অগ্রিম টিকেট বিক্রিতে ‘ওয়ার’ সিনেমার পর নতুন রেকর্ডের পথে ‘ব্রহ্মাস্ত্র’

নতুন রেকর্ডের পথে ‘ব্রহ্মাস্ত্র’

নতুন রেকর্ডের পথে ‘ব্রহ্মাস্ত্র’

রণবীর কাপুর এবং আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি দেশজুড়ে শুরু হয়েছে। বলিউড বক্স অফিসের চলমান খারাপ অবস্থা এবং বয়কটের ডাককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দুর্দান্তভাবে দর্শকদের আকৃষ্ট করছে সিনেমাটি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী অগ্রিম টিকেট বিক্রিতে ‘ওয়ার’ সিনেমার পর নতুন রেকর্ডের পথে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। হলিউডের কয়েকটি সিনেমা, ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’ ছাড়া বাকী সব সিনেমার রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী অগ্রিম টিকেট বিক্রির দুই দিনের মাথায় তিনটি জাতীয় চেইন মাল্টিপ্লেক্সে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির প্রায় ৫০,০০০ এর বেশী টিকেট বিক্রি হয়েছে। পিভিআর, আইনক্স এবং সিনেপোলিসে এত অল্প সময়ে এই বিপুল পরিমাণ অগ্রিম টিকেট বিক্রি দীর্ঘ সময়ের মধ্যে হিন্দি সিনেমার ক্ষেত্রে দেখা যায়নি। হলিউডের সিনেমার বাইরে এর আগে অগ্রিম টিকেট বিক্রিতে এরকমটা দেখা গেছে ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’ এবং ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাগুলোর ক্ষেত্রে দেখা গিয়েছিলো।

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত হিন্দি সিনেমা ‘ওয়ার’ মুক্তির পর থেকে হিন্দি সিনেমার ক্ষেত্রে এটিই সেরা অগ্রগতি। প্রথম দুইদিনে অগ্রিম টিকেট বিক্রির এই ধারাবাহিকতায় বক্স অফিসে সিনেমাটি ভালো শুরুর শক্তিশালী ইঙ্গিত দিচ্ছে। করোনা মহামারী পরবর্তী সময়ে বলিউডের সিনেমাগুলোর জন্য বক্স অফিসে একটি ভালো শুরু খুবই প্রয়োজন ছিলো। সিনেমাটি নিয়ে এখন পর্যন্ত দর্শকদের আগ্রহ বস অফিসে চলমান খরা কাটিয়ে উঠার আশা দেখাচ্ছে সংশ্লিষ্টদের। সবকিছু ঠিক থাকলে প্রথমদিনে বক্স অফিসে ভালো আয় করতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’।

ভারতের জাতীয় তিনটি চেইন মাল্টিপ্লেক্স সহ সবমিলিয়ে শুরুর প্রথম দুইদিনে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ দাঁড়িয়েছে ৬৫,০০০ এর বেশী। সময়ের সাথে সাথে টিকেট বিক্রির পরিমাণও পাল্লা দিয়ে বাড়ছে প্রেক্ষাগৃহগুলোতে। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রিতে নতুন আশার আলো সঞ্চার করছে। দর্শকদের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হলে সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হবে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। ইতিমধ্যে প্রথম দিনে সিনেমাটির ২০ কোটি রুপির বেশী আয় নিশ্চিত হয়েছে অগ্রিম টিকেট বিক্রি থেকে।

এদিকে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি এখন পর্যন্ত চেইন মাল্টিপ্লেক্স এবং থ্রিডি প্রদর্শনীতে সীমাবদ্ধ রয়েছে। আর এই প্রেক্ষাগৃহগুলোতে সিনেমাটির অগ্রিম টিকেট ‘ওয়ার’, ‘থাগ অফ হিন্দুস্থান’ কিংবা ‘সুলতান’ সিনেমাগুলোর তুলনায় অনেক বেশী গতিতে এগুচ্ছে। ছোট মাল্টিপ্লেক্সগুলোতে অগ্রিম টিকেট বিক্রি এখনো শুরু হয়নি এবং এই প্রেক্ষাগৃহগুলোতেও যদি দর্শকদের একই রকম সাড়া পাওয়া যায় তাহলে মুক্তির আগের রাতের মধ্যে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি।

