‘কেজিএফ ২’র ১০০ কোটি রুপির উদ্বোধনী রেকর্ড ভাঙ্গতে পারে যে সিনেমাগুলো

১০০ কোটি রুপির উদ্বোধনী

১০০ কোটি রুপির উদ্বোধনী

ভারতীয় বক্স অফিসের দৃশ্য গত কয়েক বছরে অনেক বিকশিত হয়েছে। চলচ্চিত্রের বাজেট যেমন বেড়েছে, তেমনি তাদের দর্শক ও খরচও বেড়েছে। ১০০ কোটি রুপির উদ্বোধনী পাওয়া অসম্ভব থেকে কঠিন পর্যায়ে নেমে এসেছে। ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ এবং ‘আরআরআর’ সিনেমার পর সর্বশেষ ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এই কৃতিত্ব অর্জন করেছে। ভারতীয় বক্স অফিসে একাধিক রেকর্ড গড়া এই সিনেমাটি মুক্তি প্রতীক্ষিত নতুন সিনেমাগুলোর জন্য একটি মানদণ্ড ঠিক করে দিয়েছে।

‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার এই ১০০ কোটি রুপির উদ্বোধনী রেকর্ড কে ভাঙ্গবে সেটা নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে হিসেব নিকেশ। তবে এই রেকর্ড ভাঙ্গার ক্ষেত্রে কিছু জিনিস অনেকটাই আবশ্যক হয়ে দাঁড়িয়েছে। ১০০ কোটি রুপির উদ্বোধনী রেকর্ড ভাঙ্গতে হলে যেকোন সিনেমাকে অবশ্যই আলোচিত কোন সিনেমার সিক্যুয়েল হতে হবে এবং সেটা প্যান-ইন্ডিয়া দর্শকদের আকর্ষন করতে পারার মত উপাদান দিয়ে নির্মিত হতে হবে। ‘কেজিএফ’ সিনেমার এই রেকর্ড ভাঙ্গতে পারে এমন কয়েকটি প্রতীক্ষিত সিনেমা নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

০১। অ্যাভাটার ২
হলিউডের সর্বকালের সবচেয়ে ব্যবসা সফল সিনেমা ‘অ্যাভাটার’ এর দ্বিতীয় পর্বের মূল শিরোনাম ‘অ্যাভাটার – দ্য ওয়ে অফ ওয়াটার’। এটি এমন একটি সিনেমা যার জন্য পৃথিবীর অন্যান্য দেশের মত ভারতীয় চলচ্চিত্র প্রেমীরা অধীত আগ্রহে অপেক্ষা করছেন। সিনেমাটি আগামী ১৬ই ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে৷ যদিও সিনেমাটি নিয়ে এখনো তেমন আলোচনা শুরু হয়নি, মুক্তি পর নিশ্চিতভাবেই সিনেমাটি একটি বক্স অফিস দানব হিসেবে আবির্ভূত হবে৷ সিনেমাটি ভারতে প্রথম হলিউডের ১০০ কোটি রুপির উদ্বোধনী পাওয়া সিনেমা হয়ে উঠলে অবাক হওয়ার কিছু থাকবে না!

০২। আদিপুরুষ
প্রভাস তার ডাউন-টু-আর্থ ব্যক্তিত্বের জন্য সবার পছন্দের পাত্র এবং টিকিট উইন্ডোতে এটি তাকে সর্বাধিক ভালবাসা পেতে তাকে সাহায্য করে থাকে। প্যান-ইন্ডিয়া সুপারস্টার প্রভাস এবার বলিউডে অভিষিক্ত হতে যাচ্ছেন। প্রভাসকে নিয়ে ‘আদিপুরুষ’ নামে একটি বিগ বাজেটের সিনেমা নির্মান করছেন ব্লকবাস্টার ‘তানহাজি’ খ্যাত নির্মাতা ওম রাউত। সিনেমাটিতে প্রভাসের সাথে আরো অভিনয় করছেন সাইফ আলী খান এবং কৃতি শেনন। ইতিমধ্যে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা সিনেমাটি প্রভাসের প্যান-ইন্ডিয়ান আবেদনের কারনে প্রথম দিনে সেঞ্চুরি স্কোর দিয়ে যাত্রা শুরু করতে পারে।

