বিশ্বব্যাপী বক্স অফিসে ৯০০ মিলিয়ন ছাড়ালো ‘জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন’

বিশ্বব্যাপী বক্স অফিসে

বিশ্বব্যাপী বক্স অফিসে

সদ্য মুক্তি পাওয়া ‘জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন’ বিশ্বব্যাপী বক্স অফিসে একটি বড় মাইলফলক অতিক্রম করতে সক্ষম হয়েছে। তবে সিনেমাটির এই আয় এখনও সিনেমাটির আগের পর্বগুলোর কাছাকাছি নেই। ক্রিস প্র্যাট অভিনীত সিনেমাটি জুরাসিক পার্ক ফ্র্যাঞ্চাইজির ৬ষ্ঠ এবং জুরাসিক ওয়ার্ল্ড সিরিজের ৩য় সিনেমা। আগের দুটি সিনেমা বিশ্বব্যাপী ১ বিলিয়ন মার্কিন ডলার অতিক্রম করার কারণে নতুন এই সিনেমাটি নিয়ে সংশ্লিষ্টদের অনেক প্রত্যাশা ছিলো।

কিন্তু নতুন মুক্তিপ্রাপ্ত ‘জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন’ সিনেমাটি এখনও সেই মাইলফলক ধরতে পারেনি। এটা শুধু বক্স অফিসে কঠিন প্রতিযোগিতার কারণে হয়েছে এমনটি নয়। যদিও সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ‘টপ গান ম্যাভেরিক’, ‘থরঃ লাভ অ্যান্ড থান্ডার’ এবং ‘মিনিয়নসঃ দ্য রাইজ অফ গ্রু’র মতো হলিউডের বড় বড় সিনেমাগুলি বক্স অফিসে রাজত্ব করছে, ‘জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন’ ভক্তদের সন্তুষ্ট করতে ব্যর্থ হয়েছে।

‘জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন’ সিনেমাটি এখন পর্যন্ত রোটেন টম্যাটোস-এ মাত্র ৩০% স্কোর পেয়েছে। কিন্তু এরপরও সিনেমাটি এখন পর্যন্ত বিশ্বব্যাপী বক্স অফিসে সম্মানজনক একটি মাইলফলক অতিক্রম করতে সক্ষম হয়েছে। বক্স অফিস মোজোর প্রতিবেদন অনুসারে বিশ্ব বক্স অফিসে ‘জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন’ সিনেমাটি ৯০২ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে৷ এর মধ্যে অভ্যন্তরীণ বাজারে ৩৫৯ মিলিয়ন এবং বিদেশে ৫৪২ মিলিয়ন আয় করেছে।

বিশ্বব্যাপী বক্স অফিসে ৯০০ মিলিয়ন মার্কিন ডলার আয়ের পর সিনেমাটি ১ বিলিয়ন মার্কিন ডলারের মাইলফলক স্পর্শ করতে পারে কিনা এখন সেটাই দেখার বিষয়। সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে তেমন ইতিবাচক প্রতিক্রিয়া দেখা না গেলেও বক্স অফিসে ১ বিলিয়ন অসম্ভব নয় বলে মনে করছেন সিনেমার ট্রেড বিশেষজ্ঞরা। বিশেষ করে আগের পর্বগুলোর জনপ্রিয়তা বিবেচনায় এটি সম্ভব বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

মুক্তির আগে ‘জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন’ ২০২২ সালের সবচেয়ে বড় সিনেমা হবে বলে ভবিষ্যদ্বাণী করা হয়েছিল। কিন্তু মুক্তির পর সিনেমাটির বক্স অফিসে সেই প্রত্যাশার প্রতিফলন দেখা যায়নি। তার পরিবর্তে, টম ক্রুজের ‘টপ গান ম্যাভেরিক’ সিনেমাটি ইতিমধ্যে এই বছরের সর্বোচ্চ উপার্জনকারী সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে। এমনকি মার্বেলের ‘থরঃ লাভ এবং থান্ডার’ সিনেমাটিও বক্স অফিসে বেশ ভাল আয় করেছে। ইতিমধ্যে মাত্র দুই সপ্তাহে সিনেমাটি বিশ্বব্যাপী ৭১২ মিলিয়ন মার্কিন ডলার উপার্জন করেছে।

এছাড়া বাকি সিনেমাগুলির বিপরীতে, ‘জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন’ চীনে মুক্তি পেয়েছিল। চীনে মুক্তির পরও সিনেমাটি বক্স অফিস আয়ের ধীরগতি এবং নিম্ন বৃদ্ধির জন্য শুধুমাত্র এর প্লটকে দায়ী করা যেতে পারে। সিনেমাটিতে জুরাসিক পার্ক তারকা লরা ডার্ন, স্যাম নিল এবং জেফ গোল্ডব্লামের প্রত্যাবর্তনও দেখা গেছে। অবশ্য জেফ গোল্ডব্লাম ‘ফলন কিংডম’ সিনেমায়ও ছিলেন। ধারনা করা হচ্ছে এই সিরিজের শেষ সিনেমা হতে যাচ্ছে ‘জুরাসিক ওয়ার্ল্ড ডোমিনিয়ন’।

আরো পড়ুনঃ
৩০০ মিলিয়ন ডলারের শুরুর প্রত্যাশা নিয়ে মুক্তি পেলো ‘থরঃ লাভ অ্যান্ড থান্ডার’
টম ক্রুজের ক্যারিয়ারের সবচেয়ে সফল সিনেমা হতে যাচ্ছে ‘টপ গান ২’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d