ব্যর্থ সব সুপারস্টারঃ এবার তেলুগু তারকার দিকে তাকিয়ে পুরো বলিউড

তেলুগু তারকার দিকে

তেলুগু তারকার দিকে

মহামারী পরবর্তি চলতি বছরে বলিউডের একের পর এক সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পরছে। বড় বাজেটে বড় তারকাদের নির্মিত সিনেমাগুলো ব্যর্থ হচ্ছে ধারাবাহিকভাবে। বক্স অফিসে ব্যর্থ বলিউডের সব সুপারস্টার। আমির খান থেকে শুরু করে রনবির কাপুর এবং অক্ষয় কুমার সবার সিনেমাই দর্শকদের কাছে প্রত্যাখ্যাত হয়েছে। এবার তেলুগু তারকার দিকে তাকিয়ে পুরো বলিউড। আগামী ২৫শে আগস্ট মুক্তি পেতে যাচ্ছে তেলুগু তারকা বিজয় দেবেরকোন্ডা অভিনীত ‘লাইগার’।

‘লাইগার’ সিনেমায় বিজয় দেবেরকোন্ডার বিপরীতে অভিনয় করেছেন অনন্যা পান্ডে। মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাটি নিয়ে দর্শকদের মধ্যে ইতিমধ্যে উত্তেজনা কাজ করছে। ট্রেলারটি চমৎকার সাড়া পেয়েছে এবং সেই সাথে প্রধান দুই তারকা ব্যাপকভাবে সিনেমাটির প্রচারণা চালিয়েছেন। নাম ভূমিকায় বিজয়ের ড্যাশিং চেহারা এবং অভিনয় দক্ষতার নিজস্ব একটি বিশাল অনুসারী রয়েছে। তাই, বর্তমান বক্স অফিসের পরিস্থিতি সত্ত্বেও ‘লাইগার’ সিনেমাটি ভালো শুরু করতে পারবে বলে আশা করা হচ্ছে।

ইতিমধ্যে সিনেমাটি সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতিও পেয়েছে। তবে মুক্তির অনুমতির সাথে বেশ কিছু শর্তও জুড়ে দেয়া হয়েছে। যদিও সিনেমাটির অন্তরঙ্গ দৃশ্য এবং অ্যাকশন দৃশ্যে কোন কর্তন করা হয়নি সিনেমাটির কিছু শব্দ নিয়ে আপত্তি তুলেছে। পাঁচটি অডিও কাট বা পরিবর্তন সাপেক্ষে সিনেমাটি মুক্তির অনুমতি দিয়েছে সেন্সর বোর্ড। বিশেষকরে সিনেমাটিতে ব্যবহৃত গালি নিয়ে আপত্তি জানিয়েছেন সেন্সর বর্ড সদস্যরা।

যেহেতু কোনো দৃশ্য কাটা বা কমানো হয়নি, তাই সার্টিফিকেশনের পর ‘লাইগার’ সিনেমাটির সময়কাল অপরিবর্তিত রয়েছে। সিনেমাটির মোট রান টাইম দাঁড়াচ্ছে ১৪০ মিনিট, অর্থাৎ ২ ঘন্টা ২০ মিনিট। জানা গেছে সিবিএফসি ১৭ই আগস্ট নির্মাতাদের কাছে সেন্সর প্রশংসাপত্র হস্তান্তর করেছে। করণ জোহরের সহ-প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন পুরী জগন্নাধ। একজন যোদ্ধার নিয়ে আবর্তিত হয়েছে ‘লাইগার’ সিনেমার গল্প। সিনেমাটিতে প্রাক্তন আমেরিকান বক্সার মাইক টাইসনকে অতিথি চরিত্রে দেখা যাবে।

এদিকে টুইটারে ‘লাইগার’ সিনেমাটিও বয়কটের ডাক দিয়েছে দর্শকদের একাংশ। গত ১১ই আগস্ট মুক্তিপ্রাপ্ত আমির খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’ এবং অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলোও বয়কটের শিকার হয়েছিলো। সম্প্রতি ‘লাইগার’ সিনেমার প্রচারণার সময় আমির খানের সিনেমাটির প্রতি বিজয় দেবেরকোন্ডার সমর্থনের কারনে তোপের মুখে পরেছেন এই তারকা। বলিউডের সিনেমাগুলোর ক্ষেত্রে বয়কটের ধারাবাহিকতা ‘লাইগার’ সিনেমার ক্ষেত্রে অব্যাহত রাখার ইঙ্গিত পাওয়া গেছে টুইটারে।

আমির খানের ‘লাল সিং চাড্ডা’ সিনেমাটি বয়কট প্রসঙ্গে বিজয় দেবেরকোন্ডা বলেন, ‘আমির খান যখন লাল সিং চাড্ডা নির্মান করেন তখন সিনেমাটির সাথে তার নাম যুক্ত হয়ে যায়। কিন্তু এর পিছনে ২০০০-৩০০০ পরিবার নির্ভরশীল। আপনি যখন সিনেমাটি বয়কটের সিদ্ধান্ত নিচ্ছেন, সেটা শুধু আমির খানকে প্রভাবিত করছে না। বরং সেই হাজার হাজার মানুষের জীবন এবং জীবিকাকে প্রভাবিত করছেন যারা কাজ হারাচ্ছে।‘

উল্লেখ্য যে, চলতি বছরে বলিউড বক্স অফিসের ধারাবাহিক ব্যর্থতার গল্প আরো দীর্ঘায়িত হয়েছে ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলোর মাধ্যমে। এই দুটি সিনেমাই প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। দুই সিনেমার ছুটি সহ বর্ধিত প্রথম সপ্তাহে ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ সিনেমাগুলোর বক্স অফিস আয় দাঁড়িয়েছে যথাক্রমে ৫০ এবং ৩৫ কোটি রুপি। এছাড়া মুক্তির দ্বিতীয় দিনের মাথায় দর্শক শূন্যতার কারনে সিনেমা দুটির কয়েক হাজার প্রদর্শনী বাতিল করেছিলেন প্রদর্শকরা।

আরো পড়ুনঃ
ডিজাস্টারের তালিকায় ‘জিরো’ সিনেমাকে ছাড়িয়ে গেলো ‘লাল সিং চাড্ডা’
একাধিক ফ্লপের পর বক্স অফিসে হিট সিনেমার জন্য মরিয়া যে সুপারস্টাররা
বক্স অফিস কাঁপাতে আসছে ৩০০ কোটি রুপি বাজেটের পাঁচটি সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d