বক্স অফিস কাঁপাতে আসছে ৩০০ কোটি রুপি বাজেটের পাঁচটি সিনেমা

বক্স অফিস কাঁপাতে আসছে

বক্স অফিস কাঁপাতে আসছে

সম্ভবত ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে খারাপ সময় চলছে এই মুহুর্তে। একের পর এক বড় বাজেটের সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ছে বক্স অফিসে। চলতি বছরে বলিউডের পাশাপাশি বড় বাজেটের কয়েকটি তেলুগু সিনেমাও অপ্রত্যাশিতভাবে প্রেক্ষাগৃহে ভালো আয় করতে ব্যর্থ হয়েছে। চলতি বছরে বক্স অফিসে মুখ থুবড়ে পরা বড় বাজেটের সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘রাধে শ্যাম’, ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘ধাকাড়’, ‘শমশেরা’, ‘আচার্য’, ‘রক্ষা বন্ধন’, ‘লাল সিং চাড্ডা’। প্রতিটি সিনেমায়ই ছিলেন সময়ের সেরা সব তারকা।

তবে এই ব্যর্থতার মাঝেও থেমে নেই সিনেমার মুক্তি। কিছু কিছু সিনেমা অবশ্য বক্স অফিসে ঝড়ও তুলেছে। ‘আরআরআর’, ‘কেজিএফ চ্যাপ্টার ২’, ‘ভুল ভুলাইয়া ২’ এবং ‘বিক্রম’ সিনেমাগুলো ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছে। চলতি বছরে মুক্তির অপেক্ষায় রয়েছে আরো কয়েকটি বিগ বাজেটের সিনেমা। আগামী একবছরের মধ্যে মুক্তি পেতে যাচ্ছে এমন সিনেমার মধ্যে বিশাল বাজেটে নির্মিত সিনেমাও রয়েছে। বক্স অফিস কাঁপাতে ৩০০ কোটি রুপি বাজেটে নির্মিত এমন পাঁচটি সিনেমার বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

০১। ব্রহ্মাস্ত্র
আগামী ৯ই সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রনবীর কাপুর এবং আলিয়া ভাট। পৌরনিক গল্পের এই সিনেমাটিতে শিভ এবং ঈশার যাত্রা নিয়ে নির্মিত হয়েছে। তিন পর্বে নির্মিতব্য এই সিনেমাটির প্রথম পর্বের নাম ‘শিভা স্টোরি’। জানা গেছে বেশ ভারী মাত্রার ভিএফএক্সের ব্যবহার থাকছে। ধর্ম প্রোডাকশন্স প্রযোজিত এই সিনেমার বাজেট ৩০০ কোটি রুপির বেশী বলে জানা গেছে। রনবির এবং আলিয়া ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান।

০২। পাঠান
বলিউড বাদশা শাহরুখ খান দীর্ঘ চার বছর পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় ফিরছেন। দুর্দান্ত অ্যাকশনে ভরপুর এই সিনেমাটির বাজেট ২৫০-৩০০ কোটি রুপি। সিদ্ধার্ত আনন্দ পরিচালিত এই সিনেমায় শাহরুখ খানের সাথে অভিনয় করছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত এই সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী বছরের ২৫শে জানুয়ারি। ইতিমধ্যে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তুলছে। সিনেমাটিতে শাহরুখ খানকে একজন ভারতীয় গোয়েন্দা চরিত্রে দেখা যাবে।

০৩। পোন্নিয়ান সেলভান – প্রথম পর্ব
ভারতীয় সিনেমার আলোচিত নির্মাতা মণি রত্নম পরিচালিত ‘পোন্নিয়ান সেলভান’ সিনেমার প্রথম পর্ব মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরে। চোল সাম্রাজ্যের যাত্রার বর্ণনা নিয়ে নির্মিত ‘পোন্নিয়ান সেলভান’ ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ঐতিহাসিক কল্পকাহিনী সিনেমাগুলোর মধ্যে একটি হিসাবে বিবেচিত হচ্ছে। ইতিমধ্যে সিনেমাটির টিজার সবাইকে মুগ্ধ করেছে। জানা গেছে ৫০০ কোটি রুপির বেশি বাজেটে তৈরি হয়েছে সিনেমাটি। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিক্রম, ঐশ্বরিয়া রাই বচ্চন, জয়ম রবি, কার্তি, ত্রিশা, ঐশ্বর্য লক্ষ্মী, শোভিতা ধুলিপালা, প্রভু, আর শরথকুমার, বিক্রম প্রভু, জয়রাম, প্রকাশ রাজ, রহমান এবং আর পার্থিবন।

০৪। আদিপুরুষ
‘রাধে শ্যাম’ সিনেমার ব্যর্থতার পর ভারতের সময়ের সবচেয়ে বড় প্যান ইন্ডিয়া তারকা প্রভাস অভিনীত ‘আদিপুরুষ’ সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী বছরের জানুয়ারিতে। পৌরাণিক কাল্পনিক কাহিনী নিয়ে নির্মিত সিনেমাটি পরিচালনা করেছেন ‘তানহাজি’ খ্যাত নির্মাতা ওম রাউত। সিনেমাটিতে রাম চরিত্রে অভিনয় করছেন প্রভাস। তার বিপরীতে সীতা চরিত্রে থাকছেন কৃতি শেনন। আর সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয় করছেন সাইফ আলী খান। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ৫০০ কোটি রুপি বাজেটে নির্মিত হচ্ছে সিনেমাটি।

০৫। টাইগার ৩
‘সম্রাট পৃথ্বীরাজ’ এবং ‘শমশেরা’ সিনেমাগুলোর বক্স অফিসে ব্যর্থতার পর যশ রাজ ফিল্মস বর্তমানে ‘পাঠান’ এবং ‘টাইগার ৩’ সিনেমাগুলোর প্রতি পুরো ফোকাস দিচ্ছে। সালমান খান অভিনীত ‘টাইগার’ ফ্র্যাঞ্ছাইজির এই সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী বছরের ঈদে। যশ রাজের স্পাই ইউনিভার্সের ‘পাঠান’ সিনেমার সাথে এই সিনেমাটির সংযোগ থাকবে বলে জানা গেছে। আগের পর্বগুলোর মোট ‘টাইগার ৩’ সিনেমায়ও সালমান খানের বিপরীতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ। আর এতে খলনায়ক চরিত্রে থাকছেন ইমরান হাশমি। জানা গেছে সিনেমাটি ৩০০ কোটি রুপি বাজেটে নির্মিত হচ্ছে।

প্রিয় পাঠক উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলবে বলে আপনি মনে করছেন? এছাড়া এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটির জন্য আপনি অধীর আগ্রহে অপেক্ষা করছেন সেটা জানিয়ে দিন মন্তব্যে। আর এই সিনেমাগুলো ছাড়া অন্য কোন সিনেমা এই তালিকায় থাকা উচিৎ বলে আপনি মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
‘বয়কট’ ডাক সত্ত্বেও বক্স অফিসে হিট হওয়া বলিউডের ৬টি সিনেমা
যে ছয়টি তামিল সিনেমার হিন্দি সংস্করণ আপনার অবশ্যই দেখা উচিৎ
বাস্তবের গ্যাংস্টারদের নিয়ে নির্মিত বলিউডের আলোচিত ১০ সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d