চিয়ান বিক্রমের ক্যারিয়ারের সর্বোচ্চ উদ্বোধনী পেয়েছে ‘কোবরা’

চিয়ান বিক্রমের ক্যারিয়ারের

চিয়ান বিক্রমের ক্যারিয়ারের

দীর্ঘ তিন বছর পর বড় পর্দায় ফিরেছেন তামিল সিনেমার জনপ্রিয় তারকা চিয়ান বিক্রম। তার অভিনীত ‘কোবরা’ সিনেমাটি মুক্তি পেয়েছে ৩১শে আগস্ট। বিনয়গর চতুর্থী উপলক্ষ্যে মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি চিয়ান বিক্রমের ক্যারিয়ারের সর্বোচ্চ উদ্বোধনী পেয়েছে বলে জানিয়েছে ভারতের প্রভাবশালী একটি সংবাদ মাধ্যম। বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তির পর সিনেমাটির দর্শক এবং সমালোচকদের কাছে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। তবে সিনেমাটিতে চিয়ান বিক্রমের অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে চিয়ান বিক্রমের ক্যারিয়ারের সর্বোচ্চ উদ্বোধনী দিনের আয়ের মাধ্যমে বক্স অফিসে যাত্রা শুরু করেছে তার বহুল প্রতীক্ষিত সিনেমা ‘কোবরা’। প্রাথমিক হিসেব অনুযায়ী মুক্তির প্রথম দিনে তামিল নাড়ু বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১০ থেকে ১২ কোটি রুপি। আঞ্চলিক বক্স অফিসে এটিই চিয়ান বিক্রমের সিনেমার সর্বোচ্চ প্রথম দিনের আয়। এর আগে এই তারকার ‘আই’ সিনেমাটি তামিল নাড়ুতে প্রথম দিনে ৯.৬ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে তামিল নাড়ুতে ৫০০+ স্ক্রিনে মুক্তি পেয়েছে চিয়ান বিক্রম অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘কোবরা’। আর বিশ্বব্যাপী সব মিলিয়ে ১,৩০০ স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। মনস্তাত্ত্বিক থ্রিলার গল্পে সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে উদ্বোধনী দিনে ২০ কোটি রুপি আয় করতে যাচ্ছে। মোট পাঁচ দিনের বর্ধিত এই সপ্তাহান্ত শেষে সিনেমাটির আয় বেশ শক্তিশালী অবস্থানে চলে যাবে বলে মনে করছেন ভারতীয় সিনেমার ট্রেড বিশেষজ্ঞরা। এছাড়া চলতি বছরের সর্বোচ্চ আয়ের সিনেমার তালিকায়ও স্থান করে নিতে চিয়ান বিক্রমের ‘কোবরা’।

বহুল প্রতীক্ষিত ‘কোবরা’ সিনেমায় বিক্রম একজন গণিতবিদ চরিত্রে অভিনয় করেছেন। প্রতিটি ক্রিয়ার পিছনে একটি গাণিতিক প্রতিক্রিয়া থাকে – এমন সমীকরণের একটি মনস্তাত্ত্বিক ব্যাখ্যা নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। অজয় জ্ঞানমুথু পরিচালিত ৪ ঘন্টা ব্যাপ্তির এই সিনেমাটির চিত্রনাট্য সবাইকে মুগ্ধ করেছেন। আকর্ষণীয় ছবিটি একটি বাণিজ্যিক সফল সিনেমা হওয়ার সমস্ত উপাদান সিনেমাটিতে রয়েছে বলে মন্তব্য করছেন অনেকেই। সিনেমাটিতে একাধিক রুপে পর্দায় হাজির হতে দেখা গেছে বিক্রমকে।

গত বছর সিনেমাটির ফার্স্টলুক পোষ্টার প্রকাশের পর থেকেই আলোচনায় চিয়ান বিক্রমের ‘কোবরা’। এরপর মুক্তির কিছুদিন আগে ট্রেলার প্রকাশের পর সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে প্রত্যাশা বেড়েছে কয়েকগুণ। ঘোষণার পর থেকেই আলোচনায় থাকা সিনেমাটির মাধ্যমে আরো একটি স্মরণীয় সিনেমার ইঙ্গিত দিচ্ছেন তামিলের জনপ্রিয় এই তারকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রেলারটির প্রশংসা করছেন সবাই। মুক্তির প্রথম দিনে সেই প্রত্যাশার কিছু প্রতিফলনও দেখা গেলো বক্স অফিসে।

ট্রেলার প্রকাশের পরই বোঝা গিয়েছিলো যে, এই সিনেমায় চিয়ান বিক্রমের চরিত্রটির সাথে একটি কোবরার সামঞ্জস্য রয়েছে। তিনি তার লক্ষ্য অর্জনের জন্য রঙ পরিবর্তন করবেন। সেই লক্ষ্যে এই অভিনেতাকে ট্রেলারে নয়টির বেশী লুকে দেখা গেছে। এটি নিশ্চিতভাবে বহুমুখী অভিনেতার কাছ থেকে রেকর্ড সংখ্যক চেহারা হতে চলেছে। তবে অনেক রুপে দেখা গেলেও সিনেমাটির তিনি একটি চরিত্রেই অভিনয় করছেন।

প্রসঙ্গত, তামিল ভাষার অ্যাকশন থ্রিলার ‘কোবরা’ সিনেমাটিতে বিক্রমের সাথে অন্যান্য প্রধান ভূমিকায় অভিনয় করেছেন শ্রীনিধি শেঠি, ক্রিকেটার ইরফান পাঠান, কে এস রবিকুমার এবং রোশন ম্যাথু। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত সিনেমায় অভিনয় করেছেন ক্রিকেটার ইরফান পাঠান। এছাড়া অন্যান্য চরিত্রে আছেন আনন্দরাজ, রবো শঙ্কর, মিয়া জর্জ, মীরনালিনী রবি এবং মীনাক্ষী গোবিন্দরাজন সহায়ক ভূমিকায় রয়েছেন। আর হরিশ কান্নানের সিনেমাটোগ্রাফিতে এর সঙ্গীত পরিচালনা করেছেন এ.আর. রহমান।

আরো পড়ুনঃ
‘কোবরা’ ট্রেলার: চিয়ান বিক্রমের প্রতীক্ষিত সিনেমার কিছু প্রাসঙ্গিক দিক
বিজয় সেতুপতি অভিনীত নির্মানাধীন যত হিন্দি সিনেমা এবং সিরিজ
দীর্ঘ বিরতির পর ‘ইন্ডিয়ান ২’ সিনেমার কাজ শুরু করলেন কমল হাসান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d