দ্বিতীয় সপ্তাহেও শতাধিক প্রেক্ষাগৃহে অনন্ত জলিলের সিনেমা ‘দিনঃ দ্য ডে’

অনন্ত জলিলের সিনেমা

অনন্ত জলিলের সিনেমা

ঈদুল আজহা উপলক্ষে ১০ জুলাই দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অনন্ত জলিলের সিনেমা ‘দিনঃ দ্য ডে’। সিনেমাটিতে অনন্তের সাথে জুটি বেঁধেছেন বর্ষা। মুক্তির আগে থেকেই সিনেমাটি আলোচনার শীর্ষে অবস্থান করছে। সিনেমাটির বাজেট শত কোটি টাকারও বেশি দাবী করে আসছেন অভিনেতা প্রযোজক অনন্ত জলিল। এছাড়া মুক্তির সময় অনন্য মামুন এবং ‘পরাণ’ সিনেমা নিয়ে মন্তব্যের কারনে শুরু থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে এই সিনেমা।

ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত তিনটি সিনেমার মধ্যে সবার আগে মুক্তির ঘোষণা পাওয়া সিনেমা ছিলো ‘দিনঃ দ্য ডে’। এছাড়া বেশ আগেই থেকেই সিনেমাটির প্রচারণা চালাচ্ছেন অনন্ত জলিল। বাজেট আর প্রচারণায় এগিয়ে থাকা এই সিনেমাটি ঈদের দিন মুক্তি পেয়েছিল ১০৭টি সিনেমা হলে। সিনেমাটির বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, দ্বিতীয় সপ্তাহেও শতাধিক প্রেক্ষাগৃহে প্রদর্শীত হতে যাচ্ছে অনন্ত জলিলের সিনেমা ‘দিনঃ দ্য ডে’।

মুক্তির পর ঢাকার কিছু সিনেপ্লেক্সসহ সারা দেশে সিনেমাটি ১০৭টি প্রেক্ষাগৃহে মোট ১১৫ টি স্ক্রিনে প্রদর্শীত হয়ে আসছে। ঢাকার মধ্যে সিনেমাটির প্রেক্ষাগৃহ তালিকায় রয়েছে মধুমিতা (ঢাকা), স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা, মিরপুর, সীমান্ত স্কয়ার, এসকেএস, সামরিক জাদুঘর), ব্লকবাস্টার সিনেমাস (ঢাকা), শ্যামলী (ঢাকা), লায়ন সিনেমাস (কেরাণীগঞ্জ), চিত্রমহল (ঢাকা), আনন্দ (ঢাকা), বিজিবি অডিটরিয়াম (ঢাকা), গীত (ঢাকা), সেনা (ঢাকা), নিউ গুলশান (জিঞ্জিরা) ইত্যাদি।

এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন প্রেক্ষাগৃহে চলছে বিগ বাজেটের এই সিনেমাটি। এর মধ্যে সোনালী (মাদারীপুর), বৈশাখী (রাজবাড়ী), সবুজ (ভোলা), শঙ্খমহল (খুলনা), মমতা (নরসিংদী), ছন্দা (নরসিংদী), চলন্তিকা (নারায়ণগঞ্জ), সোহাগ (নরসিংদী), রাজ (কিশোরগঞ্জ), সুমন (কিশোরগঞ্জ), মনিকা (হবিগঞ্জ), ভিক্টরিয়া (মৌলভীবাজার), শ্যামলী (রংপুর), তামান্না (নীলফামারি), প্রিয়া (ময়মনসিংহ), শতাব্দী (শেরপুর), রাজমহল (চাপাইনবাবগঞ্জ), মনিহার (মাধবপুর), পূবার্শা (বগুড়া) উল্লেখযোগ্য।

সিনেমাটি প্রসঙ্গ অনন্ত জলিল বলেন, ‘সিনেমা ইন্ডাস্ট্রি চাঙ্গা করতে বিগ বাজেটে দিন: দ্য ডে নির্মাণ করেছি। এত বড় বাজেটের বাজার নেই আমাদের। তবুও আমি ঝুঁকি নিয়েছি। এ ধরনের ছবি বেশি বেশি হলে দর্শক ও বাজার দুটোই বাড়বে। যার প্রমাণ আমরা পাচ্ছি দর্শক সাড়ায়। আশা করছি ঈদের প্রথম সপ্তাহের মতো দ্বিতীয় সপ্তাহেও খুব ভালো যাবে দিন: দ্য ডে। এখন পর্যন্ত দর্শক ও হল মালিকদের রেসপন্স খুবই ইতিবাচক।’

‘দিন: দ্য ডে’ সিনেমাটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

প্রসঙ্গত, ‘দিনঃ দ্য ডে’ সিনেমাটিতে অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে।। এই সিনেমার মাধ্যমে দীর্ঘ আট বছর পর সিনেমা হলে ফিরছেন এই তারকা। সবার আগে মুক্তির ঘোষণা দিয়ে প্রচারণায় বেশ চমক দেখিয়েছেন অনন্ত জলিল। সর্বাধিক প্রেক্ষাগৃহে মুক্তির পাশাপাশি প্রচারণায় জন্য অনন্ত ছুটছেন দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে।

আরো পড়ুনঃ
ঈদের সিনেমার বক্স অফিস: দর্শক আগ্রহে এগিয়ে ‘পরাণ’ ও ‘দিন- দ্য ডে’
দর্শক চাহিদায় দ্বিতীয় সপ্তাহে বেড়েছে ‘পরাণ’ সিনেমার প্রেক্ষাগৃহের সংখ্যা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d