‘ব্ল্যাক অ্যাডাম’ মুক্তিতে দিওয়ালীতে ত্রিমুখী লড়াইয়ে ভারতীয় বক্স অফিস

‘ব্ল্যাক অ্যাডাম’ মুক্তিতে

‘ব্ল্যাক অ্যাডাম’ মুক্তিতে

ভারতীয় বক্স অফিসের জন্য দিওয়ালী অন্যতম আকর্ষনীয় উৎসব। দিওয়ালীতে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো নিয়ে দর্শকদের আগ্রহ থাকে আকাশচুম্বী। আর মাত্র তিন সপ্তাহ পরে আসছে দিওয়ালী। আগেই নিশ্চিত হয়েছিলো চলতি বছরের দিওয়ালীতে বক্স অফিসে মুখোমুখি হচ্ছেন অক্ষয় কুমার এবং অজয় দেবগন। দিওয়ালী উপলক্ষ্যে মুক্তি পেতে যাচ্ছে এই দুই তারকার ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ সিনেমা দুটি। এবার জানা গেছে হলিউডের ‘ব্ল্যাক অ্যাডাম’ মুক্তিতে দিওয়ালীতে ত্রিমুখী লড়াইয়ের মুখোমুখি হচ্ছে ভারতীয় বক্স অফিস।

আগামী ২৫ অক্টোবর মঙ্গলবার প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ সিনেমাগুলো। বলিউডের অন্যতম শীর্ষ দুই তারকার বক্স অফিস লড়াইয়ে এবার যুক্ত হতে যাচ্ছে হলিউড সুপারহিরো ভিত্তিক ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমাটি। তবে ২৫শে অক্টোবর নয়, এর চারদিন আগেই ২১শে অক্টোবর মুক্তি পাবে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি। ভারতীয় সিনেমার বাণিজ্য বিশেষজ্ঞ ও প্রদর্শনীর সাথে সম্পৃক্ত অনেকেই বিশ্বাস করেন যে হলিউডের সিনেমাটি এই সময়ের বক্স অফিসে ডার্ক হর্স হিসেবে আবির্ভুত হতে পারে।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড হাঙ্গামাকে জানিয়েছে, ‘বিশ্বব্যাপী ব্ল্যাক অ্যাডাম সিনেমাটি নিয়ে অসাধারণ উত্তেজনা রয়েছে কারণ এটি একটি ডিসি সিনেমা। তাছাড়া, এতে অভিনয় করেছেন ডোয়াইন জনসন, যার ভারতে প্রচুর ভক্ত অনুরাগী রয়েছে। এছাড়া বেশ লম্বা সময়ের পর একটি হলিউডের বড় মাপের বাণিজ্যিক চলচ্চিত্র মুক্তি পাচ্ছে ভারতে। এই ধরনের সর্বশেষ সিনেমা ছিল থর: লাভ অ্যান্ড থান্ডার, যেটি ৮ জুলাই মুক্তি পেয়েছিলো। এই কারণে, ব্ল্যাক অ্যাডাম সিনেমাটি বক্স অফিসে ভালো আয়ের সম্ভাবনা তৈরি করেছে।‘

তবে ভারতীয় সিনেমার ট্রেড বিশেষজ্ঞদের অনেকে মনে করছেন ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমাটির মুক্তি সময় সিনেমাটির জন্য অনুকূলে নাও থাকতে পারে। কারন দিওয়ালীর আগের সময়ে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো বক্স অফিসে তেমন ভালো আয় করতে পারে না। তদুপরি, ‘রাম সেতু’ এবং ‘থ্যাঙ্ক গড’ সিনেমাগুলোর সাথে বক্স অফিসে সংঘর্ষও ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমাটির জন্য ক্ষতিকারক প্রমাণিত হতে পারে। তবে জানা গেছে ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমার প্রযোজনা সংস্থা ওয়ার্নার ব্রোস ইতিমধ্যেই সিনেমাটি বড় পড়িসরে মুক্তির জন্য কাজ করছে।

সিনেমাটির মুক্তি নিয়ে এর নির্মাতা প্রতিষ্ঠানের প্রস্তুতি প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘ওয়ার্নার ব্রোস টিম চায় সিনেমাটি সারা বিশ্বে একই সময়ে মুক্তি পাবে। যেহেতু এটি পশ্চিম এবং অন্যান্য বড় বাজারে ২১ অক্টোবর মুক্তি পাচ্ছে, তাই একই দিনে সিনেমাটি ভারতে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এখন পর্যন্ত, এটি ভারতে ১৮০০ থেকে ২০০০ স্ক্রিনে ইংরেজি সংস্করণের পাশাপাশি হিন্দি, তামিল এবং তেলেগু সংস্করণে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।‘ যুক্ত্রাস্ত্র/কানাডায় সিনেমাটি প্রথম সপ্তাহান্তে ৭০ মিলিয়ন মার্কিন ডলার আয় করবে বলে প্রত্যাশা করছেন হলিউডের ট্রেড বিশেষজ্ঞরা।

