আগামী সংক্রান্তিতে দক্ষিণ ভারতীয় সিনেমার বিশাল বক্স অফিস সংঘর্ষ!

সংক্রান্তিতে দক্ষিণ ভারতীয়

পোঙ্গাল বা সংক্রান্তি দক্ষিণ ভারতের সবচেয়ে বড় উৎসব। এই উৎসবকে ঘীরে মুক্তিপ্রাপ্ত দক্ষিণ ভারতীয় সিনেমাগুলো বক্স অফিসেও দুর্দান্ত সাফল্য অর্জন করে থাকে। বলিউড বা হিন্দি সিনেমার ক্ষেত্রে দিওয়ালী যেমন সবচেয়ে ভালো সময়, দক্ষিণ ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিগুলোর ক্ষেত্রে সংক্রান্তি সেরকম গুরুত্ব বহন করে থাকে। এই উৎসবকে ঘীরে বড় তারকাদের নিয়ে বড় বাজেটের সিনেমা মুক্তি দিতে আগ্রহী থাকেন নির্মাতারা। আগামী বছরের সংক্রান্তিতে দক্ষিণ ভারতীয় সিনেমার বিশাল বক্স অফিস সংঘর্ষের সাক্ষী হতে যাচ্ছেন দর্শকরা।

তামিলের বর্তমান সময়ের সবচেয়ে বড় দুই তারকা থালাপতি বিজয় এবং অজিত কুমার। বর্তমানে এই দুই তারকা তাদের নির্মানাধীন সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। সিনেমাগুলো হচ্ছে থালাপতি বিজয় অভিনয় ‘ভারিসু’ এবং অজিত কুমার অভিনীত ‘থুনিভু’। দুটি সিনেমার কাজই শেষ পর্যায়ে রয়েছে বলে জানা গেছে সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে। সব কিছু ঠিক থাকলে আগামী বছরের সংক্রান্তিতে এই সিনেমাগুলো মুক্তির মাধ্যমে বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছে থালাপতি বিজয় এবং অজিত কুমার।

ভামসি প্যাডিপল্লী পরিচালিত ‘ভারিসু’ সিনেমাটি রকই সাথে তামিল এবং তেলুগু ভাষায় নির্মিত হচ্ছে। সিনেমাটিতে থালাপতি বিজয়ের ফার্স্টলুক প্রকাশের পাশাপাশি মুক্তির তারিখও নিশ্চিত করেছেন নির্মাতারা। সর্বশেষ ঘোষনা অনুযায়ী সংক্রান্তি উপলক্ষ্যে আগামী ১২ই জানুয়ারি মুক্তি পাবে এই সিনেমা। অন্যদিকে সম্প্রতি জানা গেছে অজিত কুমার অভিনীত ‘থুনিভু’ সিনেমাটিও সংক্রান্তি উপলক্ষ্যে ১৩ই জানুয়ারি মুক্তি পাবে। একই সাথে বড় দুই তারকার সিনেমা মুক্তি নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

এইচ. বিনোথ পরিচালিত ‘থুনিভু’ সিনেমাটি জি স্টুডিওর সাথে যৌথভাবে প্রযোজনা করেছেন বনি কাপুর। সংক্রান্তি সবসময়ই ভারতীয় সিনেমা নির্মাতা, বিশেষ করে দক্ষিণের সিনেমা নির্মাতাদের প্রলুব্ধ করেছে। সংক্রান্তিতে নিজেদের সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি দিতে এবং বক্স অফিস সর্বাধিক আয় করতে এটিই সেরা সময়। করোনা মহামারী শুরুর পর চলতি বছরে নাগারাজুনের ‘বাঙ্গারাজু’ ছাড়া অন্য কোনও বড় সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি। তবে ২০২৩ সালের সংক্রান্তি উৎসব নতুন গল্প নিয়ে হাজির হতে যাচ্ছে।

