‘বিক্রম’ বক্স অফিস রিপোর্টঃ মুক্তির চতুর্থ দিনে বিশ্বব্যাপী ২০০ কোটি

‘বিক্রম’ বক্স অফিস

‘বিক্রম’ বক্স অফিস

বিশাল প্রত্যাশা নিয়ে গত সপ্তাহে মুক্তি পেয়েছিলো তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতা কমল হাসান অভিনীত ‘বিক্রম’। মুক্তির পর দর্শক এবং সমালোচকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পাওয়া তারকাবহুল এই সিনেমাটি বক্স অফিসে রেকর্ড আয় করতে সক্ষম হয়েছে। প্রথম সপ্তাহান্তের পর চতুর্থ দিন সোমবার দুর্দান্ত আয় করেছে সিনেমাটি। ‘বিক্রম’ বক্স অফিস রিপোর্ট থেকে জানা গেছে মুক্তির চতুর্থ দিনে বিশ্বব্যাপী ২০০ কোটি আয় করেছে এই সিনেমা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী বিশ্বব্যাপী বক্স অফিসে ১৫০ কোটি আয়ের মাধ্যমে প্রথম সপ্তাহান্ত শেষ করেছিলো কমল হাসান অভিনীত ‘বিক্রম’। এরপর সোমবার স্বাভাবিক দিন হওয়া স্বত্বেও বক্স অফিসে রেকর্ড পরিমাণ আয় করেছে এই সিনেমাটি। ভারতের বিভিন্ন জায়গায় একাধিক প্রদর্শনী হাউজফুল ছিলো বলেও জানা গেছে।

সিনেমাটির বক্স অফিস রিপোর্ট অনুযায়ী, মুক্তির চতুর্থ দিন সোমবার ভারতীয় বক্স অফিসে সিনেমাটির নেট আয়ের পরিমাণ ছিলো ১৬ কোটি রুপি। আর মুক্তির চার দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস আয়ের ক্ষেত্রে ২০০ কোটি রুপি স্পর্ষ করেছে ‘বিক্রম’। সিনেমাটির গ্রোস আয়ের হিসেব নীচে দেওয়া হলো –
৪ দিনে ভারতে নেট আয় – ১১০.৪৫ কোটি রুপি
৪ দিনে ভারতে গ্রোস আয় – ১২৯.৩০ কোটি রুপি
৪ দিনে ভারতের বাইরে গ্রোস আয় – ৭১ কোটি রুপি
৪ দিনে বিশ্বব্যাপী গ্রোস আয় – ২০০.৩০ কোটি রুপি

এদিকে তামিল নাড়ুতে চতুর্থ দিন পর্যন্ত সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৭৫ থেকে ৮০ কোটি রুপি। প্রাথমিক ধারনা অনুযায়ী তামিল নাড়ুতে প্রথম সপ্তাহেই ১০০ কোটি রুপি অতিক্রম করবে ‘বিক্রম’। ভারতের বাইরে সিনেমাটি দুর্দান্ত আয় করতে সক্ষম হচ্ছে এবং ইতিমধ্যে ২০২২ সালে ভারতের বাইরে সবচেয়ে সফল তামিল সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে ‘বিক্রম’। শুধু তাই নয় কমল হাসানের ক্যারিয়ারের সবচেয় সফল সিনেমা হিসেবে নাম লিখাতে যাচ্ছে ‘বিক্রম’।

লোকেশ খানাগারাজ পরিচালিত নতুন এই অ্যাকশন থ্রিলার ‘বিক্রম’ সিনেমাটিতে কামাল হাসানের সাথে আরো অভিনয় করছেন বিজয় সেতুপতি এবং ফাহাদ ফাসিল। গত বছরের ১০ই জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশ করেছেন তামিল সিনেমার কিংবদন্তী অভিনেতা কামাল হাসান। এই সিনেমায় কামাল হাসান এবং ফাহাদ ফাসিলের অভিনয়ের কথা শোনা গেলেও বিজয় সেতুপতির কথা এর আগে আনুষ্ঠানিকভাবে জানাননি নির্মাতারা।

এর আগে নিজের ৬৬তম জন্মদিনে কামাল হাসান তার ২৩২তম সিনেমা ‘বিক্রম’ এর টিজার প্রকাশ করেন। প্রকাশিত টিজারে কামাল হাসানের চরিত্রের এক ঝলক দেখা গেছে, সেই সাথে বিভিন্ন জায়গায় অনেক ধরনের অস্ত্রও কামাল হাসানকে লুকিয়ে রাখতে দেখা গেছে। ‘বিক্রম’ সিনেমাটি প্রযোজনা করেছে কামাল হাসানের প্রযোজনা সংস্থা রাজ কামাল ফিল্মস ইন্টারন্যাশনাল।

বেশ লম্বা বিরতির পর ‘বিক্রম’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় ফিরছেন কামাল হাসান। প্যান ইন্ডিয়া তারকাদের নিয়ে নির্মিত সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ ইতিমধ্যে আকাশচুম্বী। ‘বিক্রম’ ছাড়াও কামাল হাসান অভিনীত ‘ইন্ডিয়ান ২’ সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে। শঙ্কর পরিচালিত এই সিনেমাটি নিয়ে এর প্রযোজনা প্রতিষ্ঠানের আইনি জটিলতার কারনে আটকে আছে নির্মান কাজ। তবে জানা গেছে খুব শীগ্রই শুরু হতে যাচ্ছে সিনেমাটির বাকি অংশের দৃশ্যধারন।

আরো পড়ুনঃ
‘বিক্রম’ বক্স অফিস: প্রথম সপ্তাহান্তে দুর্দান্ত কমল হাসানের অ্যাকশন ধামাকা
তামিল নাড়ুতে ভালো শুরু করলেও প্যান ইন্ডিয়া ব্যর্থ কমল হাসানের ‘বিক্রম’
‘বিক্রম’ এর আগে কমল হাসান অভিনীত পাঁচটি সিনেমার ব্যবসায়িক হালচাল

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d