ছুটির দিন ছাড়া স্বাভাবিক কর্ম দিবসে প্রথম দিন ২০ কোটি রুপি সর্বশেষ আয় করেছিলো সালমান খানের ‘দাবাং ৩’ সিনেমাটি। তিন বছর পর ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মাধ্যমে একই রকম আয়ের প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা। মহামারীর আগে এই অংকটি কম মনে হলেও, মহামারী পরবর্তী বক্স অফিসে হিসেবে ২০ কোটি রুপির উদ্বোধনী ভালো শুরুই বলা যায়। করোনা পরবর্তী সময়ে মুক্তির প্রথম দিনে ২০ কোটির বেশী আয় করা একমাত্র হিন্দি সিনেমা হচ্ছে ‘সুরিয়াবংশী’। গত বছরের দিওয়ালীর ছুটিতে সিনেমাটি মুক্তির প্রথম দিনে ২৬ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

এই মুহুর্তে সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ আকাশচুম্বী যার প্রতিফলন অগ্রিম টিকেট বিক্রির গতিতে প্রতীয়মান হচ্ছে। সিনেমাটি বয়কট ইস্যুতে ‘লাল সিং চাড্ডা’-এর বক্স অফিস ব্যর্থতার পর মোক্ষম জবাব হিসেবে এসেছে। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটিও এই বয়কট ইস্যুর মুখোমুখি হচ্ছে কিন্তু সিনেমা এই সমস্ত বয়কট ডাকের উর্ধ্বে। সিনেমাটির অগ্রগতি আগামী কয়েকদিনে সত্যিই নতুন করে গতি পাবে যা অন্তত ইন্ডাস্ট্রির কাছে এটা পরিষ্কার করবে যে এই বয়কটের কোন প্রভাব সিনেমার বক্স অফিসে নেই। দর্শকদের প্রেক্ষাগৃহে আনার জন্য যথেষ্ট আকর্ষণীয় হওয়াটাই আসলে এখানে মুখ্য।

আগামী ৯ই সেপ্টেম্বর প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম পাঁচ ভাষায় মুক্তি পাচ্ছে এই সিনেমাটি। এরমধ্যে তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছেন তেলুগু সিনেমার স্বপ্নবাজ নির্মাতা এস এস রাজামৌলী। ৪১০ কোটি রুপি বাজেটে নির্মিত এই সিনেমাটি প্রযোজনা করেছে স্টার স্টুডিও, ধর্ম প্রোডাকশন, প্রাইম ফোকাস এবং স্টারলাইট পিকচার্স। ২০১৮ সালে কাজ শুরুর পর করোনা মহামারী সহ বিভিন্ন কারনে সিনেমাটির প্রথম পর্বের নির্মান শেষ হতে সময় লেগেছে ৪ বছর।

উল্লেখ্য যে, পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির প্রথম পর্বের নাম ‘ব্রহ্মাস্ত্র – পার্ট অয়ানঃ শিব’। শিভ এবং ঈশার যাত্রা নিয়ে নির্মিত সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। প্রকাশিত খবর অনুযায়ী, একজন বৈজ্ঞানিক চরিত্রে দেখা যাবে বলিউড বাদশাকে। শাহরুখ খানকে ধোঁকা দিয়ে ‘ব্রহ্মাস্ত্র’ চুরি করে নিবে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রির প্রথম দিনে আশার আলো দেখাচ্ছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’
বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’
হিন্দি সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় পরিসরে মুক্তি পাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d