মুক্তির আগেই ‘আরআরআর’ এবং ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘ব্রহ্মাস্ত্র’

মুক্তির আগেই ‘আরআরআর’

বলিউডের বক্স অফিসে নতুন আশা নিয়ে মুক্তি পাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। হিন্দি সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমাটির প্রধান দুটি চরিত্রে আছেন রণবীর কাপুর এবং আলিয়া ভাট। ২০১৮ সালে কাজ শুরুর পর করোনা মহামারী সহ বিভিন্ন কারনে সিনেমাটির প্রথম পর্বের নির্মান শেষ হতে সময় লেগেছে ৪ বছর। অয়ন মুখার্জির অস্ত্রভার্স ট্রিলজির প্রথম পর্বটি ইতিমধ্যে দর্শকদের মাঝে ব্যাপক আগ্রহের জন্ম দিয়েছে।

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার প্রতি দর্শকদের আগ্রহের প্রতিফলন দেখা গেছে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির ধারাবাহিকতায়। পিভিআর, আইনক্স এবং সিনেপোলিসে এত অল্প সময়ে মুক্তি প্রতীক্ষিত কোন সিনেমার অগ্রিম টিকেট কেনার এই হিড়িক বিক্রি দীর্ঘ সময়ের মধ্যে হিন্দি সিনেমার ক্ষেত্রে দেখা যায়নি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে পিভিআর-এ শুরুর মাত্র আড়াই দিনের মাথায় অগ্রিম টিকেট বিক্রিতে ‘আরআরআর’ এবং ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি।

গত শুক্রবার থেকে পিভিআর-এর কয়েকটি স্ক্রিনে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছিলো। যদিও এই চেইন মাল্টিপ্লেক্সের বেশ কয়েকটি স্ক্রিনে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি এখনো শুরু হয়নি। অন্যদিকে ‘আরআরআর’ এবং ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাগুলোর অগ্রিম টিকেট বিক্রি সবগুলো স্ক্রিনে শুরু হয়েছিলো। কিন্তু মাত্র তিনদিনের মাথায় সীমিত স্ক্রিনে শুরুর পরও চলতি বছরের অন্যতম বড় ব্লকবাস্টারর দুটি সিনেমাকে পিছনে ফেলে দিয়েছে বিগ বাজেটের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি।

ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির টিকেট শুধুমাত্র থ্রিডিতেই পাওয়া যাচ্ছে, তাই স্বাভাবিকভাবে সিনেমাটির টিকেটের মূল্যও অনেক বেশী। থ্রিডি বিবেচনা করলেও সিনেমাটির টিকেটের মূল্য অন্য যেকোন হিন্দি সিনেমার থেকে বেশী। পিভিআর-এ এই তিনটি সিনেমার অগ্রিম টিকেট বিক্রির তুলনামূলক চিত্র নীচে দেওয়া হলো –
আরআরআর (হিন্দি) – ২.১৯ কোটি রুপি (মোট ৭৯,০০০ টিকেট) (মুক্তির আগের চূড়ান্ত)
ভুল ভুলাইয়া ২ – ২.১৫ কোটি রুপি (মোট ৯০,০০০ টিকেট) (মুক্তির আগের চূড়ান্ত)
ব্রহ্মাস্ত্র – ২.৩০ কোটি রুপি (মোট ৮০,০০০ টিকেট) (শুরুর প্রথম তিনদিন)

রবিবার রাত পর্যন্ত সবমিলিয়ে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি থেকে আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৫ কোটি রুপিতে। সিনেমাটির জন্য সবচেয়ে ভালো খবর হচ্ছে সীমিত কিছু প্রেক্ষাগৃহ এবং স্ক্রিনে এখন পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। ভারতের বাকী প্রেক্ষাগৃহে অগ্রিম টিকেট বিক্রি শুরু হলে সিনেমাটির মুক্তির আগেই বড় অংকের আয় নিশ্চিত হবে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। আগামী চারদিনে সেরকম কিছুরই প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

চলতি বছরে বলিউডের বক্স অফিস সাম্প্রতিক সময়ের সবচেয়ে খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত বেশ কয়েকটি বড় বাজেটের সিনেমা মুখ থুবড়ে পরেছে। অক্ষয় কুমার থেকে শুরু করে রণবীর কাপুর এবং আমির খান সবার সিনেমাই একের পর এক ব্যর্থ হচ্ছে বক্স অফিসে। সর্বশেষ আমির খানের ‘লাল সিং চাড্ডা’ এবং অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলো বক্স অফিসে ডিজাস্টার হিসেবে আবির্ভূত হয়েছে। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মাধ্যমে সেই সময়কে বলিউড পিছনে ফেলতে পারে কিনা সেটা সময়ই বলে দিবে।

এদিকে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি এখন পর্যন্ত চেইন মাল্টিপ্লেক্স এবং থ্রিডি প্রদর্শনীতে সীমাবদ্ধ রয়েছে। আর এই প্রেক্ষাগৃহগুলোতে সিনেমাটির অগ্রিম টিকেট ‘ওয়ার’, ‘থাগ অফ হিন্দুস্থান’ কিংবা ‘সুলতান’ সিনেমাগুলোর তুলনায় অনেক বেশী গতিতে এগুচ্ছে। ছোট মাল্টিপ্লেক্সগুলোতে অগ্রিম টিকেট বিক্রি এখনো শুরু হয়নি এবং এই প্রেক্ষাগৃহগুলোতেও যদি দর্শকদের একই রকম সাড়া পাওয়া যায় তাহলে মুক্তির আগের রাতের মধ্যে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমাটি।

আগামী ৯ই সেপ্টেম্বর প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম পাঁচ ভাষায় মুক্তি পাচ্ছে এই সিনেমাটি। এরমধ্যে তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছেন তেলুগু সিনেমার স্বপ্নবাজ নির্মাতা এস এস রাজামৌলী। ৪১০ কোটি রুপি বাজেটে নির্মিত এই সিনেমাটি প্রযোজনা করেছে স্টার স্টুডিও, ধর্ম প্রোডাকশন, প্রাইম ফোকাস এবং স্টারলাইট পিকচার্স।

উল্লেখ্য যে, পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির প্রথম পর্বের নাম ‘ব্রহ্মাস্ত্র – পার্ট অয়ানঃ শিব’। শিভ এবং ঈশার যাত্রা নিয়ে নির্মিত সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। প্রকাশিত খবর অনুযায়ী, একজন বৈজ্ঞানিক চরিত্রে দেখা যাবে বলিউড বাদশাকে। শাহরুখ খানকে ধোঁকা দিয়ে ব্রহ্মাস্ত্র চুরি করে নিবে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রিতে ‘ওয়ার’ সিনেমার পর নতুন রেকর্ডের পথে ‘ব্রহ্মাস্ত্র’
বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’
অগ্রিম টিকেট বিক্রির প্রথম দিনে আশার আলো দেখাচ্ছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d