তামিল বক্স অফিসে দুর্দান্ত শুরু করেছে মণি রত্নমের ‘পোনিয়িন সেলভান’

মণি রত্নমের ‘পোনিয়িন সেলভান’

মণি রত্নমের ‘পোনিয়িন সেলভান’

ঐতিহাসিক প্রেক্ষাপটে ভারতীয় সিনেমার অন্যতম আলোচিত নির্মাতা মণি রত্নমের ‘পোনিয়িন সেলভান’ ৩০শে সেপ্টেম্বর শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। মুক্তির আগে সিনেমাটি অগ্রিম টিকেট বিক্রিতে ব্যাপক ঝড় তুলেছিলো। সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহে প্রতিফলন এবার দেখা গেলো উদ্বোধনী সিনেমাটির বক্স অফিসে। সংবাদ মাধ্যমে প্রকাশিত সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে সকালের প্রদর্শনীতে দুর্দান্ত দর্শক সমাগম লক্ষ্য করা গেছে। ধারনা করা হচ্ছে তারকা বহুল এই সিনেমাটি তামিল বক্স অফিসে নতুন রেকর্ড গড়তে যাচ্ছে।

বক্স অফিস সংক্রান্ত বাণিজ্য সূত্র অনুসারে, মুক্তির উদ্বোধনী দিন শুক্রবার মণি রত্নমের ‘পোনিয়িন সেলভান’ আগের রেকর্ড ভেঙ্গে দিতে যাচ্ছেI এর আগে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি থেকে প্রায় ১৭ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিল। এর মাধ্যমে অগ্রিম টিকেট থেকে আয়র হিসেবে কমল হাসানের ব্লকবাস্টার ‘বিক্রম’ সিনেমাকে ছাড়িয়ে চলতি বছরের সবচেয়ে সর্বোচ্চ আয়ের তামিল সিনেমা হিসেবে আবির্ভূত হয়েছে। এছাড়াও, সিনেমাটির ভারতের বাইরে অগ্রিম টিকেট বিক্রি থেকে প্রায় ১০ কোটি রুপি আয় করেছে বলে জানা গেছে।

প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি তামিলে দুর্দান্ত শুরু নিশ্চিত করেছে। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী সকালের প্রদর্শনীতে ৬৫% এর বেশী দর্শক সমাগম দেখা গেছে। এরমধ্যে চেন্নাই এবং ব্যাঙ্গালুরে সিনেমাটির দর্শক সমাগম ছিলো প্রত্যাশার চেয়ে অনেক বেশী। বেশ কিছু ক্ষেত্রে সিনেমাটির একাধিক প্রদর্শনী হাউজফুল ছিলো বলেও জানা গেছে। দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে মুক্তির প্রথম দিন সিনেমাটির প্রদর্শনী সকাল ৪টা থেকে শুরু করছেন প্রেক্ষাগৃহ মালিক এবং প্রদর্শকরা। এর মাধ্যমে প্রথম দিনে প্রেক্ষাগৃহে সিনেমাটির মোট ছয়টি প্রদর্শনী হতে যচ্ছে।

ভারতীয় সিনেমার ট্রেড বিশেষজ্ঞদের মতে শুক্রবার সকালে টিকিটের চাহিদা অনুপাতে সিনেমাটি শুধুমাত্র ভারতে সব ভাষা মিলিয়ে প্রথম দিনে ৩০ থেকে ৩৫ কোটি রুপি আয় করতে যাচ্ছে। এছাড়া প্রথম দিনে আন্তর্জাতিক বক্স অফিসে থেকে আরো ২০ কোটি রুপি আয়ের সম্ভাবনা রয়েছে। সব মিলিয়ে বিশ্বব্যাপী বক্স অফিসে সিনেমাটি ৫০ থেকে ৫৫ কোটি রুপির উদ্বোধনী পেতে যাচ্ছে। আর যদি সিনেমাটি দর্শকদের কাছে ইতিবাচক প্রতিক্রিয়া পায় তাহলে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির প্রথম দিনের আয় ৪০ কোটি রুপি স্পর্শ করতে পারে বলে মনে করছেন অনেকে।