সূত্রটি আরও বলেছে, ‘প্রাক-দিওয়ালীর সময়ে ব্ল্যাক অ্যাডাম মুক্তির মাধ্যমে, ভারতের ওয়ার্নার টিম সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে ইতিবাচক প্রতিক্রিয়া তৈরি করতে চাচ্ছেন। সেটা করতে পারলে ২৫শে অক্টোবর থেকে দর্শকরা সিনেমা হলে আসতে পারে। অবশ্যই, এটি দিওয়ালীতে সিনেমাটি ৪০০ থেকে ৫০০ হারাতে পারে, কারন তখন মুক্তি পাবে রাম সেতু এবং থ্যাঙ্ক গড সিনেমাগুলো। মাল্টিপ্লেক্সগুলো হিন্দি সিনেমাকে জায়গা করে দিতে কিছু প্রদর্শনী কমিয়ে দেবে। তবুও, বক্স অফিসে ভাল সংগ্রহের এটি যথেষ্ট হবে, যদি সিনেমাটি নিয়ে দর্শকদের প্রতিক্রিয়া ইতিবাচক হয়।‘

তবে তিনটি বড় সিনেমার মুক্তি মাধ্যমে ভারতীয় বক্স অফিসে সম্ভাব্য ত্রিমুখী লড়াই ট্রেড বিশেষজ্ঞ এবং প্রদর্শকদের মধ্যে উত্তেজনার মাত্রা বাড়িয়ে দিয়েছে। এ প্রসঙ্গে একজন প্রদর্শক বলেন, ‘২০২১ সালের দিওয়ালীতে সুরিয়াবংশী এবং ইটার্নাল  সিনেমাগুলোর সংঘর্ষের সময় কী ঘটেছিল তা আমাদের সকলেরই মনে আছে। কিন্তু তারপরে এমন কিছু সময় এসেছে যখন পরিস্থিতি এতটা কুৎসিত হয়ে ওঠেনি। উদাহরণস্বরূপ, রক্ষা বন্ধন এবং লাল সিং চাড্ডা  সিনেমাগুলোর মধ্যে সংঘর্ষের সময় সমস্যাগুলি দ্রুত সমাধান হয়ে গেছে। ওয়ার্নার ব্রোস এর আগে পুষ্পা, স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম এবং ৮৩ সিনেমাগুলোর পাশাপাশি দ্য ম্যাট্রিক্স প্রকাশ করতে পেরেছিলেন। এবারো আমরা সেরকম কিছু আশা করছি।‘

উল্লেখ্য যে, অক্ষয় কুমারের ‘রাম সেতু’ সিনেমাটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা এবং প্রযোজনা করেছেন ডঃ চন্দ্রপ্রকাশ দ্বিবেদী (পৃথ্বীরাজ চৌহান পরিচালক)। জানা গেছে একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চারধর্মী এই সিনেমাটি ভারতীয় সাংস্কৃতিক ও ঐতিহাসিক ঐতিহ্যের সাথে সম্পৃক্ত গভীরে প্রোথিত একটি গল্পকে সামনে নিয়ে আসে। সিনেমাটিতে অক্ষয় কুমারের সাথে আছেন জ্যাকলিন ফার্নান্দেজ ও নুশরাত ভরুচা।

অন্যদিকে, অন্যদিকে ইন্দ্র কুমার পরিচালিত ‘থ্যাঙ্ক গড’ সিনেমাটি প্রযোজনা করেছেন ভূষণ কুমার, কৃষাণ কুমার, অশোক ঠাকেরিয়া, সুনির ক্ষেত্রপাল, দীপক মুকুট, আনন্দ পণ্ডিত এবং মার্কন্ড অধিকারী। সিনেমাটির সহ-প্রযোজক হিসেবে আছেন যশ শাহ। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ এবং রাকুল প্রীত সিং। অজয় এবং রাকুল ছাড়াও সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সিদ্ধার্ত মালহোত্রা।

আরো পড়ুনঃ
হৃতিক রোশনের ক্যারিয়ারের সবচেয়ে বড় পাঁচটি বক্স অফিস সংঘর্ষ!
সর্বাধিক ৫০০ কোটি রুপির সিনেমা উপহার দেয়া ভারতীয় অভিনেতারা
আসছে দিওয়ালীতে বক্স অফিসে মুখোমুখি অজয় দেবগণ এবং অক্ষয় কুমার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d