প্রত্যাশার চেয়ে কম আয় দিয়ে যাত্রা শুরু করলো ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’

‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’

দীপাবলি উপলক্ষ্যে ২৫শে অক্টোবর দুটি বড় বাজেটের হিন্দি সিনেমা মুক্তি পেয়েছে। সিনেমাগুলো হচ্ছে অক্ষয় কুমার অভিনীত ‘রাম সেতু’ এবং অজয় দেবগণ অভিনীত ‘থ্যাঙ্ক গড’। হিন্দি সিনেমার বক্স অফিস আয়ের দিক থেকে সবচেয়ে বড় উৎসব দীপাবলিতে বড় দুই তারকার সিনেমা নিয়ে বলিউড সংশ্লিষ্টদের প্রত্যাশা ছিলো অনেক। কিন্তু মুক্তির প্রথম দিনের বক্স অফিস আয়ের হিসেব অনুযায়ী প্রত্যাশার চেয়ে কম আয় দিয়ে যাত্রা শুরু করেছে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’।

ভারতীয় সংবাদ মাধ্যমে সিনেমাগুলোর বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি উদ্বোধনী দিনে গড়পড়তা আয় দিয়ে বক্স অফিসে যাত্রা শুরু করেছে। ভারতীয় বক্স অফিসে ‘রাম সেতু’ প্রত্যাশার কম আয় করেছে বলে নিশ্চিত হওয়া গেছে। প্রাথমিক ধারণা অনুযায়ী মুক্তির প্রথম দিনে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ১৩ থেকে ১৪ কোটি রুপি। বলিউড সংশ্লিষ্টদের প্রত্যাশা ছিলো সিনেমাটি প্রথম দিনে অন্তত ১৭ কোটি রুপি আয় করতে সক্ষম হবে।

মুক্তির আগে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির পরিমাণ ছিলো খুবই হতাশাজনক। তবে অগ্রিম টিকেট বিক্রির তুলনায় প্রথম দিনে ভালো আয় করতে সক্ষম হয়েছে সিনেমাটি। বিশেষ করে দীপাবলি পরবর্তি ছুটির কারনে সিনেমাটি ভালো সুবিধা পেয়েছে। সরাসরি প্রেক্ষাগৃহে গিয়ে টিকেট কিনে অনেকেই সিনেমাটি দেখেছেন। দ্বিতীয় দিনে বক্স অফিসে সিনেমাটির ভাগ্য নিয়ে আরো স্পষ্ট ধারণা পাওয়া যাবে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। বক্স অফিসে ১০০ কোটি আয় নিশ্চিত করতে দ্বিতীয় দিন বুধবার ভালো আয়ের ধারা অব্যাহত রাখতে হবে সিনেমাটিকে।

অন্যদিকে অজয় দেবগণ এবং সিদ্ধার্ত মালহোত্রা অভিনীত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমা থেকে বেশ পিছিয়ে আছে। উদ্বোধনী দিনে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৮ থেকে ৯ কোটি রুপি। কমেডি নির্ভর এই সিনেমাটির প্রথম দিনে আয় চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘রক্ষা বন্ধন’ এবং ‘যুগ যুগ জিও’ সিনেমার কাছাকাছি। বেশীরভাগ এলাকায় ‘রাম সেতু’ থেকে পিছিয়ে থাকলেও গুজরাট, রাজস্থান এবং সেন্ট্রাল ইন্ডিয়াতে ‘থ্যাঙ্ক গড’ কাছাকাছি অবস্থান করছে।

দীপাবলির উৎসবে মুক্তিপ্রাপ্ত সিনেমার ক্ষেত্রে এটি নিঃসন্দেহে অনেক কম আয়। অক্ষয় এবং অজয়ের দুই সিনেমা মিলিয়ে প্রথম দিনে বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ২১ থেকে ২২ কোটি রুপি। গত বছরের দীপাবলিতে মহামারী পরবর্তি অনেকগুলো সীমাবদ্ধতার মাঝে মুক্তি পাওয়া ‘সুরিয়াবংশী’ সিনেমাটি এককভাবে আয় করেছিলো ২৬ কোটি রুপি। তবে অগ্রিম টিকেট বিক্রি বনাম প্রথম দিনের আয়ের সমীকরণ ‘থ্যাঙ্ক গড’ সিনেমার ক্ষেত্রেও প্রযোজ্য।

