কর্ণাটকে ভালো শুরু কিন্তু প্যান ইন্ডিয়া সাড়া জাগাতে ব্যর্থ ‘বিক্রান্ত রোনা’

প্যান ইন্ডিয়া সাড়া জাগাতে

প্যান ইন্ডিয়া সাড়া জাগাতে

কন্নড় কিচ্ছা সুদীপের ‘বিক্রান্ত রোনা’ সিনেমাটি সম্প্রতি মুক্তি পেয়েছে। ভারতে কন্নড়, তেলুগু, তামিল, মালায়লাম এবং হিন্দিতে প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত সিনেমাটি কর্ণাটকে ভালো শুরু করেছে বলে জানা গেছে। তবে সংবাদ মাধ্যমে প্রকাশিত সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী প্যান ইন্ডিয়া সাড়া জাগাতে ব্যর্থ হয়েছে এই সিনেমাটি। বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি নিয়ে আশাবাদী ছিলেন নির্মাতারা।

প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত সিনেমাটি হিন্দিতে পরিবেশনার দায়িত্বে রয়েছে সালমান খানের প্রযোজনা প্রতিষ্ঠান সালমান খান ফিল্মস। জানা গেছে হিন্দিতে সিনেমাটি আশানুরূপ দর্শক টানতে ব্যর্থ হয়েছে। তবে মুক্তির প্রথম দিনের আয়ের হিসেবে চলতি বছরের বড় বাজেটের কয়েকটি সিনেমার আয়কে ছাড়িয়ে গেছে ‘বিক্রান্ত রোনা’। প্রথম দিনে সিনেমাটি ‘বিক্রম’, ‘ভালিমাই’, ‘বিস্ট’ এবং ‘৭৭৭ চার্লি’ সিনেমাগুলোর আয়ের চেয়ে বেশী আয় করতে সক্ষম হয়েছে।

তবে প্যান ইন্ডিয়া বক্স অফিসে আশানুরূপ না হলেও কর্ণাটকে দুর্দান্ত শুরু করেছে কিচ্ছা সুদীপের এই ফ্যান্টাসি সিনেমাটি। ১৬ কোটি রুপি আয়ের মাধ্যমে কর্ণাটক বক্স অফিসে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার পর প্রথম দিনে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘বিক্রান্ত রোনা’। এছাড়া সপ্তাহের শেষ দিন মুক্তির মাধ্যমে যাত্রা শুরু করা এই সিনেমাটি সামনের দিনগুলোতে ভালো আয়ের সুযোগ রয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রথম দিনে প্যান ইন্ডিয়া সিনেমাটির মোট বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৯.৬ কোটি রুপি। প্রথম দিনে সিনেমাটির বক্স অফিসে আয়ের হিসেব নিম্নরূপ –
কর্ণাটক – ১৬.০৫ কোটি রুপি
তেলুগু – ১.৬ কোটি রুপি
হিন্দি – ১.৩ কোটি রুপি
তামিল – ০.৫৫ কোটি রুপি
মালায়লাম – ০.১ কোটি রুপি

অন্যদিকে বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস আয়ের হিসেবে সিনেমাটি আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ২৫ কোটি রুপির একটু বেশী। এরমধ্যে ভারতের বাইরে বক্স অফিস থেকে সিনেমাটি গ্রোস আয় করেছে ২.৩৫ কোটি রুপি। বিশ্বব্যাপী বক্স অফিসে ‘বিক্রান্ত রোনা’ সিনেমার গ্রোস আয়ের হিসেব নীচে দেওয়া হলো।
প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে গ্রোস – ২৩.১৫ কোটি রুপি
প্রথম দিনে ভারতের বাইরে বক্স অফিসে গ্রোস – ২.৩৫ কোটি রুপি
প্রথম দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস – ২৫.৫০ কোটি রুপি

‘বাহুবলী’ সিরিজের বিশাল সাফল্যের পর দক্ষিনি সিনেমার প্যান ইন্ডিয়া মুক্তি নিয়মিত হয়ে দাঁড়িয়েছে। এরপর ‘সাহো’, ‘কেজিএফ’, ‘পুষ্পা’ এবং ‘আরআরআর’ সিনেমাগুলো প্যান ইন্ডিয়া বক্স অফিসে ঝড় তুলেছিল। সর্বশেষ কন্নড় ইন্ডাস্ট্রির ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির হিন্দি সংস্করণ রেকর্ড পরিমাণ আয় করতে সক্ষম হয়েছে। দক্ষিণের সিনেমার প্যান ইন্ডিয়া মুক্তির ধারাবাহিকতায় এবার মুক্তি পেয়েছে কিচ্ছা সুদীপের ‘বিক্রান্ত রোনা’ সিনেমাটি।

কিচ্ছা সুদীপের ‘বিক্রান্ত রোনা’ সিনেমাটি পরিচালনা করেছেন অনুপ ভান্ডারী। অ্যাকশন অ্যাডভেঞ্চার গল্পে নির্মিত সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন এই কন্নড় অভিনেতা। এছাড়া সিনেমাটির আরো কয়েকটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন নিরুপ ভান্ডারি, নীথা অশোক এবং জ্যাকুলিন ফার্নান্দেজ। সিনেমাটি মুক্তির লক্ষ্যে বর্তমানে প্রচারণায় ব্যস্ত রয়েছেন এর প্রধান তারকারা।

আরো পড়ুনঃ
প্যান ইন্ডিয়া বক্স অফিস কাঁপাতে আসছে কিচ্ছা সুদীপের ‘বিক্রান্ত রোনা’
খলনায়ক চরিত্রে তামিল সুপারস্টার বিজয় সেতুপতি অভিনীত যত সিনেমা
চল্লিশ বছরের বেশী সময় পর এক সাথে রজনীকান্ত এবং কমল হাসান!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d