‘এক ভিলেন রিটার্নস’ বক্স অফিসঃ প্রথম সপ্তাহে কত আয় করলো সিনেমাটি

‘এক ভিলেন রিটার্নস’ বক্স

‘এক ভিলেন রিটার্নস’ বক্স

‘জুগ জুগ জিয়ো’ মুক্তির পাঁচ সপ্তাহ পরে অবশেষে বলিউড এমন একটি সিনেমা পেলো যা বক্স অফিসে অন্তত একটি সম্মানজনক সপ্তাহ পেয়েছে। বিগত কয়েক সপ্তাহ ধরে একের পর এক সিনেমার বক্স অফিস হতাশা দিয়ে শেষ হয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত ‘এক ভিলেন রিটার্নস’ বক্স অফিস খবরে জানা গেছে প্রথম সপ্তাহে ভালো অবস্থানে রয়েছে সিনেমাটি। তবে সপ্তাহের শেষের দিনগুলোতে সিনেমাটির বক্স অফিস আয়ে নিম্নমুখী প্রবণতা দেখা গেছে।

বলিউডের বক্স অফিস প্রতিবেদন থেকে জানা গেছে প্রথম সপ্তাহে প্রায় ৩১ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছে ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটি। এখন পর্যন্ত বক্স অফিস আয়ের ধারাবাহিকতা অনুযায়ী শেষ পর্যন্ত সিনেমাটির বক্স অফিস যাত্রা ৪০ কোটি রুপিতে থামতে যাচ্ছে। প্রথম সপ্তাহে ৩৫ কোটি রুপি আয় করতে পারলে সিনেমাটির লাইফটাইম আয় ৫০ কোটি হওয়ার সম্ভাবনা ছিলো। কিন্তু আগামী ১১ই আগস্ট দুটি বড় সিনেমা মুক্তির অপেক্ষায় আছে তাই ৫০ কোটি এখন সম্ভাবনার বাইরে।

তবে ১০ই আগস্ট পর্যন্ত বক্স অফিসে সিনেমাটির কোন শক্তিশালী প্রতিযোগিতা না থাকায় আরো কিছুদিন সিনেমাটি দর্শক টানতে সক্ষম হবে। প্রথম সপ্তাহে সিনেমাটির আয়ের হিসেব নিম্নরূপ –

দিন আয় (কোটি রুপিতে)
শুক্রবার ৬.৭৫
শনিবার ৭.০০
রবিবার ৮.২৫
সোমবার ২.৮৫
মঙ্গলবার ২.৫০
বুধবার ২.০০
বৃহস্পতিবার ১.৭৫
মোট ৩১.১০

প্রথম সপ্তাহে ‘এক ভিলেন রিটার্নস’ বক্স অফিস খুব ভালো না হলেও মোটামুটি ছিলো। করোনা পরবর্তি সময়ে একই ধরনের এবং একই বাজেটের অনেক সিনেমা বক্স অফিসে সব মিলিয়ে ১৫-১৭ কোটি রুপি আয় করতে দেখা গেছে। সেখানে ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটি প্রথম সপ্তাহে এর দ্বিগুণ আয় করতে সক্ষম হয়েছে। ওটিটি প্লাটফর্মে মুক্তির বিষয়টি এখন বলিউড নির্মাতাদের জন্য অনেকটা দুই ধারী তলোয়ার হিসেবে আবির্ভুত হয়েছে। ২০২০ এবং ২০২১-এ ওটিটি নির্মাতাদের জন্য লাভজনক হলেও ২০২২ সেটি অনেকটা আত্মঘাতী মনে হচ্ছে।

এরপরও প্রথম সপ্তাহে ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমাটির বক্স অফিস আয় সামনের দিনগুলোতে নির্মাতাদের জন্য আশার আলো হয়ে এসেছে। চলতি বছরের ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমাটির বিশাল সাফল্যের পর ‘জুগ জুগ জিয়ো’ সিনেমাটিও বক্স অফিসে মোটামুটি ভালো ব্যবসা করেছিলো। এরপর ‘এক ভিলেন রিটার্নস’ সিনেমার মাধ্যমে আবারো প্রেক্ষাগৃহে দর্শক টানতে মধ্যম বাজেটের সিনেমার গ্রহণযোগ্যতা সামনে এসেছে।

চলতি বছরে ‘জয়েসভাই জোর্দার’, ‘জার্সি’, ‘হিরোপান্তি ২’, ‘রানওয়ে ৩৪’, ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘ধাকড়’, ‘অ্যাটাক’ এবং ‘শমশেরা’ এর মত বিগ বাজেটের সিনেমাগুলো বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। বক্স অফিসে ব্যর্থ সিনেমাগুলোর তালিকায় রয়েছেন অক্ষয় কুমার, রনবীর কাপুর থেকে শুরু করে শাহীদ কাপুর এবং টাইগার শ্রফের মত তারকারা। আগামী ১১ই আগস্ট মুক্তি প্রতীক্ষিত ‘লাল সিং চাড্ডা’ এবং ‘রক্ষা বন্ধন’ বলিউডের বক্স অফিসের এই ধারা ভাঙ্গতে পারে কিনা সেটা সময়ই বলে দিবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ব্যবসা সফল সিনেমা ‘এক ভিলেন’ সিনেমার সিক্যুয়েল ‘এক ভিলেন রিটার্নস’। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে ভূষণ কুমারের টিসিরিজ এবং একতা কাপুরের বালাজি টেলিফিল্মস। পরিচালক মোহিত সুরি এর আগে হাফ গার্লফ্রেন্ড, আশিকী ২, মার্ডার ২, জেহের এবং কলিযুগ এর মত সিনেমা নির্মান করেছেন। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘মালাং’ গত বছর কোরনা মহামারীর আগে মুক্তি পিয়েছিলো।

আরো পড়ুনঃ
বক্স অফিসঃ প্রথম সপ্তাহান্তে ভালো অবস্থানে ‘এক ভিলেন রিটার্নস’
‘এক ভিলেন রিটার্নস’ সিনেমার দৃশ্যধারনে যোগ দিলেন অর্জুন এবং তারা
করোনা পরবর্তি প্রেক্ষাপটে ভালো শুরু করেছে ‘এক ভিলেন রিটার্নস’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d