অগ্রিম টিকেট বিক্রিতে ভালো শুরু করেছে হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’

হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’

হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’

আগামী ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের বলিউডের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘বিক্রম ভেধা’। সর্বশেষ রণবীর কাপুর অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির বাণিজ্যিক সাফল্যের পর হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’ নিয়ে প্রত্যাশা আকাশচুম্বী। সিনেমাটির মুক্তিকে সামনে রেখে পাঁচদিন আগে শুরু হয়েছে অগ্রিম টিকেট বিক্রি। বিশেষ করে মাল্টিপ্লেক্সে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছেন নির্মাতারা। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে অগ্রিম টিকেট বিক্রিতে ভালো শুরু করেছে হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’ সিনেমাটি।

অগ্রিম টিকেট বিক্রির প্রথম দিনে ভালো শুরু করেছে হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’ সিনেমাটি। এটি ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রির মত না হলেও প্রত্যাশিত তবে আগস্টের প্রথম দিকের সেই বিপর্যয়ের দিনগুলির চেয়ে ভালো শুরু হয়েছে। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার পর বলিউডের সিনেমার বাজারে ভালো কিছুর ইঙ্গিত পাওয়া যাচ্ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। ‘ব্রহ্মাস্ত্র’ এবং সম্প্রতি সিনেমা দিবসের সাফল্য চারদিকে আরও ভাল অনুভূতি দিয়েছে বলে মনে হচ্ছে। সিনেমা দিবসের পর বক্স অফিসে বড় ধরনের কোন বিপর্যয় না হওয়া এতে ইতিবাচক দৃষ্টিভঙ্গি যুক্ত করেছে।

বলিউডের সিনেমার ক্ষেত্রে হৃতিক রোশন একজন বিশাল তারকা তাই ‘বিক্রম ভেধা’ সিনেমাটির প্রতি প্রত্যাশা অনেক বেশী। কিন্তু সিনেমাটিতে দর্শকপ্রিয় কোন গান না থাকার কারনে প্রত্যাশাকে কমিয়ে আনে। তবে সে তুলনায় অগ্রিম টিকেট বিক্রির শুরুটা হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’ সিনেমাটি বক্স অফিসে ভালো কিছু করবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। এখন পর্যন্ত প্রাথমিক অনুমান অনুযায়ী মুক্তির প্রথম দিনে সিনেমাটির ৬ থেকে ৮ কোটি রুপি অগ্রম টিকেট থেকে আয় করতে সক্ষম হবে।

অবশ্য সিনেমাটি নিয়ে এখনই চূড়ান্ত কিছু বলার সময় হয়নি। এর আগে চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘শমশেরা’ এবং ‘লাল সিং চাড্ডা’ সিনেমাগুলোও অগ্রিম টিকেট বিক্রিতে ভালো শুরু করেছিলো। কিন্তু মুক্তির পর বক্স অফিস আয়ে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি সিনেমাগুলো। সপ্তাহের বাকী দিনগুলোতে অগ্রিম টিকেট বিক্রি ঠিক রাখতে পারলে প্রথম দিনে ১০ কোটি রুপির টিকেট অগ্রিম বিক্রি হতে পারে। আর সেই অনুপাতে প্রথম সিনেমাটির বক্স অফিস আয় ১৫ কোটি রুপি হবে বলে প্রত্যাশা করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

হৃতিক রোশনের ‘বিক্রম ভেধা’ সিনেমাটির নির্মাতারা সাম্প্রতিক বলিউড এবং দক্ষিণের ডাব করা বড় বাজেটের সিনেমাগুলো থেকে ভিন্ন ভারসাম্যপূর্ণ টিকিটের হার বেছে নিয়েছেন। এই কৌশলটি আগামী দিনে প্রেক্ষাগৃহে আরও বেশি সংখ্যক দর্শক আকর্ষণ করতে সহায়তা করবে। এছাড়াও, যেহেতু সিনেমাটির ট্রেলার প্রচুর শক্তিশালী সংলাপ এবং অ্যাকশন সহ একটি গণ বিনোদনমূলক অনুভূতি দেয়, তাই একক স্ক্রিনেও সিনেমাটি ভালো সাড়া ফেলতে সক্ষম হবে। তবে একক স্ক্রিনে সিনেমাটির পূর্ণাঙ্গ বুকিং এখনও শুরু হয়নি হয়নি, সামগ্রিকভাবে দর্শক সমাগমের ক্ষেত্রে যা প্রধান ভূমিকা পালন করবে।

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে। সিনেমাটি একই নামের তামিল সিনেমা আনুষ্ঠানিক হিন্দি রিমেক।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

আরো পড়ুনঃ
‘বিক্রম ভেধা’ ট্রেলার: ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার পর চলতি মাসের দ্বিতীয় ধামাকা!
ইন্ডাস্ট্রির প্রাণ ফেরাতে আসছে ‘বিক্রম ভেধা’: ট্রেড বিশেষজ্ঞদের প্রতিক্রিয়া
চার সপ্তাহের প্রচারণার পরিকল্পনার সাথে আসছে ‘বিক্রম ভেধা’ ট্রেলার!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d