তামিলের এই দুটি সিনেমা ছাড়াও সংক্রান্তিতে বক্স অফিসে মুক্তি পাচ্ছে বড় বাজেটের দুটি তেলুগু সিনেমা। ২০২৩ সালে মুক্তি প্রতীক্ষিত ভারতের সবচেয়ে বড় সিনেমা ‘আদিপুরুষ’ মুক্তি পেতে যাচ্ছে ১২ই জানুয়ারি। ওম রাউত পরিচালিত এই সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন প্রভাস, কৃতি শেনন এবং সাইফ আলী খান। তেলুগু এবং হিন্দিতে নির্মানাধীন সিনেমাটি ভারতে একাধিক ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে। ইতিমধ্যে সিনেমাটির টিজারও প্রকাশ করেছেন নির্মাতারা।

প্রভাস অভিনীত ‘আদিপুরুষ’ সিনেমাটি আগামী সংক্রান্তিতে মুক্তির অপেক্ষায় থাকা একমাত্র প্যান ইন্ডিয়া সিনেমা। প্যান ইন্ডিয়া মুক্তির কারনে সিনেমাটি তামিল নাড়ু বক্স অফিসে ‘ভারিসু’ এবং ‘থুনিভু’ সিনেমাগুলোর মুখোমুখি হতে যাচ্ছে। ‘বাহুবলী’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের কারনে তেলুগুর পাশাপাশি তামিলেও প্রভাস জনপ্রিয় মুখ। ‘আদিপুরুষ’ সিনেমাটির মাধ্যমে তামিল নাডু বক্স অফিস প্রকৃত অর্থে ত্রিমুখী লড়াইয়ের মুখোমুখি হতে যাচ্ছে।

এদিকে তেলুগুতেও প্রভাসের ‘আদিপুরুষ’ সিনেমা প্রতিযোগিতার মুখে পরতে যাচ্ছে। কারন আসছে সংক্রান্তিতে মুক্তি পেতে যাচ্ছে তেলুগু মেগাস্টার চিরঞ্জীবী অভিনীত নতুন একটি সিনেমা। একটি অ্যাকশন থ্রিলার গল্পে নির্মানাধীন বিগ বাজেটের এই সিনেমাটি পরিচালনা করছেন ববি। মিত্রি মুভি মেকার্সের ব্যানারে সিনেমাটির সঙ্গীতে আছেন দেবী শ্রী প্রসাদ। চিরঞ্জীবী ছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন শ্রুতি হাসান এবং রবি তেজা।

অন্যদিকে তামিল সিনেমা হলেও থালাপতি বিজয়ের ‘ভারিসু’ প্রযোজনা করছেন তেলুগু ইন্ডাস্ট্রির প্রভাবশালী প্রযোজক দিল রাজু। প্রদর্শকদের কাছে দিল রাজুর ভালো সুনাম এবং আলাদা একটা গ্রহণযোগ্যতা রয়েছে। তাই তামিলের পাশাপাশি তেলুগুতেও দিল রাজু ‘ভারিসু’ সিনেমাটি বড় পড়িসরে মুক্তির চেষ্টা করবেন। যদি তাই হয় তাহলে ‘আদিপুরুষ’, ‘মেগা ১৫৪’ এবং ‘ভারিসু’ সিনেমাগুলো মুক্তির কারনে তামিলের মত তেলুগুতেও ত্রিমুখী বক্স অফিস সংঘর্ষের সম্ভাবনা রয়েছে।

আরো পড়ুনঃ
বলিউডের ৩৩ সিনেমার মধ্যে মাত্র ৫টি ব্যবসা সফলঃ দৃষ্টিতে ‘রাম সেতু’
আগামী পোঙ্গালে বক্স অফিসে মুখোমুখি বিজয় এবং অজিত কুমার
প্রেক্ষাগৃহে ভালো শুরু করেছে কন্নড় সিনেমা ‘কান্তারা’: ‘ডক্টর জি’ মোটামুটি

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d