তেলুগু বক্স অফিসে দ্বিতীয় দিনেই ডিজাস্টারের পথে বিজয়ের ‘লাইগার’

তেলুগু বক্স অফিসে

তেলুগু বক্স অফিসে

বিজয় দেবেরকোন্ডার বহুল আলোচিত প্যান ইন্ডিয়া সিনেমা ‘লাইগার’ তেলুগুতে মুক্তি পেয়েছে ২৫শে আগস্ট। মুক্তির প্রথম দিনে সিনেমাটি প্যান ইন্ডিয়া বক্স অফিসে ১৯ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো, যার মধ্যে হিন্দি সংস্করণের প্রিভিউ থেকে আছে ২ কোটি রুপি। প্রথম দিনে আয়ের মধ্যে সিনেমাটি অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় আয় করেছিলো ১৫ কোটি রুপি। মুক্তির প্রথম দিনে তেলুগু বক্স অফিসে ভালো শুরু করলেও জানা গেছে দ্বিতীয় দিনেই ডিজাস্টারের পথে বিজয়ের ‘লাইগার’।

তেলুগু বক্স অফিসে সিনেমাটির দ্বিতীয় দিনের আয়ের হিসেব থেকে জানা গেছে প্রথম দিনে ১৫ কোটি রুপির পর দ্বিতীয় দিনে সিনেমাটির আয় দাঁড়িয়েছে মাত্র ৪.১০ থেকে ৪.৪০ কোটি রুপি। প্রথম দিনে মুক্তির পর সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের নেতিবাচক প্রতিক্রিয়ার শক্ত প্রভাব এর বক্স অফিসে পরতে দেখা গেছে। বাজে গল্প এবং চিত্রনাট্যের পাশাপাশি সিনেমাটিতে অনন্যা পাণ্ডের অভিনয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল হতে দেখা গেছে।

তেলেগু বাজারে দুই দিনে সিনেমাটির শেয়ার দাঁড়িয়েছে প্রায় ১১ কোটি রুপি এবং সব মিলিয়ে সিনেমাটির উদ্বোধনী সপ্তাহান্তের শেয়ার দাঁড়াবে ১৫ থেকে ১৬ কোটি রুপি। খেলাধুলা ভিত্তিক অ্যাকশন সিনেমাটি পরিবেশকদের কাছে ৫৫ কোটি রুপিতে বিক্রি করা হয়েছে৷ সেহিসেবে সিনেমাটি থেকে তেলুগু রাজ্যে বিজয় দেবেরকোন্ডার সিনেমাটি থেকে নূন্যতম আর্থিক ক্ষতির পরিমাণ দাঁড়াবে ৩৫ কোটি রুপি৷ শেষ পর্যন্ত বিশ্বব্যাপী সিনেমাটির আর্থিক ক্ষতির পরিমাণ আরো বাড়বে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

এদিকে দক্ষিণে মুক্তির একদিন পর ২৬শে আগস্ট পূর্ন পড়িসরে মুক্তি পেয়েছে সিনেমাটির হিন্দি সংস্করণ। সাম্প্রতিক সময়ে বিশেষ করে হিন্দি সিনেমার ক্ষেত্রে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হচ্ছে বক্স অফিসে সিনেমাগুলোর খারাপ শুরু। মহামারীর আগে যেখানে একটি সিনেমার শুরু প্রদর্শনীতে ২৫% দর্শক স্বাভাবিক ছিলো, সেখানে এখন কোন সিনেমাই সেই দর্শক পাচ্ছে না। বিজয় দেবেরকোন্ডার প্যান ইন্ডিয়া সিনেমা ‘লাইগার’ ভারতে ব্যাপকভাবে প্রচারণা চালানো হয়েছিলো, কিন্তু সে তুলনায় প্রথম দিনে সিনেমাটি হিন্দিতে ভালো শুরু করতে ব্যর্থ হয়েছে।

