বক্স অফিসে মুখোমুখি ভারতের সেরা দুই তারকা প্রভাস এবং সালমান

বক্স অফিসে মুখোমুখি

বক্স অফিসে মুখোমুখি

আগামী বছরের ১২ই জানুয়ারি সংক্রান্তি উপলক্ষ্যে মুক্তি পাওয়ার কথা ছিলো প্রভাসের ‘আদিপুরুষ’। কিন্তু সম্প্রতি সিনেমাটির মুক্তি পিছিয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন নির্মাতারা। এর মাধ্যমে সংক্রান্তিতে বক্স অফিসে থালাপতি বিজয়, অজিত কুমার এবং চিরঞ্জীবীর সাথে বক্স অফিসে মুখোমুখি হওয়ার বিষয়টি এড়িয়ে গেছেন প্রভাস। শুধু তাই দুই সপ্তাহ পরই মুক্তি পাচ্ছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি। সব মিলিয়ে প্রেক্ষাগৃহে কঠিন প্রতিযোগিতার মুখে পরতে যাচ্ছিলো প্রভাস অভিনীত বহুল আলোচিত সিনেমা ‘আদিপুরুষ’।

তবে ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী আগামী ঈদে সালমান খানের সাথে বক্স অফিসে মুখোমুখি হতে যাচ্ছেন প্রভাস। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন থেকে জানা গেছে নাগ আশ্বিন পরিচালিত ‘প্রোজেক্ট কে’ সিনেমাটি আগামী ঈদে মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা। চলতি বছরের শেষে অথবা আগামী বছরের শুরুতে এই সিনেমাটির দৃশ্যধারন সম্পন্ন হতে যাচ্ছে। এরপর ২০২৪ সালের ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে ‘প্রোজেক্ট কে’।

‘প্রোজেক্ট কে’ সিনেমাটির দৃশ্যধারন শেষ হওয়ার পর নাগ আশ্বিনের টিম সিনেমাটির পোষ্ট প্রোডাকশনের কাজ শুরু করবে। সেই সাথে চলবে এই সিনেমাটির ভিএফএক্সের কাজও। বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর এই সিনেমাটিতে ভারী মাত্রার ভিএফএক্সের ব্যবহার থাকবে বলে জানা গেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তৃতীয় বিশ্ব যুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত হচ্ছে ব্যায়বহুল এই সিনেমা। সিনেমাটিতে আবেগ এবং নাটকীয়তায় ভরপুর গল্পের উপস্থাপন করতে যাচ্ছে নাগ আশ্বিন।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভ্যালি জানিয়েছে, ‘এই মুহুর্তে সিনেমাটি ২০২৪ সালের ঈদে মুক্তির চিন্তা করা হচ্ছে। সে সময় ঈদের সাথে আরো কয়েকটি ছুটিও থাকছে। ঈদের পর একাধারে থাকছে আম্বেদকর জয়ন্তী, তামিল নববর্ষ এবং রাম নবমী।‘ প্রাথমিক ২০২৪ সালের ১০ই এপ্রিল সিনেমাটির মুক্তির তারিখ হিসেবে চিন্তা করা হচ্ছে বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমটি। সিনেমাটিতে প্রভাস ছাড়া আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং অমিতাভ বচ্চন।

এদিকে জানা গেছে আলী আব্বাস জাফরের পরিচালনায় সালমান খান অভিনীত পরবর্তি অ্যাকশন সিনেমা ২০২৪ সালের ঈদে মুক্তি পেতে যাচ্ছে। সালমান খান এবং আলী আব্বাস জাফরের নাম ঠিক না হওয়া সিনেমাটি বিশাল পরিসরে নির্মিত হতে যাচ্ছে। আর এর বেশিরভাগই বিদেশে চিত্রায়িত করা হবে। আগামী বছর এই সিনেমার কাজ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এখন পর্যন্ত নির্মাতাদের পরিকল্পনা অনুযায়ী ২০২৪ সালে ঈদের সিনেমা হিসেবে মুক্তি পাবে এটি।

উল্লেখ্য যে, সালমান এবং আলী বেশ কয়েকটি প্রকল্প নিয়ে আলোচনা করছেন। অবশেষে তারা একটি অ্যাকশন সিনেমা নির্মানের ব্যাপারে সম্মত হয়েছেন। সিনেমাটির বিষয়বস্তু প্রেক্ষিতে একটি চ্যালেঞ্জিং চরিত্রে দেখা যাবে সালমান খানকে। আর এজন্য তাকে ব্যাপক শারীরিক পরিবর্তনের মধ্য দিয়ে যেতে হবে। জানা গেছে সিনেমাটির গল্প অনেকটা ‘সুলতান’ সিনেমার মত যেখানে সালমান তার হারানো সম্মান ফিরে পাওয়ার জন্য একজন মধ্যবয়সী কুস্তিগীরের ভূমিকায় অভিনয় করেছিলেন।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী আকাশছোঁয়া বাজেটে নির্মিত হচ্ছে প্রবাস, দীপিকা পাডুকোন এবং অমিতাভ বচ্চন অভিনীত নতুন এই সিনেমাটি! নাগ আশ্বিন পরিচালিত নাম ঠিক না হওয়া সিনেমাটি আপাতত ‘প্রোজেক্ট কে’ নামে পরিচিত। বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর গল্প নিয়ে নির্মানাধীন সিনেমাটি বাজেট প্রায় ৫০০ কোটি রুপি। প্রভাসের আগের সিনেমাগুলোর মত ‘প্রোজেক্ট কে’ সিনেমাটিও তেলুগু, তামিল, মালায়ালাম, কান্নড় এবং হিন্দি ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পাবে।

আরো পড়ুনঃ
‘বাহুবলী’ সিনেমাকেও ছাড়িয়ে নাগ আশ্বিন পরিচালিত প্রবাসের নতুন সিনেমা!
৫০০ কোটি রুপি বাজেটের সিনেমা শুরু করলেন প্রভাস এবং দীপিকা পাডুকোন
নতুন সিনেমার পারিশ্রমিক দিয়ে ইতিহাস সৃষ্টি করছেন ‘বাহুবলী’ তারকা প্রবাস!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d