চলতি বছরের সেরা উদ্বোধনী পাওয়া সিনেমার দৌড়ে ‘পোনিয়িন সেলভান’ সিনেমার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী কমল হাসান অভিনীত ‘বিক্রম’। লোকেশ খানাগরাজ পরিচালিত ‘বিক্রম’ উদ্বোধনী দিনে ভারতীয় বস অফিসে ৩৩ কোটি রুপি সহ বিশ্বব্যাপী ৫৪ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো। ‘পোনিয়িন সেলভান’ এখন ‘বিক্রম’ সিনেমাকে পিছনে ফেলতে পারে কিনা এখন সেটাই দেখার বিষয়। তবে প্রথম দিনে সিনেমাটি নিয়ে দর্শকদের দুর্দান্ত ইতিবাচক প্রতিক্রিয়ার কারনে কাজটা খুব একটা কঠিন হবেনা বলে মনে করছেন বাণিজ্য বিশ্লেষকরা।

দুই পর্বের ‘পোনিয়িন সেলভান’ একটি তামিল ঐতিহাসিক উপন্যাসের চলচ্চিত্র রূপ। কালকি কৃষ্ণমূর্তির ইতিহাস ভিত্তিক তামিল উপন্যাসের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই সিনেমা। দক্ষিণ ভারতের চোল রাজাদের ইতিহাস উপন্যাসের মূল বিষয়বস্তু তাই সিনেমাটির তৈরি হচ্ছে ঐতিহাসিক প্রেক্ষাপটে। সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করছেন ঐশ্বরিয়া। এতে তাকে নন্দিনী ও মন্দাকিনী দেবীর চরিত্রে পর্দায় দেখা যাবে। এর আগে বেশ কয়েকবার এই উপন্যাস নিয়ে সিনেমা নির্মানের চেষ্টা হয়ে থাকলেও সেগুলো শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি।

আলোচিত নির্মাতা মনি রত্নম পরিচালিত ‘পোনিয়িন সেলভান’ সিনেমাটিতে অভিনয় করছেন একাধিক প্যান ইন্ডিয়া তারকা। সিনেমাটির প্রধান চরিত্রে আছেন বিক্রম (তামিল), কার্থি (তামিল), ঐশ্বরিয়া রাই (বলিউড), ঐশ্বরিয়া লক্ষ্মী (তামিল), শরত কুমার (মালায়লাম, তেলুগু, তামিল) এবং প্রকাশ রাজ (তামিল, তেলুগু, হিন্দি)। একঝাক তারকাদের উপস্থিতি এবং সময়ের প্রেক্ষাপটে সাজানো দুর্দান্ত চিত্রায়নের সাথে নতুন মাত্রা যোগ করেছেন ভারতের কিংবদন্তী সঙ্গীত পরিচালক এআর রহমান।

জানা গেছে প্রথম তামিল সিনেমা হিসেবে ‘পোনিয়িন সেলভান’ আইম্যাক্স ফরম্যাটে মুক্তি পাচ্ছে। সিনেমাটির প্রোডাকশন ডিজাইন করেছেন থোটা থারানি। আর রবি বর্মনের সিনেমাটোগ্রাফিতে এর সম্পাদনার দায়িত্বে রয়েছেন এ. শ্রীকর প্রসাদ। চোল সাম্রাজ্যের যাত্রার বর্ণনা নিয়ে নির্মিত ‘পোন্নিয়ান সেলভান’ ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় ঐতিহাসিক কল্পকাহিনী সিনেমাগুলোর মধ্যে একটি হিসাবে বিবেচিত হচ্ছে। জানা গেছে ৫০০ কোটি রুপির বেশি বাজেটে নির্মিত হয়েছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
অগ্রিম টিকেট বিক্রিতে যুক্তরাষ্ট্রে নতুন রেকর্ড গড়ল ‘পোনিয়িন সেলভান’
বক্স অফিসে আবারো বলিউড বনাম দক্ষিণের সিনেমার লড়াই
তামিলে অগ্রিম টিকেট বিক্রিতে ‘পোনিয়িন সেলভান’ সিনেমার ভালো শুরু

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d