‘ভারিসু’ বক্স অফিস: দুই দিনে বিশ্বব্যাপী আয় ৮০ কোটি রুপির কাছাকাছি

‘ভারিসু’ বক্স অফিস

সময়ের অন্যতম বড় বক্স অফিস সংঘর্ষ দিয়ে শুরু হয়েছে তামিল সিনেমা নতুন বছরটি। ১১ই জানুয়ারি সংক্রান্তিতে মুক্তি পেয়েছে থালাপতি বিজয় অভিনীত ‘ভারিসু’ এবং অজিত কুমার অভিনীত ‘থুনিভু’। সম্পূর্ন দুই ধরনের সিনেমা হলেও একই দিনে মুক্তিতে সিনেমাগুলো নিয়ে এই দুই তারকার ভক্তদের মাঝে দেখা গেছে ব্যাপক উম্মাদনা। সর্বশেষ প্রকাশিত থালাপতি বিজয়ের ‘ভারিসু’ বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে দ্বিতীয় দিনেও দারুণ আয়ের ধারা অব্যাহত রেখেছে সিনেমাটি।

পারিবারিক বিনোদনের গল্পে নির্মিত সিনেমাটি উদ্বোধনী দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে আয় করেছিলো ৩৫ থেকে ৪০ কোটি রুপি। অজিতের সিনেমার সাথে সংঘর্ষের পর তামিল নাড়ুতে দারুণ আয় করেছিলো ‘ভারিসু’। ‘ভারিসু’ বক্স অফিস প্রতিবেদন অনুসারে মুক্তির দ্বিতীয় দিনের আয়ে কিছুটা প্রবৃদ্ধি লক্ষ্য করা গেছে। প্রথম দিনের মত দ্বিতীয় দিনেও ভোররাতে সিনেমাটির বিশেষ প্রদর্শনী অব্যাহত রেখেছিলেন প্রদর্শকরা। প্রাথমিক অনুমান অনুযায়ী, দুই দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে ‘ভারিসু’ সিনেমার আয় ৮০ কোটি রুপির কাছাকাছি দাঁড়িয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, ‘ভারিসু’ বনাম ‘থুনিভু’ বক্স অফিস লড়াইয়ের প্রথম দিনে এগিয়ে ছিলেন সুপারস্টার থালাপতি বিজয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিবাচক প্রতিক্রিয়ার পাশাপাশি বক্স অফিসেও ভালো আয় করতে সক্ষম হয়েছে এই সিনেমা। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুসারে মুক্তির প্রথম দিনে সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে আনুমানিক ২৫ কোটি রুপি। এটি শুধুমাত্র তামিল নাড়ু বক্স অফিস আয়ের হিসেব।

এদিকে গ্রস আয়ের হিসেবে তামিল নাড়ু বক্স অফিসে থালাপতি বিজয়ের ‘ভারিসু’ ইতিমধ্যে ৫০ কোটি রুপি ছাড়িয়েছে। দ্বিতীয় দিনে তামিল নাডুতে সিনেমাটির আয় ১৭ কোটী রুপির বেশি ছিলো বলে জানা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিবাচক প্রতিক্রিয়ার সাথে, ১৮ জানুয়ারি পর্যন্ত টানা ছুটিতে সিনেমাটি বক্স অফিসে এই আয়ের ধারা অব্যাহত রাখতে সক্ষম বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। প্রেক্ষাগৃহে ৯০% এর বেশী দর্শক সমাগম প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য যে, অতীতের মতই ‘ভারিসু’ এবং ‘থুনিভু’ মুক্তিকে কেন্দ্র করে দুই তারকার ভক্তরা মেতেছেন লড়াইয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের পছন্দের তারকার হয়ে প্রতিযোগিতায় নেমেছেন ভক্তরা। ‘ভারিসু’ বনাম ‘থুনিভু’ বক্স অফিস লড়াইয়ের চূড়ান্ত ফলাফল পেতে সবাইকে এখনো অপেক্ষা করতে হবে আরো কিছুদিন। তবে সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, মুক্তির আগে অজিত কুমারের চেয়ে এগিয়ে গেছেন থালাপতি বিজয়। কারণ ‘থুনিভু’ সিনেমার চেয়ে বেশী দামে বিক্রি হয়েছে ‘ভারিসু’ সিনেমার প্রদর্শন স্বত্ব।

থালাপতি বিজয় অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘বিস্ট’ সিনেমাটি বক্স অফিসে ব্যর্থ হলেও এই তারকার স্টারডাম একটুও কমেনি। ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে প্রকাশ বিশ্বব্যাপী সিনেমাটির প্রেক্ষাগৃহ প্রদর্শন স্বত্ব বিক্রি হয়েছে ১৪২ কোটি রুপিতে। এর মধ্যে তামিল নাডু প্রেক্ষাগৃহ স্বত্ব বিক্রি হয়েছে ৭২ কোটি রুপিতে। অন্দ প্রদেশ এবং তেলাঙ্গা প্রেক্ষাগৃহ প্রদর্শন স্বত্বের মূল্য ১৮ কোটি রুপি। তামিল নাড়ু, অন্দ্র প্রদেশ এবং তেলাঙ্গা ছাড়া ভারতের অন্যান্য এলাকার জন্য স্বত্ব বিক্রি হয়েছে ১৭ কোটি রুপি। আর আন্তর্জাতিক বাজারে প্রেক্ষগৃহ স্বত্ব বিক্রি হয়েছে ৩৫ কোটি রুপিতে।

প্রসঙ্গত, ভামশি প্যাডিপল্লীর ‘ভারিসু’ সিনেমায় প্রথমবারের মত পর্দায় জুটি হয়ে আসছেন থালাপতি বিজয় রবং রাশমিকা মান্দানা। বিজয় এবং রাশমিকা ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন প্রকাশ রাজ, প্রাভু, শ্যাম, ইয়োগি বাবু, খুশবু, সংগীতা এবং সম্যুক্ত মেননসহ আরো অনেকে। একই সাথে তামিল এবং তেলুগু ভাষায় নির্মিত এই সিনেমাটি ভারতজুড়ে একাধিক ভাষায় মুক্তি পেতে যাচ্ছে। থালাপাতি বিজয়ের জনপ্রতিয়তার কথা চিন্তা করেই সিনেমাটি প্যান-ইন্ডিয়া সিনেমা হিসেবে মুক্তি দিচ্ছেন নির্মাতারা।

আরো পড়ুনঃ
‘ভারিসু’ বনাম ‘থুনিভু’ বক্স অফিসঃ প্রথম দিনে কিছুটা এগিয়ে বিজয়
আল্লু অর্জুনের পর নির্মাতা সুকুমারের নতুন অ্যাকশন সিনেমায় প্রভাস
ভারিসু বনাম থুনিভু: মুক্তির আগেই অজিতকে পিছনে ফেলে দিলেন বিজয়

By Filmymike BD

এ সম্পর্কিত

%d