মুক্তিপ্রাপ্ত এই দুই সিনেমার মধ্যে অক্ষয়ের ‘রাম সেতু’ সিনেমার সবচেয়ে বড় সুখবর হচ্ছে ম্যাস দর্শকদের কাছে সিনেমাটির গ্রহণযোগ্যতা। প্রথম দিনের আয় বিবেচনায় সিনেমাটির একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে দর্শক সমাগম অনেক বেশী দেখা গেছে। তবে এই সিনেমার সবচেয়ে শঙ্কার বিষয় হচ্ছে সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের প্রতিক্রিয়া। সিনেমাটি নিয়ে দর্শক এবং সমালোচকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। বিষয়বস্তুর জোরে বক্স অফিসে টিকে থাকার ক্ষেত্রে যে ইতিবাচক প্রতিক্রিয়া দরকার সেটা এই সিনেমার ক্ষেত্রে দেখা যায়নি।

অন্যদিকে অজয়ের ‘থ্যাঙ্ক গড’ দর্শক এবং সমালোচকদের কাছ থেকে তুলনামূলকভাবে ভালো প্রতিক্রিয়া পেয়েছে। অনেকেই সিনেমাটিকে একটি উপভোগ্য পারিবারিক বিনোদনের সিনেমা হিসেবে আখ্যায়িত করেছেন। তবে ‘থ্যাঙ্ক গড’ সিনেমার জন্য সবচেয়ে খারাপ খবর হচ্ছে এই সিনেমাটি খুবই সীমিত সংখ্যক এলাকায় দর্শক টানতে পেরেছে। বিশেষ করে কমেডি গল্পের সিনেমা হওয়ার কারনে এর বক্স অফিস অনেকটাই গুজরাট এবং রাজস্থানের উপর নির্ভর করছে। শেষ পর্যন্ত বক্স অফিসে নির্মাতাদের জন্য ভালো কিছু নিশ্চিত করতে সিনেমাটিকে এই এলাকার উপর নির্ভর করতে হচ্ছে।

উল্লেখ্য যে, অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা। প্রাইম ভিডিও-এর উপস্থাপনায় অ্যাকশন অ্যাডভেঞ্চার ‘রাম সেতু’ সিনেমার মাধ্যমে সহ-প্রযোজনায় আত্মপ্রকাশ করতে যাচ্ছে প্রাইম ভিডিও। জানা গেছে একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চারধর্মী এই সিনেমাটি ভারতীয় সাংস্কৃতিক ও ঐতিহাসিক ঐতিহ্যের সাথে সম্পৃক্ত গভীরে প্রোথিত একটি গল্পকে সামনে নিয়ে আসে। সিনেমাটিতে অক্ষয় কুমারের সাথে আছেন জ্যাকুলিন ফার্নান্দেজ ও নুশরাত ভরুচা।

আর ইন্দ্র কুমার পরিচালিত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি প্রযোজনা করেছেন ভূষণ কুমার, কৃষাণ কুমার, অশোক ঠাকেরিয়া, সুনির ক্ষেত্রপাল, দীপক মুকুট, আনন্দ পণ্ডিত এবং মার্কন্ড অধিকারী। সিনেমাটির সহ-প্রযোজক হিসেবে আছেন যশ শাহ। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ এবং রাকুল প্রীত সিং। অজয় এবং রাকুল ছাড়াও সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্ত মালহোত্রা।

আরো পড়ুনঃ
প্রথম দিনে বক্স অফিসে ভালো শুরু করেছে ‘রাম সেতু’: ‘থ্যাঙ্ক গড’ মোটামুটি
‘রাম সেতু’ বনাম ‘থ্যাঙ্ক গড’: প্রথম দিনে বক্স অফিস আয়ের অনুমান
অগ্রিম টিকেট বিক্রিতে প্রত্যাশার চেয়ে অনেক নীচে অক্ষয়ের ‘রাম সেতু’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d