‘দো বারা’ বক্স অফিস: প্রথম দিনেই বাতিল হলো শতাধিক প্রদর্শনী

‘দো বারা’ বক্স অফিস

‘দো বারা’ বক্স অফিস

তাপসী পান্নু বর্তমানে বলিউডের সম্ভাবনাময়ী অভিনেত্রীদের মধ্যে অন্যতম। ‘পিংক’ এবং ‘থাপ্পড়’ এর মত বড় এবং আলোচিত সিনেমার উপহার দেয়ার মাধ্যমে বলিউডের ইতিমধ্যে নিজের নাম প্রতিষ্ঠিত করেছেন এই অভিনেত্রী। সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তাপসী পান্নু অভিনীত নতুন সিনেমা ‘দো বারা’। কিন্তু এই সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে কোন আগ্রই দেখা যায়নি। ‘দো বারা’ বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে দর্শকশূন্যতায় প্রথম দিনেই বাতিল হয়েছে সিনেমাটির শতাধিক প্রদর্শনী।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘দো বারা’ বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী প্রথম দিনের সকালের প্রদর্শনীগুলোতে সিনেমাটি দেখতে গড়ে ২%-৩% দর্শক সমাগম দেখা গেছে। চলতি বছরে বলিউড সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরার নিয়মিত চিত্রটি আরো একবার সামনে নিয়ে আসলো তাপসী পান্নু অভিনীত ‘দো বারা’ সিনেমাটি। এছাড়া কোন দর্শক না থাকার কারনে প্রথম দিনের শতাধিক প্রদর্শনী বাতিলের খবরও পাওয়া গেছে।

এছাড়া মুক্তির আগে সিনেমাটি নিয়ে তেমন কোন উত্তেজনাও ছিলো না দর্শকদের মাঝে। সিনেমাটি নিয়ে প্রচারণাও খুব একটা দেখা যায়নি। কম প্রচারণা এবং দর্শকদের আগ্রহের কমতি থাকার কারনে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিও ছিলো না। সেই ধারাবাহিকতায় সিনেমাটির বক্স অফিসে যাত্রাও হয়েছে নামে মাত্র। প্রাথমিক হিসেব অনুযায়ী, প্রথম দিনে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়াতে পারে ৩০-৩৫ লক্ষ রুপিতে।

‘দো বারা’ বক্স অফিস আয় তাপসী পান্নু অভিনীত আগের মুক্তিপ্রাপ্ত ‘সাবাশ মিথু’ সিনেমাটির কাছাকাছি পর্যায়ে রয়েছে। ‘সাবাশ মিথু’ সিনেমাটি মুক্তির প্রথম দিনে বক্স অফিসে ৪০ লক্ষ রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। এছাড়া ‘দো বারা’ সিনেমাটির প্রথম দিনের আয় চলতি বছরের অন্য নারী প্রধান সিনেমা ‘ধাকাড়’ থেকেই কম আয় করেছে। কঙ্গনা রানাউতের অ্যাকশন ভিত্তিক সিনেমা ‘ধাকড়’ প্রথম দিনে মাত্র ৫৫ লক্ষ রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

প্রথম দিনের শেষে প্রাথমিক হিসেবে ৫০ কোটি বাজেটের এই সিনেমাটি শেষ পর্যন্ত ১.২৫ থেকে ১.৫ কোটি রুপি আয়ের সম্ভাবনা রয়েছে। এছাড়া সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলো ইতিমধ্যে বক্স অফিসে ডিজাস্টার হিসেবে আবির্ভুত হয়েছে। এবার তাপসী পান্নু অভিনীত ‘দো বারা’ সিনেমাটির আয় কেমন হয় সেটা সময়ই বলে দিবে। তবে সিনেমাটি নিয়ে কোন আশার আলো দেখছেন না ট্রেড বিশেষজ্ঞরা।

উল্লেখ্য যে, ১১ই আগস্ট মুক্তিপ্রাপ্ত আমির খানের ‘লাল সিং চাড্ডা’ এবং অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলো মুক্তির তিনদিনের মাথায় বক্স অফিসে মুখ থুবড়ে পরেছে। দুই দিনের ছুটি শেষে বর্ধিত প্রথম সপ্তাহে ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলোর বক্স অফিস আয় দাঁড়িয়েছে যথাক্রমে ৫০ এবং ৩৫ কোটি রুপি। হিন্দি সিনেমাগুলোর ব্যর্থতায় উত্তর ভারতে ভালো আয় করছে সদ্য মুক্তিপ্রাপ্ত নিখিল সিদ্ধার্থের তেলুগু রহস্য থ্রিলার ‘কার্তিকেয়া ২’।

প্রসঙ্গত, তাপসী পান্নু অভিনীত ‘দো বারা’ সিনেমাটি পরিচালনা করেছেন অনুরাগ কাশ্যপ। স্প্যানিশ চলচ্চিত্র ‘মিরাজ’র ভারতীয় রিমেক হিসেবে নির্মিত হয়েছে এই সিনেমাটি। একটি রহস্য নিয়ে ২৬ বছরের গল্প উঠে এসেছে সিনেমাটিতে। সিনেমাটি একটি হরর থ্রিলার হিসেবে নির্মিত হয়েছে যাতে মন-বাঁকানো তত্ত্ব এবং সময় ভ্রমণের উৎপত্তির মত একটি অভিনব ধারণা রয়েছে।

আরো পড়ুনঃ
‘কার্তিকেয়া ২’ বক্স অফিস: দর্শকদের পছন্দের শীর্ষে তেলুগু সিনেমাটি
অর্ধেকের বেশী প্রদর্শনী বাতিলঃ বলিউডের এক দশকের সবচেয়ে বড় ডিজাস্টার
আমির এবং অক্ষয়ের সিনেমায় দর্শক নেইঃ আলোচনায় তেলুগু ‘কার্তিকেয়া ২’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d