আন্তর্জাতিক বক্স অফিসে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমার সুনামি!

আন্তর্জাতিক বক্স অফিসে

আন্তর্জাতিক বক্স অফিসে

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেয়েছে সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত সিনেমা ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’। মুক্তি পর আন্তর্জাতিক বক্স অফিসে ঝড় তুলেছে মার্বেলের সর্বশেষ এই সিনেমা। গত বুধবার বিশ্বের ১৫টি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’। মুক্তির পর প্রথম দিনেই আন্তর্জাতিক বক্স অফিসে সিনেমাটির মোট আয়ের পরিমান দাঁড়িয়েছে ৪৩.৬ মিলিয়ন মার্কিন ডলার। ইতিমধ্যে সিনেমাটি বেশ কয়েকটি বক্স অফিস রেকর্ড ভঙ্গ করেছে বলেও জানা গেছে।

হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডেডলাইনের প্রতিবেদন অনুযায়ী, বুধবার কোরিয়ায় টম হল্যান্ড অভিনীত সিনেমাটি মহামারী সময়ের উদ্বোধনী দিনের রেকর্ড স্থাপন করেছে। এছাড়াও, ১০.১ মিলিয়ন মার্কিন ডলার আয়ের মাধ্যমে যুক্তরাজ্যে বুধবারের সেরা আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে। এর আগে যুক্তরাজ্যে ৬.৬ মার্কিন ডলার আয়ের মাধ্যমে প্রথম সিনেমা সর্বোচ্চ আয়ের সিনেমা ছিলো ৩০শে সেম্পটেম্বর মুক্তিপ্রাপ্ত ‘নো টাইম টু ডাই’৷

এদিকে মেক্সিকোতে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির প্রথমদিনের আয়ের পরিমাণ ছিলো ৯ মিলিয়ন মার্কিন ডলার। এখন পর্যন্ত এই মার্কেটে যেকোন সিনেমার জন্য এটিই সর্বোচ্চ আয়ের রেকর্ড, যা ‘এভেঞ্জারসঃ এন্ডগেম’ এর চেয়েও বেশী। এছাড়া ফ্রান্সে সিনেমাটির মোট আয়ের পরিমান ছিলো ৪.৩ মিলিয়ন মার্কিন ডলার যা এখন পর্যন্ত সর্বোচ্চ। ফ্রান্সের পাশাপাশি সিনেমাটি রাশিয়া এবং ইতালিতেও বাম্পার শুরু করেছে। এরমধ্যে রাশিয়া বক্স অফিসে আয় ছিলো ৩.৫ মিলিয়ন মার্কিন ডলার এবং ইতালি বক্স অফিসে আয় ছিলো ৩.৪ মিলিয়ন মার্কিন ডলার।

ইউরোপ এবং আমেরিকার পাশাপাশি এশিয়াতেও দুর্দান্ত শুরু করেছে এই সিনেমা। তাইওয়ানে প্রথম দিনে সিনেমাটির মোট আয় ছিলো ১.৪ মিলিয়ন মার্কিন ডলার, যা সনির জন্য নতুন রেকর্ড। এদিকে কোরিয়া বক্স অফিসে ঝড়ো শুরু করেছে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটি। মুক্তির প্রথম দুইদিনে কোরিয়াতে সিনেমাটির মোট আয় ছিলো ৮.৫৮ মিলিয়ন মার্কিন ডলার। তবে শনিবার সকাল ১০ ঘটিকা থেকে কোরিয়াতে কার্ফিউ শুরু হতে যাচ্ছে।

অন্যদিকে ভারতেও রেকর্ড আয় দিয়ে বক্স অফিসে যাত্রা শুরু করেছে মার্বেলের নতুন এই সুপারহিরো সিনেমাটি। প্রথম দিনে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয়ের পরিমান দাঁড়িয়েছে ৩৩ কোটি রুপি। ‘এভেঞ্জারসঃ এন্ড গেম’ সিনেমার পর ভারতে হলিউডের সিনেমার দ্বিতীয় সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছে এই সিনেমা। ধারনা করা হচ্ছে সামনের দিনগুলোতে নতুন নতুন রেকর্ড গড়তে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

প্রসঙ্গত, ‘হোমকামিং’ এবং ‘ফার ফ্রম হোম’ সিনেমার পর আবারো ‘স্পাইডার-ম্যান’ পরিচালনায় ফিরছেন নির্মাতা পরিচালক জন ওয়াটস। সিরিজের নতুন এই পর্বে দেখা যাবে পিটার পার্কার হিসাবে স্পাইডার-ম্যানের পরিচয় বিশ্বের কাছে প্রকাশ পেয়ে যায়। সবার স্মৃতি থেকে স্পাইডার-ম্যানের পরিচয় মুছে দেয়ার জন্য পিটার ডক্টর স্ট্রেঞ্জের সাহায্য চায় কিন্তু একটি ভূলের কারনে মাল্টিভার্স খুলে যায়। ডাঃ অটো অক্টোভিয়াস (আলফ্রেড মোলিনা), ইলেকট্রো (জেমি ফক্স) এবং গ্রীন গবলিন (উইলেম ডাফো) সবাই ফিরে আসে। এই সিনেমাটিতে নিজেদের চরিত্র নিয়ে ফিরে এসেছেন জেন্ডায়া, জ্যাকব ব্যাটালন, মারিসা টোমেই, জন ফাভরেউ এবং জে.কে. সিমন্স।

আরো পড়ুনঃ
প্রশংসায় ভাসছে ‘স্পাইডার ম্যান–নো ওয়ে হোম’: এখন পর্যন্ত মার্ভেলের সেরা সিনেমা!
এবার মার্ভেলের সিনেমায় খলনায়ক হয়ে আসছেন ড্যানিয়েল ক্রেইগ
স্পাইডার ম্যান মাল্টিভার্স: পুরনো যেসব ভিলেন ফরছেন নতুন সিনেমায়

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d