তেলুগু বক্স অফিসে ভালো শুরু করেছে মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’

মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’

মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’

মালয়ালাম মেগাস্টার খ্যাত মোহনলাল অভিনীত ‘লুসিফার’ সিনেমার তেলুগু রিমেক মুক্তি পেয়েছে ৫ই অক্টোবর। সিনেমাটির নাম ভূমিকায় অভিনয় করেছেন তেলুগু মেগাস্টার চিরঞ্জীবী। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করেছেন লেডি সুপারস্টার নয়নতারা এবং বলিউড তারকা সালমান খান। জানা গেছে মুক্তির পর তেলুগু বক্স অফিসে ভালো শুরু করেছে মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমাটি। তামিল নির্মাতা মোহন রাজা পরিচালিত এই সিনেমার মাধ্যমে তেলুগুতে অভিষিক্ত হলেন বলিউডের ভাইজান সালমান খান।

মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমাটি বক্স অফিসে নাগার্জুনা অভিনীত ‘দ্য ঘোস্ট’ সিনেমার মুখোমুখি হয়েছে। এছাড়া মণি রত্নম পরিচালিত ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত ‘পোনিয়িন সেলভান’ সিনেমার প্রথম পর্ব বক্স অফিসে ঝড় তুলেছে। এই দুই সিনেমার সাথে পর্দা ভাগাভগি করেও সিনেমাটি প্রথম দিনে বক্স অফিসে ভালো আয় করতে সক্ষম হচ্ছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী উদ্বোধনী দিনে সিনেমাটি ৩৫ কোটি রুপির বেশী গ্রোস আয় করেছে।

প্রথম দিনে মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমাটির তেলুগু সংস্করণ থেকে সংগ্রহ দাঁড়িয়েছে ১৯.১৫ কোটি রুপি। এর মধ্যে শুধুমাত্র নিজাম থেকে সিনেমাটির আয় ছিলো ৩ কোটি রুপির বেশী। আর হিন্দি সংস্করণ থেকে এসেছে আরো প্রায় ১ কোটি রুপি। প্রথম দিনে ছুটির সুবিধা নিয়ে ভালো শুরু পর স্বভাবতই পরের দুই দিনে সিনেমাটির আয়ে নিম্নমুখী পতন দেখা গেছে। সব ভাষা মিলিয়ে তিনদিনে সিনেমাটির বক্স অফিস আয়ের হিসেব নীচে দেওয়া হলো –
প্রথম দিন – ২০.২০ কোটি রুপি
দ্বিতীয় দিন – ১২.৬৭ কোটি রুপি
তৃতীয় দিন – ৯ কোটি রুপি (আনুমানিক)

জানা গেছে সিনেমাটির প্রেক্ষাগৃহ প্রদর্শন স্বত্ব নির্মাতারা বিক্রি করেছেন ৯১ কোটি রুপিতে। এছাড়া এই সিনেমার ডিজিটাল বা ওটিটি স্বত্ব একটি আন্তর্জাতিক ওটিটি প্লাটফর্ম কিনে নিয়েছে ৫৭ কোটি রুপিতে। এছাড়া সালমান খানের উপস্থিতির কারনে সিনেমাটির হিন্দি সংস্করণ নিয়েও দর্শকদের আগ্রহ রয়েছে। সুপারস্টার সালমান খানের উপস্থিতির কারনে সিনেমাটির হিন্দি সংস্করণের ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছে ৪৫ কোটি রুপিতে। ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারে সিনেমাটি মোটামুটি ভালো শুরু করেছে বলে জানা গেছে।

রাজনৈতিক থ্রিলারধর্মী গল্পের এই সিনেমায় চিরঞ্জীবীকে দেখা যাবে নাম ভূমিকায়। ‘লুসিফার’ সিনেমায় এই চরিত্রে অভিনয় করেছিলেন মোহনলাল। সিনেমাটির সঙ্গীত পরিচালনা করেছেন এস থামন এবং সিনেমাটোগ্রাফি পরিচালনা করেছেন নীরব শাহ। আর সম্পাদনায় থাকছেন শ্রীকর প্রসাদ। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে রাম চরনের কোনিডেলা প্রোডাকশন কোম্পানি এবং আরবি চৌধুরীর সুপার গুড ফিল্মস।

মোহনলাল অভিনীত সিনেমাটির এই রিমেক চিরঞ্জীবীর জন্য বক্স অফিসে প্রত্যাবর্তনের অন্যতম বড় উপলক্ষ হিসেবে বিবেচনা করা হচ্ছে। চিরঞ্জীবী অভিনীত বক্স অফিসে বাণিজ্যিক সফল সিনেমা মুক্তি পেয়েছিলো ২০১৭ সালে। ৫ বছর আগে মুক্তিপ্রাপ্ত ‘খিলাড়ী নাম্বার ১৫০’ ছিলো তার শেষ ব্যবসা সফল সিনেমা। এরপর চিরঞ্জীবীর ‘সায়ে রা নারাসিম্বা রেড্ডি’ এবং ‘আচার্য’ সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো।

উল্লেখ্য যে, তেলুগু মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’ সিনেমাটির প্রতি দর্শকদের প্রত্যাশা আকাশচুম্বী। কারণ সিনেমাটিতে ভারতের দুটি ফিল্ম ইন্ডাস্ট্রির দুই বড় তারকা একসাথে পর্দায় হাজির হচ্ছেন। মেগাস্টার চিরঞ্জীবী সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন। আর তার সাথে পর্দা ভাগাভাগি করতে আসছেন বলিউড সুপারস্টার সালমান খান। জানা গেছে মূল ‘লুসিফার’ সিনেমায় পৃথ্বীরাজ সুকুমারনের চরিত্রে অভিনয় করছেন এই তারকা।

আরো পড়ুনঃ
স্বত্বের জন্য পরিবেশক সংকটে তেলুগু মেগাস্টার চিরঞ্জীবীর ‘গডফাদার’!
চিরঞ্জীবীর বিপরীতে ‘গডফাদার’ সিনেমার বিশাল পারিশ্রমিক নিচ্ছেন নয়নতারা?
তেলুগু মেগাস্টার চিরঞ্জীবী অভিনীত পুরস্কার বিজয়ী পাঁচটি সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত