‘বিক্রম ভেধা’ বক্স অফিস: দুর্বল প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহে গড়পড়তা শুরু

‘বিক্রম ভেধা’ বক্স অফিস

‘বিক্রম ভেধা’ বক্স অফিস

উদ্বোধনী দিনে বক্স অফিসে অস্বাভাবিক ধীর গতিতে শুরুর পর বক্স অফিসে প্রত্যাশিত প্রবৃদ্ধি নিশ্চিত করতে ব্যর্থ হয় হৃতিক রোশন এবং সাইফ আলী খান অভিনীত ‘বিক্রম ভেধা’ সিনেমাটি। প্রথম সপ্তাহান্তের পর চতুর্থ দিনে আয়ে বড় ধরনের ধাক্কা খেয়েছিলো সিনেমাটি। এরপর সপ্তাহের শেষ দুইদিন ছুটির কারনে আয়ে কিছুটা উর্ধগতি দেখা গেলেও ‘বিক্রম ভেধা’ বক্স অফিস শেষ হয়েছে দুর্বল আয়ের মাধ্যমে। দুর্বল প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহের প্রথম দিন গড়পড়তা আয়ের মাধ্যমে দ্বিতীয় সপ্তাহ শুরু করেছে ‘বিক্রম ভেধা’।

ভারতীয় সংবাদ মাধ্যমে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত ‘বিক্রম ভেধা’ বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে প্রথম সপ্তাহ শেষে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৫৯ কোটি রুপি। কয়েকটি জায়গায় ‘বিক্রম ভেধা’ ভালো আয় করতে সক্ষম হলেও সামগ্রিকভাবে সিনেমাটি প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। দশেরা এবং দুর্গা পূজার পর প্রত্যাশিতভাবেই ভারতজুড়ে সিনেমাটির আয়ে বড় ধরনের পতন দেখা গেছে। বিশেষ করে একক স্ক্রিনের দর্শকদের কাছে সিনেমাটি পুরোপুরি প্রত্যাখ্যাত হয়েছে।

এদিকে দুর্বল প্রথম সপ্তাহের পর দ্বিতীয় সপ্তাহেও গড়পড়তা আয়ের ধারা অব্যাহত রেখেছে ‘বিক্রম ভেধা’ সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহের প্রথম দিন শুক্রবার সিনেমাটির আয় ছিলো মাত্র ২.৭৫ কোটি রুপি। মুক্তির পর থেকেই শহরকেন্দ্রিক মাল্টিপ্লেক্সে ভালো ব্যবসা করছে ‘বিক্রম ভেধা’। মাল্টিপ্লেক্স নির্ভর ধারাবাহিকতার কারনে দ্বিতীয় সপ্তাহান্তের শনিবার এবং শুক্রবার এই আয়ে কিছুটা প্রবৃদ্ধি আশা করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। আগামী দুইদিন প্রত্যাশিত প্রবৃদ্ধি নিশ্চিত করতে পারলে সিনেমাটি ১০ দিন শেষে ৭০ কোটি রুপি স্পর্ষ করতে পারবে বলে আশা করা হচ্ছে।

‘বিক্রম ভেধা’ বক্স অফিস আয়ের সবচেয়ে বড় দুর্বল দিক হচ্ছে মহারাষ্ট্র, দিল্লী, উত্তর প্রদেশ, পাঞ্জাব এবং গুজরাটে খারাপ আয়। বিহার এবং পশ্চিম বাংলাতে ছুটির কারনে বেশ ভালো আয় করে এই সিনেমা। কিন্তু একক স্ক্রিন নির্ভর এলাকাগুলোতে সিনেমাটি বাজে ভাবে প্রত্যাখ্যাত হয়েছে। এসব এলাকায় ‘বিক্রম ভেধা’ নামিয়ে প্রেক্ষাগৃহ মালিকরা ‘গডফাদার’ সিনেমাটি প্রদর্শন করছেন। আর ভালো দিক হচ্ছে অন্তত ‘বিক্রম ভেধা’ দ্বিতীয় সপ্তাহে প্রবেশ করতে সক্ষম হয়েছে। ‘ব্রাহ্মাস্ত্র’ সিনেমার পর ‘বিক্রম ভেধা’ সফল হলে বলিউডের নতুন প্রানের সঞ্চার হত বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

দ্বিতীয় শুক্রবার ২.৭৫ কোটি রুপি আয়ের মাধ্যমে মুক্তির প্রথম আটদিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৬২ কোটি রুপি। দিওয়ালীর আগ পর্যন্ত আর বড় কোন সিনেমা মুক্তি পাচ্ছে না, তাই পশ্চিম বাংলা এবং বিহারে এই আয়ের ধারা ধরে রাখতে পারলে শেষ পর্যন্ত সিনেমাটি ৯০ কোটি রুপি স্পর্ষ করতে পারবে বলে আশা করা হচ্ছে। মুক্তির আটদিনে ‘বিক্রম ভেধা’ বক্স অফিস আয়ের হিসেব নিম্নরূপ –
প্রথম সপ্তাহ – ৫৯.২৫ কোটি রুপি
দ্বিতীয় শুক্রবার – ২.৭৫ কোটি রুপি
মোট (আটদিন) – ৬২ কোটি রুপি

ভারতীয় লোককথা ‘বিক্রম অর বেতাল’ এর উপর ভিত্তি করে নির্মিত ‘বিক্রম ভেধা’ একটি অ্যাকশন ক্রাইম থ্রিলার যেটি একজন কঠোর পুলিশ অফিসারের গল্প বলে। বিক্রম নামের এই পুলিশ অফিসার একজন ভয়ঙ্কর গ্যাংস্টারকে খুঁজে বের করতে বদ্ধপরিকর। সিনেমাটি নিঃসন্দেহে চলতি বছরের সবচেয়ে প্রত্যাশিত সিনেমাগুলির মধ্যে একটি, কারণ দুই দশক পর একটি অ্যাকশন সিনেমায় যৌথভাবে দুই সুপারস্টারের প্রত্যাবর্তন হতে যাচ্ছে। সিনেমাটি একই নামের তামিল সিনেমা আনুষ্ঠানিক হিন্দি রিমেক।

ফ্রাইডে ফিল্মওয়ার্কস এবং ওয়াইএনওটি স্টুডিওর সহযোগিতায় সিনেমাটি পরিবেশিত হচ্ছে গুলশান কুমার, টি-সিরিজ ফিল্মস এবং রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সৌজন্যে। সিনেমাটি পরিচালনা করেছেন একই নামের মূল তামিল সিনেমার পরিচালক যুগল পুষ্কর ও গায়ত্রী। আর প্রযোজনা করেছেন যৌথভাবে এস. শশীকান্ত এবং ভূষণ কুমার। সিনেমাটিতে হৃত্বিক রোশন এবং সাইফ আলী খান ছাড়া আরো অভিনয় করেছেন রাধিকা আপ্তে, রোহিত সরফ, যোগিতা বিহানি, শরীব হাশমি এবং সত্যদীপ মিশ্র।

আরো পড়ুনঃ
‘বিক্রম ভেধা’ বক্স অফিস: চতুর্থ দিনের আয়ে বড় ধরণের পতনে স্বীকার!
প্রথম সপ্তাহান্তে দর্শক টানতে ব্যর্থঃ ফ্লপের পথে হৃতিকের ‘বিক্রম ভেধা’
হৃতিক রোশনের ক্যারিয়ারের সবচেয়ে বড় পাঁচটি বক্স অফিস সংঘর্ষ!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত