বক্স অফিস অনুমান: শুক্রবার একটি দুর্দান্ত শুরুর জন্য প্রস্তুত ‘ব্রহ্মাস্ত্র’

বক্স অফিস অনুমান

বক্স অফিস অনুমান

বেশ লম্বা সময়ের পর একটি হিন্দি সিনেমার বক্স অফিসে একটি চমৎকার শুরুর সম্ভাবান তৈরি করেছে রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। চলতি বছরের হাতেগোনা দুই/তিনটি ছাড়া হিন্দি সিনেমার বক্স অফিস শুরুটা নিকট অতীতের সবচেয়ে খারাপ অবস্থার সাক্ষী হয়ে আছে। অক্ষয় কুমার এবং আমির খানের মত তারকারাও নিজেদের সিনেমার একটি ‘সম্মানজনক’ উদ্বোধনী নিশ্চিত করতে ব্যর্থ হয়েছেন।

করোনা মহামারী পরবর্তি সময়ে কেবল বলিউড নয়, পুরো ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য দুঃস্বপ্নের প্রতিশব্দ হয়ে এসেছে বক্স অফিস। যাইহোক, অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর আগামী শুক্রবার মুক্তি প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার মাধ্যমে বলিউড বক্স অফিসের এই চলমান স্থবিরতা ভালভাবে পরিবর্তিত হতে পারে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। এখন পর্যন্ত অগ্রিম টিকেট বিক্রির ধারা থেকে প্রতীয়মান হচ্ছে যে আগামী শুক্রবার একটি দুর্দান্ত শুরুর জন্য প্রস্তুত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি।

জানা গেছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার প্রতি দর্শকদের আগ্রহের প্রতিফলন দেখা গেছে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির ধারাবাহিকতায়। পিভিআর, আইনক্স এবং সিনেপোলিসে এত অল্প সময়ে মুক্তি প্রতীক্ষিত কোন সিনেমার অগ্রিম টিকেট কেনার এই হিড়িক বিক্রি দীর্ঘ সময়ের মধ্যে হিন্দি সিনেমার ক্ষেত্রে দেখা যায়নি। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে পিভিআর একলক্ষ টিকেট বিক্রির মাধ্যমে অগ্রিম টিকেট বিক্রিতে ইতিমধ্যে ‘আরআরআর’ এবং ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি।

সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রির কারনে অবশেষে একটি ‘চমৎকার’ শুরুর জন্য প্রস্তুত সিনেমা দেখতে যাচ্ছে বলিউড। এখন পর্যন্ত সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ বিবেচনায় মুক্তির প্রথম সিনেমা সিনেমাটি বক্স অফিসে ২৫ কোটি রুপির বেশি আয় করবে বলে ধারনা করা হচ্ছে। প্রাক-মহামারীতে এই সিনেমাটির উদ্বোধনী ৩৫ কোটি রুপির বেশি নিশ্চিত ছিলো কিন্তু সে সময়টা ছিল অন্যরকম। মহামারী পরবর্তি সময়ে সিনেমার বক্স অফিসে চেহারা পুরোপুরি ভিন্ন। মহামারীর আগে রণবীর কাপুর অভিনীত ‘সঞ্জু’ (২০১৮) সিনেমাটি প্রথম দিনে ৩৪.৭৪ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

২০২২ সালের প্রথম আট মাসে বলিউডে বড় তারকাদের নিয়ে নির্মিত বড় বাজেটের একাধিক সিনেমাকে মুখ থুবড়ে পরতে দেখা গেছে। কিন্তু গত কয়েক সপ্তাহে অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি সেই চিত্র বদলে দেয়ার ইঙ্গিত দিচ্ছে। সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে খুবই ইতিবাচক প্রতিক্রিয়া দেখা যাচ্ছে, যা বলিউড সংশ্লিষ্টদের নতুন করে আশার আলো দেখাচ্ছে। শুধুমাত্র সিনেমাটির প্রযোজক করন জোহর বা ধর্ম প্রডাকশন্স নয়, পুরো বলিউডের জন্য এটি বেশ স্বস্তির বলে মনে করছেন সবাই।

কিছুদিন আগে সিনেমাটির নির্মাতারা জানিয়েছেন বিশ্বব্যাপী বিশাল পরিসরে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ‘ব্রহ্মাস্ত্র’, যা হিন্দি সিনেমার ক্ষেত্রে এখন পর্যন্ত সবচেয়ে বড় হতে যাচ্ছে। সংবাদ মাধ্যমকে দেয়া তথ্য অনুযায়ী বিশ্বব্যাপী প্রায় ৮,০০০ স্ক্রিনে মুক্তি পাচ্ছে এই সিনেমাটি। এরমধ্যে ভারতে ৫,০০০টি এবং ভারতের বাইরে ৩,০০০টি স্ক্রিনে প্রদর্শিত হবে ‘ব্রহ্মাস্ত্র’। বিশ্বব্যাপী কোন হিন্দি সিনেমা এর আগে এতো বেশী সংখ্যক স্ক্রিনে মুক্তি পায়নি বলে জানা গেছে।

আগামী ৯ই সেপ্টেম্বর প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে রণবীরের ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম পাঁচ ভাষায় মুক্তি পাচ্ছে এই সিনেমাটি। এরমধ্যে তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছেন তেলুগু সিনেমার স্বপ্নবাজ নির্মাতা এস এস রাজামৌলী। ৪১০ কোটি রুপি বাজেটে নির্মিত এই সিনেমাটি প্রযোজনা করেছে স্টার স্টুডিও, ধর্ম প্রোডাকশন, প্রাইম ফোকাস এবং স্টারলাইট পিকচার্স।

উল্লেখ্য যে, পৌরনিক গল্পের ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির প্রথম পর্বের নাম ‘ব্রহ্মাস্ত্র – পার্ট অয়ানঃ শিব’। শিভ এবং ঈশার যাত্রা নিয়ে নির্মিত সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনা সহ আরো অনেকে। এছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। প্রকাশিত খবর অনুযায়ী, একজন বৈজ্ঞানিক চরিত্রে দেখা যাবে বলিউড বাদশাকে। শাহরুখ খানকে ধোঁকা দিয়ে ব্রহ্মাস্ত্র চুরি করে নিবে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয়কৃত মৌনি রায়।

আরো পড়ুনঃ
মুক্তির আগেই ‘আরআরআর’ এবং ‘ভুল ভুলাইয়া ২’কে ছাড়িয়ে গেলো ‘ব্রহ্মাস্ত্র’
হিন্দি সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় পরিসরে মুক্তি পাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’
বলিউডের এখন পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে যাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d