৫ দিনে ১৫০ কোটিঃ পঞ্চম দিনেও আয়ের ধারা অব্যাহত রাখলো ‘ব্রহ্মাস্ত্র’

পঞ্চম দিনেও আয়ের ধারা

পঞ্চম দিনেও আয়ের ধারা

মুক্তির প্রথম সপ্তাহান্তে রেকর্ড আয়ের পর সপ্তাহের স্বাভাবিক কর্ম দিবসেও বক্স অফিসে আয়ের ধারা অব্যাহত রেখেছে অয়ন মুখার্জির স্বপ্নের সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত এই সিনেমাটি প্রথম সপ্তাহান্তে ভারতীয় বক্স অফিসে ১২১ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। এরপর সোমবার এবং মঙ্গলবার শেষে মাত্র বক্স অফিসে মাত্র ৫ দিনে ১৫০ কোটি ছাড়িয়ে গেলো ‘ব্রহ্মাস্ত্র’। সংবাদ মাধ্যমে প্রকাশিত সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে পঞ্চম দিনেও আয়ের ধারা অব্যাহত রাখলো ‘ব্রহ্মাস্ত্র’।

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির বক্স অফিস প্রতিবেদন অনুযায়ী মুক্তির পঞ্চম দিন মঙ্গলবার বক্স অফিসে সিনেমাটি ১২.৭৫ থেকে ১৩.৭৫ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে। এর মাধ্যমে প্রথম পাঁচ দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৫০.৫০ কোটি রুপি। সোমবারের তুলনায় মঙ্গলবার সিনেমাটির আয় ১৫% কমেছে। কিন্তু সপ্তাহের স্বাভাবিক কর্ম দিবসের প্রেক্ষাপটে পঞ্চম দিনের আয় অবশ্যই সিনেমাটিকে নিয়ে আশার আলো দেখাচ্ছে নির্মাতাদের।

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার পঞ্চম দিনের আয় চলতি বছরের ব্লকবাস্টার ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার প্রথম দিনের আয়ের চেয়ে কিছুটা কম। মুক্তির পাঁচ দিনের মাথায় এই আয় সিনেমাটির বক্স অফিস সাফল্যের পথ অনেকটাই সুগম করে দিয়েছে। অয়ন মুখার্জির পরিচালিনায় রণবীর কাপুর এবং আলিয়া ভাট অভিনীত সিনেমাটি প্রথম সপ্তাহে ১৭০ কোটি রুপি আয় করতে যাচ্ছে। আর দ্বিতীয় সপ্তাহান্ত শেষে সিনেমাটির বক্স অফিস আয় ২০০ কোটি রুপির ছাড়িয়ে যাওয়াও ইতিমধ্যে নিশ্চিত হওয়া গেছে।

এখন পর্যন্ত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির আয়কৃত ১৫০ কোটি রুপির মধ্যে দক্ষিণের ডাব সংস্করণ থেকে এসেছে ১৭.৫০ কোটি রুপি। আর হিন্দি সংস্করণ থেকে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৩২.৫০ কোটি রুপি। সময়ের সাথে সাথে ‘সাঞ্জু’ সিনেমার পর ‘ব্রহ্মাস্ত্র’ রণবীর কপুর অভিনীত দ্বিতীয় সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হবে বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা। শেষ পর্যন্ত বক্স অফিসে সিনেমাটি ২৫০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়।

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটির বক্স অফিসে আয়ের ধারা অনেকটা হলিউডের সিনেমাগুলোর মতই। আগামী শনিবার এবং রবিবারের বক্স অফিস প্রবৃদ্ধির উপর নির্ভর করছে সিনেমাটির চূড়ান্ত আয়। শনিবার যদি ১০% প্রবৃদ্ধির পর সিনেমাটি রবিবার আরো ২৫% প্রবৃদ্ধি নিশ্চিত করতে পারে তাহলে ২৫০ কোটির মাইলফলক অতিক্রম নিশ্চিত হয়ে যাবে। এছাড়া সিনেমাটির আয়ের বড় একটি অংশ এসেছে বড় শহরের মাল্টিপ্লেক্স থেকে, যেখানে সপ্তাহান্তে সাধারণত আয়ে ভালো প্রবৃদ্ধি হয়ে থাকে।

এদিকে বক্স অফিসে পাশাপাশি সমালোচকদের কাছ থেকেও ইতিবাচক সাড়া পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি। বেশীরভাগ সমালোচকই সিনেমাটির প্রশংসা করেছেন, যদিও কিছু সমালোচক সিনেমাটির ব্যাপারে নেতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। সিনেমাটির ভিএফএক্স এবং প্রধান তারকাদের অভিনয়ের পাশাপাশি শাহরুখ খানের ক্যামিও চরিত্র নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। সিনেমাটিতে একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করেছেন বলিউড বাদশা। তার পর্দা উপস্থিতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করছেন ভক্তরা।

অয়ন মুখার্জির ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিব’। সিনেমাটিতে রণবীর কাপুর এবং আলিয়া ভাট ছাড়া আরো অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনা এবং মৌনি রায়। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে মৌনি রায় প্রধান খলচরিত্রে অভিনয় করছেন। অন্যদিকে শাহরুখ খানকে দেখা গেছে একজন বিজ্ঞানী চরিত্রে। মৌনি রায় কূটকৌশলের আশ্রয় নিয়ে শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। আর সেখান থেকেই শুরু হয়ে শিবের যাত্রা।

উল্লেখ্য যে, ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটি বলিউডের ইতিহাসের সবচেয়ে বেশী স্ক্রিনে মুক্তি পাওয়ার রেকর্ড গড়েছে। সিনেমাটি বিশ্বব্যাপী প্রায় ৯,০০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে। এর মধ্যে সিনেমাটি ৫,০০০-এর বেশী স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে। সিনেমাটির নির্মানে প্রায় ৪১০ কোটি রুপি খরচ করেছেন নির্মাতারা। ‘অস্ত্রভার্স’ ট্রিলজির প্রথম পর্ব ‘ব্রহ্মাস্ত্র – পার্ট ১: শিবা’ হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেয়েছে। সিনেমাটির পিছনে নিজের জীবনের দীর্ঘ দশ বছর খরচ করেছেন বলিউডের স্বপ্নবাজ নির্মাতা অয়ন মুখার্জি।

আরো পড়ুনঃ
সোমবার বক্স অফিসের পরীক্ষা উৎরে চতুর্থ দিনে ভালো অবস্থানে ‘ব্রহ্মাস্ত্র’
আন্তর্জাতিক বক্স অফিসেও দুর্দান্ত আয় করছে রণবীর কাপুরের ‘ব্রহ্মাস্ত্র’
উদ্বোধনী সপ্তাহান্তে রণবীরের ক্যারিয়ারের সর্বোচ্চ আয়ের সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d