৩০০ মিলিয়ন ডলারের শুরুর প্রত্যাশা নিয়ে মুক্তি পেলো ‘থরঃ লাভ অ্যান্ড থান্ডার’

থরঃ লাভ অ্যান্ড থান্ডার

থরঃ লাভ অ্যান্ড থান্ডার

ক্রিস হেমসওয়ার্থ অভিনীত ডিজনির ‘থরঃ লাভ অ্যান্ড থান্ডার’ সিনেমাটি আন্তর্জাতিক বক্স অফিসে ঝড় তোলার প্রত্যাশা নিয়ে মুক্তি পেয়েছে। ৭ই জুলাই জার্মানি, ইতালি, অস্ট্রেলিয়া এবং কোরিয়া সহ ১৭টি দেশে মুক্তি পেয়েছে ‘থর’ ফ্র্যাঞ্ছাইজির চতুর্থ সিনেমাটি। এর একদিন পর ৮ই জুলাই (শুক্রবার) সিনেমাটি উত্তর আমেরিকা এবং বিশ্বের অন্যান্য প্রধান অঞ্চলে মুক্তি পেতে যাচ্ছে। জানা গেছে বিশ্বব্যাপী বক্স অফিসে প্রথম সপ্তাহান্তে ৩০০ মিলিয়ন ডলার আয়ের প্রত্যাশা করছেন নির্মাতারা।

এখন পর্যন্ত সিনেমাটির সামগ্রিক টিকিট বিক্রি ‘থরঃ র‍্যাংনারক’ থেকে ৩৯% এগিয়ে এবং ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ থেকে ২৪% পিছিয়ে রয়েছে। প্রথম সপ্তাহান্তে ‘থরঃ র‍্যাংনারক’ এবং ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ সিনেমাগুলোর বিশ্বব্যাপী বক্স অফিসে আয়ের পরিমাণ ছিলো যথাক্রমে ১৩০ মিলিয়ন মার্কিন ডলার এবং ২৬৫ মিলিয়ন মার্কিন ডলার। তবে হলিউড সিনেমার ট্রেড বিশেষজ্ঞরা জানিয়েছেন ‘থরঃ লাভ অ্যান্ড থান্ডার’ প্রথম সপ্তাহান্তে ৩০০ মিলিয়ন ডলার ছাড়িয়ে যাবে।

হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ভেরাইটি জানিয়েছে, রবিবারের কাছাকাছি সময়ে, নতুন ‘থর’ অ্যাডভেঞ্চার উত্তর আমেরিকায় কমপক্ষে ১৪৫ মিলিয়ন থেকে ১৫৫ মিলিয়ন (কিছু অনুমান ১৭০ মিলিয়ন পর্যন্ত পৌঁছেছে) এবং বিদেশী বাজার থেকে আরও ১৪০ মিলিয়ন থেকে ১৫০ মিলিয়ন আয় করবে বলে আশা করা হচ্ছে। আর আন্তর্জাতিক বাজারগুলোর মধ্যে ‘লাভ অ্যান্ড থান্ডার’ আপাতত চীন, রাশিয়া এবং ফ্রান্সে মুক্তি পাচ্ছে না।

‘থরঃ লাভ অ্যান্ড থান্ডার’ সিনেমাটি কোরিয়াতে ইতিমধ্যে ৩.১ মিলিয়ন মার্কিন ডলার দিয়ে সবচেয়ে বড় শুরু উপভোগ করেছে। তারপরের স্থানে রয়েছে অস্ট্রেলিয়া (৩ মিলিয়ন মার্কিন ডলার) এবং ইন্দোনেশিয়া (১.৬ মিলিয়ন মার্কিন ডলার)। উদ্বোধনী দিনে অন্যান্য শীর্ষ-আয়কারী অঞ্চলগুলির মধ্যে রয়েছে ইতালি (১.৪ মিলিয়ন মার্কিন ডলার) এবং জার্মানি (১.২ মিলিয়ন মার্কিন ডলার)। সবমিলিয়ে এখন বৃহস্পতিবার পর্যন্ত সিনেমাটির বক্স অফিস আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৫.৭ মিলিয়ন মার্কিন ডলার।

এদিকে বৃহস্পতিবার সিনেমাটি মুক্তির আগে প্রিভিউ প্রদর্শনী থেকে আয়ের হিসেব জানিয়েছে ডিজনি। তবে ডিজনির প্রকাশিত আয় বৃহস্পতিবারের ১৫.৭ মিলিয়ন মার্কিন ডলার আয়ের মধ্যে সংযুক্ত করা হয়নি। ডিজনির প্রতিবেদন অনুযায়ী বৃহস্পতিবার মুক্তির আগের প্রিভিউ থেকে সিনেমাটি মেক্সিকো এবং ব্রাজিল থেকে ৩.৩ মিলিয়ন মার্কিন ডলার আয় করতে সক্ষম হয়েছে। জানা গেছে ল্যাটিন আমেরিকার দেশগুলোতে থ্রিডি ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হচ্ছে।

প্রসঙ্গত, ‘লাভ অ্যান্ড থান্ডার’ সিনেমার মাধ্যমে পরিচালনায় ফিরেছেন তাইকা ওয়াইতিতি। সিনেমাটি হেমসওয়ার্থের নর্স দেবতাকে অনুসরণ করে যে তার প্রাক্তন প্রেমিকা জেন ফস্টার (নাটালি পোর্টম্যান) এর সাথে দলবদ্ধ হন। তারা একসাথে গ্যালাকটিক ভিলেন গর দ্য গড বুচারকে (একজন ভয়ঙ্কর খ্রিস্টান বেল) পরাজিত করার জন্য একটি যাত্রা শুরু করে। দ্য গড বুচার সমস্ত কিছু ঐশ্বরিক জিনিস থেকে পৃথিবীকে শুদ্ধ করার তার পরিকল্পনায় বদ্ধপরিকর।

উল্লেখ্য যে, ‘থরঃ লাভ অ্যান্ড থান্ডার’ সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছেও প্রশংসিত হচ্ছে। সিনেমাটি বর্তমানে রটেন টমেটোতে ৬৯% রেটিং নিয়ে এগিয়ে যাচ্ছে। এদিকে ভ্যারাইটির ওয়েন গ্লেবারম্যান আরও উত্সাহী হয়ে, ‘আনন্দদায়ক, আসুন-চেষ্টা করি-এ-অন-এন্ড-শুট-দ্য-ওয়ার্কস প্রভাব’ এর জন্য সিনেমাটির প্রশংসা করেন। বিশেষ করে খলনায়ক চরিত্রে খ্রিস্টান বেলের অভিনয়ের ভূয়সী প্রশংসা করছেন সবাই।

আরো পড়ুনঃ
টম ক্রুজের ক্যারিয়ারের সবচেয়ে সফল সিনেমা হতে যাচ্ছে ‘টপ গান ২’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d