‘শমশেরা’ অগ্রিম বুকিং রিপোর্টঃ প্রথম দিনে মোটামুটি আয়ের প্রত্যাশা

‘শমশেরা’ অগ্রিম বুকিং

‘শমশেরা’ অগ্রিম বুকিং

রনবীর কাপুর অভিনীত সর্বশেষ সিনেমা ‘সাঞ্জু’ মুক্তি পেয়েছিলো ২০১৮ সালে। দীর্ঘ চার বছর পর আজ (২২শে জুলাই) ‘শমশেরা’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় ফিরছেন বলিউডের নতুন প্রজন্মের অন্যতম জনপ্রিয় এই তারকা। মুক্তির পাঁচদিন আগে ভারতের বিভিন্ন প্রেক্ষাগৃহে শুরু হয়েছিলো সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রি। ‘শমশেরা’ অগ্রিম বুকিং রিপোর্ট অনুযায়ী প্রথম দিনে মোটামুটি ভালো আয়ের প্রত্যাশা নিয়ে মুক্তি পাচ্ছে প্রতীক্ষিত এই সিনেমাটি।

‘শমশেরা’ অগ্রিম বুকিং তেমন আহামরি না হলেও প্রথম দিনে মোটামুটি ভালো আয় করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। বুধবার রাত পর্যন্ত ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্সে সিনেমাটির মোট বিক্রিত টিকেটের পরিমাণ ছিলো ২৩,০০০। পিভিআর, ইনক্স এবং সিনেপলিস – এই তিন তিনটি চেইন মাল্টিপ্লেক্সে মুক্তির আগ পর্যন্ত সিনেমাটির ৬০,০০০ থেকে ৬৫,০০০ টিকেট বিক্রির প্রত্যাশা করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা।

প্রত্যাশা করা হয়েছিলো ‘শমশেরা’ অগ্রিম বুকিং কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার থেকে বেশী হবে। কারন ‘ভুল ভুলাইয়া ২’ থেকে বেশী বাজেট এবং রনবীর কাপুরের তারকাখ্যাতি বিবেচনায় এমনটাই প্রত্যাশা ছিলো। কিন্তু সময়ের সাথে সাথে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির প্রত্যাশা কিছুটা কমে আসে সংশ্লিষ্টদের। প্রাথমিক প্রত্যাশা অনুযায়ী ধারনা করা হয়েছিলো পিভিআর, ইনক্স এবং সিনেপলিস – এই তিন তিনটি চেইন মাল্টিপ্লেক্সে ৭৫,০০০ অগ্রিম টিকেট বিক্রি হবে।

কিন্তু টিকেট বিক্রির চলমান ধারা অনুযায়ী শেষ পর্যন্ত সিনেমাটি পিভিআর, ইনক্স এবং সিনেপলিস – এই তিন তিনটি চেইন মাল্টিপ্লেক্সে ৬৫,০০০ টিকেট বিক্রি করতে সক্ষম হবে। এর আগে সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘জুগ জুগ জিয়ো’ সিনেমাটির ৫৭,০০০ টিকেট বিক্রি হয়েছিলো। অন্যদিকে অক্ষয় কুমারের ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটির মোট ৪১,০০০ টিকেট বিক্রি হয়েছিলো। এরমধ্যে শুধুমাত্র বুধবার রাতে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ ছিলো ১৪,০০০।

তবে ‘শমশেরা’ সিনেমাটির সবচেয়ে বড় দুর্বল দিক হচ্ছে টিকেটের মূল্য। ‘জুগ জুগ জিয়ো’ সিনেমার থেকে বেশী টিকেট বিক্রি হলেও প্রথম দিনে ‘শমশেরা’ বক্স অফিস আয় ‘জুগ জুগ জিয়ো’ সিনেমার কাছালাছি হবে। কারন উক্ত তিনটি মাল্টিপ্লেক্স চেইনে ‘জুগ জুগ জিয়ো’ সিনেমার টিকেটের মূল্য ‘শমশেরা’ সিনেমার চেয়ে প্রায় ৪০% বেশী ছিলো। অগ্রিক টিকেট বিক্রি কম হলেও, ম্যাস সিনেমা হওয়ার কারনে ‘শমশেরা’ সিনেমার আয় দিনের শেষ ভাগে বাড়বে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা।

শমশেরা’ অগ্রিম বুকিং রিপোর্ট বিবেচনায় প্রথম দিনে সিনেমাটির বক্স অফিস আয় ১২.৫ থেকে ১৪.৫ কোটি রুপি হতে পারে। এখন পর্যন্ত চলতি বছরের সবচেয়ে বড় বক্স অফিস ব্লকবাস্টার ‘ভুল ভুলাইয়া ২’ এর বক্স অফিস আয়কে ‘শমশেরা’ ছাড়িয়ে যেতে পারে কিনা সেটা অনেকটা নির্ভর করছে সিনেমাটি নিয়ে দর্শকদের প্রতিক্রিয়ার উপর। ইতিবাচক প্রতিক্রিয়ার ক্ষেত্রে আয় ১৫ থেকে ১৬ কোটি হতে পারে অন্যদিকে নেতিবাচক প্রতিক্রিয়ার ক্ষেত্রে সেটি ১২ কোটি রুপিতে থামতে পারে।

যশ রাজ ফিল্মস প্রযোজিত ‘শমশেরা’ সিনেমাটি কাজা নামে একটি শহরের গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। সেখানে ইংরেজদের অমানুষিক অত্যাচার থেকে মানুষকে রক্ষ্যা করতে লড়াই করে যাওয়া এক যোদ্ধার গল্প দেখা যাবে সিনেমাটি। সিনেমাটির প্রধান খলনায়ক চরিত্রে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত। সিনেমাটিতে তার অভিনীত চরিত্রের নাম শুদ্ধ সিং। রনবির কাপুর এবং সঞ্জয় দত্ত ছাড়াও সিনেমাটির অন্যতম প্রধান একটি চরিত্রে দেখা যাবে ভানি কাপুরকে।

আরো পড়ুনঃ
বড় পর্দায় প্রথমবারঃ ‘শমশেরা’ সিনেমার সাথে আসছে ‘পাঠান’ টিজার
ঐতিয্য ফিরিয়ে আনার যাত্রায় বলিউডের প্রথম বাজির ঘোড়া রনবিরের ‘শমশেরা’
‘শমশেরা’ টিজারে দুর্ধর্ষ রনবির কাপুরঃ শীগ্রই তিন শহরে ট্রেলার উম্মোচন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d