহরুখ খানকে দেখা গেছে একজন বিজ্ঞানী চরিত্রে। মৌনি রায় কূটকৌশলের আশ্রয় নিয়ে শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। আর সেখান থেকেই শুরু হয়ে শিবের যাত্রা।

উল্লেখ্য যে, প্রায় ৪১০ কোটি রুপি বাজেটে নির্মিত রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বলিউডের ইতিহাসের সবচেয়ে বেশী স্ক্রিনে মুক্তি পাওয়ার রেকর্ড গড়েছে। প্রথম সপ্তাহে সিনেমাটি বিশ্বব্যাপী প্রায় ৯,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছিলো। এর মধ্যে ভারতে সিনেমাটি ৫,০০০-এর বেশী স্ক্রিনে প্রদর্শিত হয়েছে। ‘অস্ত্রভার্স’ ট্রিলজির এই প্রথম পর্বটি  হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেয়েছে। সিনেমাটির পিছনে নিজের জীবনের দীর্ঘ দশ বছর খরচ করেছেন বলিউডের স্বপ্নবাজ নির্মাতা অয়ন মুখার্জি।

আরো পড়ুনঃ
বক্স অফিসে ২০০ কোটি ছাড়িয়ে গেলো অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’
দ্বিতীয় সপ্তাহে বক্স অফিসে ভালো শুরুঃ হিট হওয়ার পথে ‘ব্রহ্মাস্ত্র’
প্রথম সপ্তাহ শেষে বক্স অফিসে ২০০ কোটির পথে রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’

এ সম্পর্কিত

আরো পড়ুন

- Advertisement -
- Advertisement -

সর্বশেষ

মুক্তি প্রতীক্ষিত

  • লিডার আমিই বাংলাদেশ
    লিডার আমিই বাংলাদেশ