০৩। পুষ্পাঃ দ্য রুল – পার্ট ২
গত বছরের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পাঃ দ্য রাইজ’ সিনেমাটি হিন্দি বেল্টে ধীরগতির শুরুর পরে বক্স অফিসে তাণ্ডব চালিয়েছিলো। শুধুমাত্র হিন্দি সংস্করণ থেকেই সিনেমাটি ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। প্রথম পর্বের দুর্দান্ত সাফল্যের কারনে সিনেমাটির দ্বিতীয় পর্বের প্রি-রিলিজ গুঞ্জন আকাশচুম্বী। নিঃসন্দেহে, সিনেমাটি তেলেগু ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় সূচনা পেতে যাচ্ছে। পাশাপাশি হিন্দি বাজারেও সিনেমাটি নিশ্চিতভাবে রেকর্ড-ব্রেকিং আয়ের মাধ্যমে বক্স অফিসে যাত্রা শুরু করবে। এটি ভারতে প্রথম দিনে ১০০ কোটি রুপি আয়ের সম্ভাবনা রয়েছে।

০৪। সালার
এই তালিকায় প্যান-ইন্ডিয়া সুপারস্টার প্রভাস অভিনীত আরেকটি সিনেমা রয়েছে। প্রভাস ছাড়া এই সিনেমাটির আরো একটি বিশেষত্ব হচ্ছে এটি পরিচালনা করছেন ‘কেজিএফ’ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল। দুটি প্যান-ইন্ডিয়া ব্লকবাস্টার সিনেমার অভিনেতা এবং নির্মাতা একসাথে আসছেন দর্শকদের সামনে। এছাড়া সিনেমাটি অ্যাকশন প্রেমীদের জন্য একটি বিশেষ উপহার হওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন নির্মাতা প্রশান্ত নীল। ঘোষনার পর থেকেই সিনেমাটি প্রি-রিলিজ গুঞ্জনে এগিয়ে আছে। আগামী বছরের গ্রীষ্মে মুক্তি প্রতীক্ষিত সিনেমাটি নিশ্চিতভাবে বক্স অফিসে আলোড়ন তুলবে।

০৫। রাজামৌলী-মহেশ বাবুর সিনেমা
পরপর দুইটি ১০০ কোটি রুপির উদ্বোধনী পাওয়া সিনেমার নির্মাতা এস এস রাজামৌলী এবার তেলুগু সুপারস্টার মহেশ বাবুকে নিয়ে নির্মান করতে যাচ্ছেন তার নতুন সিনেমা। প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে অ্যামাজনের জঙ্গল ভ্রমণের কাহিনী নিয়ে নির্মিতব্য সিনেমাটির বাজেট প্রায় ৮০০ কোটি রুপি। উপরে উল্লিখিত সমস্ত চলচ্চিত্রের মধ্যে, রাজামৌলির কাজের শৈলী বিবেচনা করে এটি শেষ পর্যন্ত আসবে বলে আশা করা হচ্ছে। ঘোষনার পর থেকে সিনেমাটি নিয়ে সবার আগ্রহ আকাশচুম্বী। রাজামৌলীর আগের সিনেমাগুলোর ধারাবাহিকতা ঠিক থাকলে এটি ১০০ কোটি রুপি দিয়ে বক্স অফিস যাত্রা শুরু করার সম্ভাবনা রয়েছে।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমা ‘কেজিএফ চ্যাপ্টার ২’-এর রেকর্ড ভাঙ্গতে পারবে বলে আপনি মনে করছেন? এই তালিকায় আর কোন সিনেমা থাকা উচিৎ কিনা তা আমাদের জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া এই সিনেমাগুলোর মধ্যে আপনি কোন সিনেমাটি নিয়ে বেশী আগ্রহী সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
‘আরআরআর’কে পিছনে ফেলে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা ‘কেজিএফ ২’
অন্য পৃথিবীর পানির গল্প নিয়ে আসছে জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার ২’
দর্শকদের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ মহেশ বাবুর ‘সরকারু ভারি পাতা’!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d