হিন্দিতে সিনেমাটি প্রযোজনা করেছেন করন জোহর। সিনেমাটির হিন্দি সংস্করণ দক্ষিণের চেয়ে একদিন পরে মুক্তি পেয়েছে। ২৫শে আগস্ট প্রিভিউ থেকে সিনেমাটির আয় ছিলো ২ কোটি রুপি আর একদিন পরে পূর্নভাবে মুক্তি পাওয়ার পর ২৬শে আগস্ট সিনেমাটি বক্স অফিসে আয় করেছে ৪.৫ কোটি রুপি। বিজয় দেবরাকোন্ডার বলিউড অভিষেক, প্রধান নারী চরিত্রে অনন্যা পাণ্ডে এবং ব্যাপক প্রচারণা –  সব মিলিয়ে সিনেমাটি নিয়ে বক্স অফিসে প্রত্যাশাও ছিলো অনেক।

এদিকে তেলুগু বক্স অফিসে দ্বিতীয় দিনেই সিনেমাটির আয়ে বিশাল পতন বিজয় দেবরাকোন্ডার আরো একটি ডিজাস্টার নিশ্চিত হয়েছে ইতিমধ্যে। এর আগে বিজয়ের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘ডিয়ার কমরেড’ এবং ‘ওয়ার্ল্ড ফেমাস লাভার’ সিনেমাগুলোও বক্স অফিসে ডিজাস্টার হয়েছিলো। ‘লাইগার’ সিনেমার মাধ্যমে টানা তিনটি বক্স অফিস ডিজাস্টার উপহার দিলেন এই তেলুগু তারকা। তেলুগুর বাইরে ‘লাইগার’ সিনেমাটি ইতিমধ্যে তামিলনাড়ু, কেরালা এবং কর্ণাটকের প্রেক্ষাগৃহ থেকে হারিয়ে গেছে। সোমবারের মধ্যে তেলেগু রাজ্যের বেশিরভাগ প্রেক্ষাগৃহ থেকে বের হয়ে যাবে বলে ধারনা করা হচ্ছে।

দর্শকদের পাশাপাশি সিনেমাটি নিয়ে নিজেদের হতাশা ব্যাক্ত করেছেন ভারতের স্বনামধন্য সব চলচ্চিত্র সমালোচকরা। সিনেমাটির গল্প এবং চিত্রনাট্য নিয়ে সমালোচনার মুখোমুখি হচ্ছেন নির্মাতারা। বলিউড থেকে শুরু করে তেলুগু সব জায়গায় সমালোচকরা সিনেমাটির ব্যাপারে নেতিবাচক প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন। বেশীরভাগ ক্ষেত্রেই সমালোচকরা সিনেমাটিকে পাঁচের মধ্যে দেড় থেকে দুই স্টার দিচ্ছেন। একাধিক সিনেমার বক্স অফিস ব্যর্থতার পর ‘লাইগার’ নিয়ে সবার প্রত্যাশায় আরো একবার গুড়ে বালি।

রচনা এবং পরিচালনার পাশাপাশি সিনেমাটির সহ-প্রযোজক হিসেবেও আছেন নির্মাতা পুরী জগন্নাধ। স্পোর্টস অ্যাকশন ড্রামা গল্পের এই সিনেমাটির সিনেমাটোগ্রাফি পরিচালনা করেছেন বিষ্ণু শর্মা। আর এর সম্পাদনার দায়িত্বে আছেন জুনায়েদ সিদ্দিকী। ভারতে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি তেলেগু, তামিল, হিন্দি, মালায়লাম এবং কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে। ধর্ম প্রডাকশন্সের ব্যানারে নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছেন বলিউডের আলোচিত নির্মাতা করণ জোহর।

আরো পড়ুনঃ
‘লাইগার’ বক্স অফিস: বিজয় দেবেরকোন্ডার ক্যারিয়ারের সবচেয়ে বড় উদ্বোধনী
ব্যর্থ সব সুপারস্টারঃ এবার তেলুগু তারকার দিকে তাকিয়ে পুরো বলিউড
প্রত্যাশা পূরণে ব্যর্থ বিজয় দেবেরকোন্ডার প্রথম প্যান ইন্ডিয়া সিনেমা ‘লাইগার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d